Narendra Modi: দাঙ্গাকারী ও মাফিয়াদের সমর্থন! উত্তর প্রদেশে বিরোধীদের নিশানায় মোদী

Narendra Modi: উত্তর প্রদেশে ভোট প্রচারে গিয়ে ফের একবার সমাজবাদী পার্টির বিরুদ্ধে আক্রমণ শানালেন মোদী।

Narendra Modi: দাঙ্গাকারী ও মাফিয়াদের সমর্থন! উত্তর প্রদেশে বিরোধীদের নিশানায় মোদী
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 7:16 PM

নয়া দিল্লি : বিজেপি মানে দাঙ্গারাজ, মাফিয়ারাজ, গুণ্ডারাজ থেকে মুক্তি আর সব উৎসব পালন করতে পারার স্বাধীনতা। বুধবার উত্তর প্রদেশের সীতাপুরে ভোট প্রচারে গিয়ে এ কথাই বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর দাবি উত্তর প্রদেশে বিজেপি ক্ষমতায় থাকলে সুরক্ষিত থাকবেন মহিলারা। তাঁদের সঙ্গে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটবে না বলেও উল্লেখ করেন তিনি। তিনি আরও বলেন, উত্তর প্রদেশে বিজেপি মানে কেন্দ্রের সব স্কিম কার্যকর হবে দ্বিগুন গতিতে। কার্যত এ দিন বিরোধী দল সমাজবাদী পার্টিকে একের পর এক ইস্যুতে তোপ দাগেন মোদী।

মোদী এ দিন আরও দাবি করেন, মাফিয়ারাজ চলতে থাকলে কেউ দরিদ্র মানুষের কথা শুনবে না। যারা এর আগে উত্তর প্রদেশ শাসন করেছে, তারা এরকমই পরিস্থিতি তৈরি করেছিল বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী। তাঁর মতে, যাঁরা দাঙ্গাকারী ও মাফিয়াদের সমর্থন করছে, তাঁরা কখনই রাজ্যে উন্নয়ন আনতে পারবে না। শুধু মোদীই নন, এ দিনের প্রচার সভা থেকে একাধিক বিজেপি নেতা সমাজবাদী পার্টিকে আক্রমণ করেন।

একই সঙ্গে গুরু রবিদাসের জন্মস্থানকে তীর্থ হিসেবে গড়ে তোলার কাজ চলছে বলেও জানান নরেন্দ্র মোদী। তিনি জানান, বিগত সরকারের আমলে গুরু রবিদাসের জন্মস্থান নিয়ে বারবার দাবি জানানো হয়েছিল, কিন্তু সেই দাবিতে কেউই কান দেননি। কিন্তু মোদী জানান, যোগী আদিত্যনাথ সরকার সেই উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে সেই কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।

বুধবারই ছিল গুরু রবিদাসের জন্মজয়ন্তী। এ দিন দিল্লির করোল বাগে তাঁর আশ্রমে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার সকালেই গুরু রবিদাস বিশ্রাম ধাম মন্দিরে যান তিনি। সেখানে গিয়ে ভক্তদের সঙ্গে মাটিতে বসে কীর্তনেও যোগ দেন মোদী। সেই কীর্তনের ভিডিয়ো নিজেই টুইট করেছেন প্রধানমন্ত্রী। বিশেষ মুহূর্ত বলেও উল্লেখ করেছেন। মন্দিরের দর্শনার্থীদের খাতায় রবিদাসের ভক্তদের প্রতি বিশেষ বার্তা দিয়েছন তিনি। প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন, গুরু রবিদাসের জীবন মানুষকে অনুপ্রেরণা দেয়। মূলত পঞ্জাবের মানুষ এই দিনটিকে বিশেষভাবে উদযাপন করেন।

এ দিনই ভোটমুখী পঞ্জাবে নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেসের পাশাপাশি অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টিকেও তীব্র আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপকে কংগ্রসের ‘জেরক্স কপি’ বলে কটাক্ষ করেন মোদী। পাঠানকোটের নির্বাচনী সভা থেকে মোদী বলেন, ‘বিজেপি জোটকে পঞ্জাবে ক্ষমতায় আনলে বাণিজ্য ও শিল্পে পঞ্জাব অনেকদূর এগিয়ে যাবে।’ এ দিন বিজেপি জোটের থেকে নিজের ভাবমূর্তিকে আরও জোরালোভাবে তুলে ধরার চেষ্টা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন : Ajit Doval: ‘আমার শরীরে চিপ বসানো আছে’, দোভালের বাড়িতে প্রবেশ করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল এক ব্যক্তি

আরও পড়ুন : Narendra Modi: মাঘ পূর্ণিমায় কীর্তনে অংশ নিলেন মোদী, টুইট করলেন ‘বিশেষ মুহূর্তের’ ভিডিয়ো