Amit Shah on Terrorism: পাকিস্তানের সঙ্গে আলোচনা নয়, সন্ত্রাস বরদাস্ত করব না: অমিত শাহ

Amit Shah on Terrorism: কেন্দ্রীয় সরকার যে কোনওভাবেই সন্ত্রাস বরদাস্ত করবে না, সেই বার্তা ফের একবার দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Amit Shah on Terrorism: পাকিস্তানের সঙ্গে আলোচনা নয়, সন্ত্রাস বরদাস্ত করব না: অমিত শাহ
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 6:45 PM

শ্রীনগর : পাকিস্তানের সঙ্গে কোনও আলোচনা নয়, বুধবার এ কথা সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একই সঙ্গে আরও একবার নিশ্চিত করলেন জম্মু ও কাশ্মীর থেকে সন্ত্রাস নিশ্চিহ্ন করা হবে। এ দিন কাশ্মীরের বারামুলায় একটি সভা থেকে এই বার্তা দিয়েছেন অমিত শাহ। তিনি জানান, দেশের মধ্যে এক শান্তিপূর্ণ জায়গা হিসেবে চিহ্নিত হবে কাশ্মীর, সেই লক্ষ্যেই এগোচ্ছে মোদী সরকার।

তিনি এ দিন প্রশ্ন ছুড়ে দেন, সন্ত্রাস করে কার কী লাভ হয়েছে এতদিনে? উল্লেখ করেছেন, ১৯৯০ থেকে আজ পর্যন্ত কাশ্মীরে সন্ত্রাসের বলি হয়েছেন অন্তত ৪২ হাজার মানুষ। কাশ্মীরের বর্তমান পরিস্থিতির জন্য বিরোধী দলগুলির দিকে আঙুল তুলেছেন তিনি। প্রশ্ন তুলেছেন, আব্দুল্লা পরিবার, মুফতি পরিবার ও গান্ধী পরিবারের ভূমিকা নিয়ে।

পাকিস্তানের সঙ্গে আলোচনা প্রসঙ্গে অমিত শাহের মন্তব্য, ‘অনেকেই বলেন, আমাদের পাকিস্তানের সঙ্গে কথা বলা উচিত। আমরা কেন পাকিস্তানের সঙ্গে কথা বলব? আমরা বারামুলার মানুষের সঙ্গে কথা বলব, আমরা কাশ্মীরের মানুষের সঙ্গে কথা বলব।’ মোদী সরকার যে কোনও অবস্থাতেই সন্ত্রাস বরদাস্ত করবে না, সে কথা বুঝিয়ে দিয়েছেন শাহ।

এ দিন কাশ্মীরের মাটিতে দাঁড়িয়ে পাকিস্তানকে আক্রমণ করতে গিয়ে টেনে আনেন পাক অধিকৃত কাশ্মীরের প্রসঙ্গও। তাঁর প্রশ্ন, অধিকৃত কাশ্মীরে কতগুলি পরিবারে বিদ্যুৎ আছে, কেউ জানেন? তিনি জানান, কাশ্মীরের প্রতিটি গ্রামে যাতে বিদ্যুৎ পৌঁছে যায়, গত তিন বছরে তা নিশ্চিত করেছে কেন্দ্রীয় সরকার।

কাশ্মীরের অন্যান্য দলগুলিকেও এ দিন নিশানা করেন শাহ। কটাক্ষ করে বলেন, মুফতি অ্যান্ড কোম্পানি, আব্দুল্লাহ অ্যান্ড সনস আর কংগ্রেস কাশ্মীরের উন্নয়নের জন্য কিছুই করেনি।