‘টিকা না নিলে আগামী মাসের বেতন বন্ধ’, সরকারি নির্দেশিকায় হইচই

ছত্তীসগঢ়ের (Chattisgarh) গৌরেলা-পেনড্রা-মারওয়াহি জেলার ঘটনা।

'টিকা না নিলে আগামী মাসের বেতন বন্ধ', সরকারি নির্দেশিকায় হইচই
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: May 27, 2021 | 9:15 PM

ছত্তীসগঢ়: করোনার (COVID-19) টিকা না নিলে আগামী মাসের বেতনও দেওয়া হবে না। রীতিমত নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হল উপজাতি উন্নয়ন দফতরের তরফে। এরপরই টিকা নেওয়ার প্রমাণ স্বরূপ কার্ড জমা দেওয়ার জন্য রীতিমত হুড়োহুড়ি পড়ে যায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। ছত্তীসগঢ়ের গৌরেলা-পেনড্রা-মারওয়াহি জেলার ঘটনা।

উপজাতি উন্নয়ন দফতরের অ্যাসিসটেন্ট কমিশনার কে এস মাসরম। তিনিই গত ২১ মে একটি বিজ্ঞপ্তি জারি করেন। সেখানে বলা হয়, এই দফতরের আওতায় যত অফিস রয়েছে সকলকে কোভিড টিকা নিতে হবে। না হলে আগামী মাসের বেতন আটকে দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে জেলার আদিবাসী বিকাশ বিভাগের অন্তর্গত পরিচালিত কার্যালয়, আশ্রম ও ছাত্রাবাসের প্রত্যেক কর্মীকেই এই টিকা নেওয়ার কথা বলা হয়।

আরও পড়ুন: বড় সিদ্ধান্ত কেন্দ্রের, মেয়াদ বাড়ল আইবি ও র’ প্রধানের

এই নির্দেশিকা ঘিরে হইচই পড়ে যায়। যদিও সংশ্লিষ্ট দফতরের তরফে জানানো হয়েছে, কর্মীদের সুরক্ষার কথা মাথায় রেখেই এই কথা বলা হয়েছে। কে এস মাসরম জানান, কারও বেতনই আটকানো হবে না। সকলে যাতে টিকা নেন সে কারণেই এই কৌশল। কে এস মাসরমের দাবি, এই বিজ্ঞপ্তির পর ৯৫ শতাংশ কর্মীই কোভিড-১৯’র টিকা নিয়ে ফেলেছেন। কে এস মাসরমের কথায়, “আমার উদ্দেশ্য ছিল সমস্ত বিভাগীয় পদাধিকারী ও কর্মীরা যাতে টিকা নেন।”