অভিযোগ তুলে নিতে ভয় দেখানো হচ্ছে সন্দেশখালির মহিলাদের? নির্বাচন কমিশনে চিঠি জাতীয় মহিলা কমিশনের

NCW: এবার নির্বাচন কমিশনের কাছে চিঠি পাঠালেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। নির্বাচন সদনে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারকে পাঠানো চিঠিতে রেখা শর্মার অভিযোগ, সন্দেশখালির মহিলাদের অভিযোগ প্রত্যাহার করে নিতে চাপ দেওয়া হচ্ছে।

অভিযোগ তুলে নিতে ভয় দেখানো হচ্ছে সন্দেশখালির মহিলাদের? নির্বাচন কমিশনে চিঠি জাতীয় মহিলা কমিশনের
সন্দেশখালিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 4:52 PM

নয়া দিল্লি: সকালেই তৃণমূলের তরফে সাংবাদিক বৈঠক করে তোপ দেগেছেন শশী পাঁজা। সন্দেশখালির ইস্যুতে সরাসরি নিশানা করেছেন জাতীয় মহিলা কমিশনকে। আরও নির্দিষ্টভাবে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মাকে। রেখা শর্মার বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানানোর হুঁশিয়ারিও দিয়েছে তৃণমূল। আর এসবের মধ্যেই এবার নির্বাচন কমিশনের কাছে চিঠি পাঠালেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। নির্বাচন সদনে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারকে পাঠানো চিঠিতে রেখা শর্মার অভিযোগ, সন্দেশখালির মহিলাদের অভিযোগ প্রত্যাহার করে নিতে চাপ দেওয়া হচ্ছে।

জাতীয় মহিলা কমিশনের তরফে এক্স হ্যান্ডেলে সেই চিঠির প্রতিলিপি শেয়ার করে লেখা হয়েছে, “নজরে এসেছে যে ভোটের মাঝে সন্দেশখালির মহিলাদের অভিযোগ প্রত্যাহার করার জন্য প্রভাবিত করা হচ্ছে, ভয় দেখানো হচ্ছে, চাপ দেওয়া হচ্ছে।” নির্বাচন কমিশন যাতে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখে, সেই অনুরোধ করেছে জাতীয় মহিলা কমিশন। রেখা শর্মা ওই চিঠিতে সরাসরি নালিশ জানিয়েছেন রাজ্যের শাসক শিবির তৃণমূলের দিকে। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনের বক্তব্য, “তৃণমূল কর্মীরা সন্দেশখালির মহিলাদের মধ্যে ভয়ের বাতাবরণ তৈরি করার চেষ্টা করছেন।” মহিলারা যাতে এই পরিস্থিতির মধ্যে পড়ে অভিযোগ প্রত্যাহার করতে বাধ্য না হয়, সে জন্য নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে অনুরোধ করেছে মহিলা কমিশন।

প্রসঙ্গত, শুক্রবার সকালেই সাংবাদিক বৈঠক ডেকে জাতীয় মহিলা কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে তৃণমূল নেতৃত্ব। তৃণমূল মহিলা কংগ্রেসের নেত্রী তথা রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা দাবি করেছেন, রেখা শর্মার টিম এখানে আসায় বিষয়টিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে আরও উৎসাহিত করা হয়েছে। তিনি বলেন, ‘কমিশনের এই পক্ষপাতিত্ব খুবই দুর্ভাগ্যজনক।’