PM Modi: নয়া এইমস থেকে ৪ লেনের জাতীয় সড়ক, হিমাচলে প্রায় ৩৬০০ কোটির মেগা প্রকল্পের উদ্বোধন-শিলান্যাস মোদীর

PM Modi: এদিন নালাগড়ে মেডিকেল ডিভাইস পার্কেরও ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন মোদী। যা তৈরিতে খরচ হতে চলেছে প্রায় ৩৫০ কোটি টাকা।

PM Modi: নয়া এইমস থেকে ৪ লেনের জাতীয় সড়ক, হিমাচলে প্রায় ৩৬০০ কোটির মেগা প্রকল্পের উদ্বোধন-শিলান্যাস মোদীর
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 6:44 PM

হিমাচল প্রদেশ: বুধবার হিমাচল প্রদেশের (Himachal Pradesh) বিলাসপুরে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেসের (AIIMS) উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। যার ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছিল ২০১৭ সালে। প্রায় ১৪৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিলাসপুরের এইমস (AIIMS) প্রধানমন্ত্রী স্বাস্থ্য সুরক্ষা যোজনার অধীনে তৈরি হয়েছে। এই এইমসের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে আরও একটি বড় প্রকল্পের শিলান্যাস করতে দেখা গেল মোদীকে (PM Modi)। 

বিলাসপুরের এইমসের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ থেকে চার লেনের জাতীয় সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিলেন। নয়া প্রকল্পের হাত ধরে NH-105-এ পিঞ্জোর থেকে নালাগড় পর্যন্ত জাতীয় সড়কের ব্যাপ্তি আরও বাড়বে। ৩১ কিলোমিটার দীর্ঘ এই প্রকল্পের জন্য খরচ হবে প্রায় ১৬৯০ কোটি টাকা। তবে একটি প্রকল্পই নয়। এদিন একযোগে আরও একাধিক প্রকল্পের শিলান্যাস হয়ে গেল মোদীর হাত ধরে। 

এদিন নালাগড়ে মেডিকেল ডিভাইস পার্কেরও ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন মোদী। যা তৈরিতে খরচ হতে চলেছে প্রায় ৩৫০ কোটি টাকা। অন্যদিকে এদিন আবার বন্দলায় সরকারি হাইড্রো ইঞ্জিনিয়ারিং কলেজের উদ্বোধন করেন মোদী। সূত্রের খবর, এদিন মোদীর হাত দিয়ে যে প্রকল্পগুলির উদ্বোধন ও শিলান্যাস হয়ে গেল সেগুলির জন্য খরচ হতে চলেছে প্রায় ৩৬৫০ কোটি টাকারও বেশি। এদিকে বিলাসপুরে যে এইমসের উদ্বোধন হলে সেখানে প্রতি বছর এমবিবিএস কোর্সের জন্য ১০০ জন এবং নার্সিং কোর্সের জন্য ৬০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন বলে জানা যাচ্ছে। একইসঙ্গে অত্যাধুনিক এই হাসপাতাল থাকছে ১৮ টি বিশেষ বিভাগ  ও  ১৭ টি সুপার স্পেশালিটি বিভাগ।