PM Narendra Modi: ‘৫ বছরে ১০০ বার করমর্দন করেছেন কিন্তু…’, গেহলট-পাইলটের বিরোধকে খোঁচা মোদীর

Rajasthan Election 2023: রাজস্থানে বিধানসভা নির্বাচনের আর হাতে গোনা ৫ দিন বাকি। তাই শেষ মুহূর্তের প্রচারে ঝড় তুলতে রাজস্থানের নাগাউরে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং। একদিকে, মসনদ ধরে রাখতে যেমন দলের অন্দরের বিরোধ মেটাতে মরিয়া কংগ্রেস, তেমনই কুর্সি দখল করতে গেহলট সরকারের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ থেকে কংগ্রেসের অন্দরের বিরোধকে প্রচারে তুলে ধরছে বিজেপি।

PM Narendra Modi: '৫ বছরে ১০০ বার করমর্দন করেছেন কিন্তু...', গেহলট-পাইলটের বিরোধকে খোঁচা মোদীর
রাজস্থানে ভোট প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2023 | 9:45 PM

জয়পুর: রাজস্থানে বিধানসভা নির্বাচনের (Rajasthan Election) আর হাতে গোনা ৫ দিন বাকি। তাই শেষ মুহূর্তের প্রচারে ঝড় তুলতে রাজস্থানের নাগাউরে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং (PM Narendra Modi)। একদিকে, মসনদ ধরে রাখতে যেমন দলের অন্দরের বিরোধ মেটাতে মরিয়া কংগ্রেস, তেমনই কুর্সি দখল করতে গেহলট সরকারের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ থেকে কংগ্রেসের অন্দরের বিরোধকে প্রচারে তুলে ধরছে BJP। রবিবার নাগাউরে জনসভা থেকেও সেই সুর শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গলায়। রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা প্রবীণ নেতা অশোক গেহলটের (Ashok Gehlot) সঙ্গে যুব নেতা সচিন পাইলটের (Sachin Pilot) অন্দরের বিরোধ উস্কে দিলেন তিনি। ভোট পেতেই জনগণকে ধোঁকা দিয়ে গেহলট ও পাইলট প্রকাশ্যে করমর্দন করে ছবি তুলছেন বলেও কটাক্ষ করেন প্রধানমন্ত্রী।

কংগ্রেস নেতারা কেবল মুখ্যমন্ত্রীর কুর্সির দখল নিতেই মরিয়া এবং এটা নিয়ে পরস্পরের মধ্যে বিরোধ বলেও অভিযোগে সরব হন নরেন্দ্র মোদী। নাম না করে অশোক গেহলট ও সচিন পাইলটকে কটাক্ষ করে তিনি বলেন, “যখন ভোট আসে এঁরা (গেহলট ও পাইলট) একসঙ্গে ছবি তোলেন… দিল্লি থেকে বড়-বড় নেতারা (কংগ্রেস নেতৃত্ব) এখানে আসেন এবং মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেন। কিন্তু, অন্য নেতা মুখ্যমন্ত্রী হতে চান। অথচ তাঁরা ক্যামেরার সামনে করমর্দন করেন।” মোদীর আরও কটাক্ষ, “৫ বছরে ১০০টি করমর্দন হয়েছে, কিন্তু তাঁদের মধ্যে আদতে কোনও মিল নেই। এঁরা একসঙ্গে থাকার ভান করছেন, কিন্তু তাঁদের হৃদয়ে পরস্পরের প্রতি তিক্ততা রয়েছে।” এপ্রসঙ্গে মোদীর অভিযোগ, “রাজস্থানে কংগ্রেস পাঁচ বছর ধরে জনগণকে বিশ্বাসঘাতকতা ছাড়া আর কিছুই দেয়নি।”

এদিন নাগাউরের জনসভা থেকে গেহলট সরকারের বিরুদ্ধে ‘রেড ডায়ারি’র কথা উল্লেখ করে দুর্নীতির অভিযোগে সরব হন প্রধানমন্ত্রী মোদী। নিজের সরকারের কাজের খতিয়ান তুলে ধরে রাজস্থানের জনগণের কাছে প্রধানমন্ত্রীর প্রশ্ন, “একদিকে কংগ্রেসের কাছে লুঠপাটের লাইসেন্স, অন্যদিকে মোদীর গ্যারান্টি কার্ড। আপনি কাকে বিশ্বাস করেন? যদি গোটা দেশ মোদীর গ্যারান্টি কার্ডে বিশ্বাস করে, তবে এর কিছু বিশেষ কারণ রয়েছে।” জনগণের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “তোমাদের দেওয়া প্রতিশ্রুতি পূরণের জন্য আমি দিন-রাতের প্রতিটি মুহূর্ত উৎসর্গ করছি।” এপ্রসঙ্গে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ, তিন তালাক নিষিদ্ধ, অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠা, সংসদে মহিলাদের জন্য আসন সংরক্ষণ করার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী মোদী। তাই রাজস্থানের উন্নয়নের জন্য এবং দুর্নীতি-মুক্ত সরকার গড়তে বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।