Covid Surge in Delhi: করোনা আক্রান্ত সাত মাসে সর্বোচ্চ, বর্ষশেষেই নয়া উদ্বেগের ইঙ্গিত রাজধানীতে

Covid Surge in Delhi: গত কয়েকদিন ধরে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েছে। ওমিক্রন আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের ঠিক পরেই রয়েছে রাজধানী দিল্লি।

Covid Surge in Delhi: করোনা আক্রান্ত সাত মাসে সর্বোচ্চ, বর্ষশেষেই নয়া উদ্বেগের ইঙ্গিত রাজধানীতে
রাজ্যের সংক্রমণে উদ্বিগ্ন কেন্দ্র। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 12:34 PM

নয়া দিল্লি :  নতুন বছরের শুরুতে যে খুব একটা ভালো দিন আসছে না, পুরনো বছরের শেষেই তার ইঙ্গিত মিলেছে। ভারতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। দ্বিতীয় ঢেউয়ের সেই ভয়ঙ্কর দিনগুলো আবার ফিরবে না তো? এই আশঙ্কায় প্রহর গুনছে দেশের মানুষ। আর, সংক্রমণে যে সব রাজ্য ওপরের দিকে রয়েছে তার মধ্যে অন্যতম রাজধানী দিল্লি। প্রত্যেক দিন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

শুক্রবার অর্থাৎ বর্ষবরণের ঠিক আগে যে রিপোর্ট এসেছে তাতে দেখা গিয়েছে, নতুন করোনা আক্রান্তের সংখ্যা ১৭৯৬, বৃহস্পতিবারের তুলনায় যা ৩৬ শতাংশ বেশি। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১৩১৩ জন।

শুক্রবার যে পরিসংখ্যান দেখা গিয়েছে, তা গত সাত মাসে সর্বোচ্চ। ধীরে ধীরে গোষ্ঠী সংক্রমণ হচ্ছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। দিল্লিতে যত পরিমান নমুনা সংগ্রহ করা হয়েছিল, তার ৫৪ শতাংশের রিপোর্ট পজিটিভ এসেছে। রাজধানীতে বর্ষবরণের উৎসবে কড়া বিধি নিষেধ জারি করা হয়েছে। কয়েকদিন আগেই জারি হয়েছে হলুদ সতর্কতা। বর্তমানে রাজধানীর পজিটিভিটি রেট ২.৪৪ শতাংশ।

এ দিকে, দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজারের গণ্ডি পার করেছে। দিল্লি, মুম্বইয়ের মতো বড় শহরগুলিতে শুরু হয়ে গিয়েছে গোষ্ঠী সংক্রমণ। তার মধ্যে উদ্বেগ বাড়িয়ে বেড়েছে দেশের দৈনিক করোনা আক্রান্তের গ্রাফ। গোটা দেশের সার্বিক করোনাগ্রাফে সামান্য পরির্বতন লক্ষ্য করা গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৭৭৫ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১৬ হাজার ৭৬৪ জন। একদিনে করোনার বলি হয়েছেন ৪৬০ জন। দেশে ৮ হাজার ৯৪৯ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৭৫ হাজার ৩১২ জন করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন।

আরও পড়ুন : Covid treatment in West Bengal: করোনা চিকিৎসায় নতুন দিক! বাংলায় এবার অনুমোদন পেল মোলনুপিরাভির, মনোক্লোনাল অ্যান্টিবডি থেরাপি