Video: গরুর মুখে পিটবুলের কামড়, তিন ব্যক্তির প্রবল মারেও ছাড়ল না কুকুরটি

Kanpur Pitbull Attacks Cow: কানপুরে পিটবুলের আক্রমণ: বৃহস্পতিবার কানপুরে একটি গরুর উপর ভয়ঙ্কর হামলা চালালো একটি পোষা পিটবুল কুকুর। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Video: গরুর মুখে পিটবুলের কামড়, তিন ব্যক্তির প্রবল মারেও ছাড়ল না কুকুরটি
এবার পিটবুলের শিকার গরু
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Sep 23, 2022 | 1:07 AM

লখনউ: উত্তরপ্রদেশ, দিল্লি থেকে শুরু করে কেরল – গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থান থেকে ক্রমাগত পোষ্য কুকুরের হামলার খবর আসছে। আর অনেক ক্ষেত্রেই হামলাকারী কুকুর ছিল ভয়ঙ্কর শিকারি কুকুর প্রজাতি পিটবুল। লখনউ, গাজিয়াবাদের পর পিটবুলের তাণ্ডব দেখা গেল এবার কানপুরে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) একটি পোষা পিটবুল কুকুরের হামলায় একটি গরু মারাত্মক জখম হয়েছে বলে জানা গিয়েছে। এমনকি, কুকুরটির মালিক ও স্থানীয় লোকজন কুকুরটিকে মারতে থাকলেও, সে গরুটিকে রেহাই দেয়নি। সূত্রের খবর, শেষ পর্যন্ত পিটবুল কুকুরটির চোয়াল থেকে গরুটিকে উদ্ধার করা গেলেও, তার মুখ গুরুতর জখম হয়েছে।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে কানপুরের কোতোয়ালি এলাকার সরসাইয়া ঘাটে। সূত্রের খবর, ওই এলাকায় বিজয় যাদব এবং সুমিত মিশ্র নামে দুই ব্যক্তির বাড়িতে দুটি করে পিটবুল কুকুর রয়েছে। এই কুকুরগুলি এলাকায় রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। বৃহস্পতিবার সুমিত মিশ্র তাঁর পোষা পিটবুলদুটির একটিকে সঙ্গে করে সরসাইয়া ঘাটে বেড়াতে গিয়েছিলেন। সেই সময় নদীর ধারে একটি গরু দাঁড়িয়ে ছিল। আচমকাই কুকুরটি তার মালিকের হাত ছাড়িয়ে ছুটে গিয়ে গরুটির গরুটিকে আক্রমণ করে। তার মুখে সজোরে কামড় বসায়। যন্ত্রণা গরুটি চিৎকার করতে থাকে।

সুমিত মিশ্র সঙ্গে সঙ্গে পিটবুলটিকে নিয়ন্ত্রণ করতে ছুটে যান। তিনি একহাতে কুকুরটির গলায় লাগানো বেল্টটি ধরে টানতে থাকেন, আরেক হাতে কুকুরটকে মারতে থাকেন। ঘটনাস্থলে উপস্থিত আরও দুই ব্যক্তি হিংস্র কুকুরটির চোয়াল থেকে গরুটিকে ছাড়াতে এগিয়ে আসেন। তাঁরা বাঁশ ও লাঠি দিয়ে কুকুরটিকে মারতে থাকেন। কিন্তু তাও পিটবুলটি গরুটিকে ছাড়েনি। এই সময় একজন পরামর্শ দেন কুকুরটিকে গভীর দলে নিয়ে যাওয়ার। সুমিত কুকুরটির বকলস টেনে তাকে গভীর জলে নিয়ে যান। এরপর লাঠি দিয়ে ফের কয়েক ঘা মারের পর, অবশেষে পিটবুলটি গরুটিকে ছেড়ে দেয়। তবে ততক্ষণে গরুটির মুখ সম্পূর্ণরূপে জখম হয়ে গিয়েছে। একটি ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে কুকুরটির চোয়াল মুক্ত হওয়ার পর আহত গরুটিকে লেজ তুলে পালাতে দেখা গিয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন সুমিত মিশ্র এবং বিজয় যাদবের এই চারটি পোষা পিটবুল তাঁদের কাছে অত্যন্ত আতঙ্কের। এদিনের ঘটনার পর যা আরও জাঁকিয়ে বসেছে। শুধু পশু নয়, সুযোগ পেলে শিশু, এমনকি প্রাপ্তবয়স্কদের উপরেও একইভাবে হামলা চালাতে পারে পিটবুলগুলি। এমনটাই আশঙ্কা করছেন তাঁরা। প্রসঙ্গত পিটবুল এমনিতে শিকারী কুকুর। তাই এই প্রজাতির কুকুর পোষা উটিত কি না, তাই নিয়ে বড় বিতর্ক রয়েছে। বিশ্বের বেশ কয়েকটি দেশ এই প্রজাতির কুকুর পোষা নিষিদ্ধ করেছে।

শুধুমাত্র উত্তরপ্রদেশেই এর আগে বেশ কয়েকটি জায়গায় পিটবুল হামলার ঘটনা ঘটেছে। অতি সম্প্রতি গাজিয়াবাদে একটি পোষা পিটবুল হামলায় এক শিশুকে মারাত্মক জখম হয়েছিল। তার মুখে দেড়শোরও বেশি সেলাই করতে হয়েছিল। গাজিয়াবাদের রাহুল গার্ডেন কলোনিতেও প্রতিবেশীর পোষা পিটবুলের হামলায় আহত হয় এক নাবালিকা। ঘটনার সময় সে বাড়ির বাইরে খেলা করছিল। প্রতিবেশীর কুকুরটি তার কান কামড়ে নেয়। এর আগে মিরাটেও এক যুবক পিটবুলের হামলার মুখে পড়েছিল। আর লখনউয়ে তো পোষা পিটবুল কুকুর তার মালিককেই আঁচড়ে কামড়ে হত্যা করেছিল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla