PM Narendra Modi: ‘আইন আছেই, দ্রুত নিষ্পত্তি করতে হবে’, মমতার পত্রাঘাতের মধ্যেই মোদীর বার্তা

Crime Against Women: প্রধানমন্ত্রী বলেন, "মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে দেশে একাধিক আইন রয়েছে। কিন্তু এই আইনগুলিকে আরও মজবুত, সক্রিয় করতে হবে। ২০১৯ সালে ফাস্ট ট্রাক কোর্ট আইন পাস হয়, যার অধীনে উইটনেস ডিপোজিশন সেন্টার তৈরি করা হয়েছে।"

PM Narendra Modi: 'আইন আছেই, দ্রুত নিষ্পত্তি করতে হবে', মমতার পত্রাঘাতের মধ্যেই মোদীর বার্তা
মোদী-মমতা।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 5:34 PM

নয়া দিল্লি: আরজি কর কাণ্ডে তোলপাড় গোটা দেশ। কবে সুবিচার পাবে তিলোত্তমা, এই প্রশ্ন সকলের। এবার খোদ প্রধানমন্ত্রীর কণ্ঠেও শোনা গেল একই সুর। প্রধানমন্ত্রীও বললেন যে মহিলাদের সুরক্ষা নিশ্চিত করতে তাদের বিরুদ্ধে হওয়া অপরাধের দ্রুত শুনানির প্রয়োজন।

এ দিন সুপ্রিম কোর্টের ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি বলেন, “মহিলাদের সুরক্ষা নিশ্চিত করতে মহিলাদের বিরুদ্ধে হওয়া অত্যাচারের দ্রুত বিচারের প্রয়োজন। মহিলাদের উপরে নির্যাতন ও শিশুদের সুরক্ষা সমাজে চিন্তার কারণ হয়ে উঠেছে।”

এই খবরটিও পড়ুন

প্রধানমন্ত্রী বলেন, “মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে দেশে একাধিক আইন রয়েছে। কিন্তু এই আইনগুলিকে আরও মজবুত, সক্রিয় করতে হবে। ২০১৯ সালে ফাস্ট ট্রাক কোর্ট আইন পাস হয়, যার অধীনে উইটনেস ডিপোজিশন সেন্টার তৈরি করা হয়েছে। জেলার মনিটরিং কমিটিও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে এই কমিটি যাতে আরও শক্তিশালী হয় এবং দ্রুত বিচারপ্রক্রিয়া শেষ হয়, তা নিশ্চিত করতে হবে।”

তিনি আরও বলেন, “মহিলাদের বিরুদ্ধে হওয়া অত্যাচারে যত দ্রুত বিচার শেষ হবে, সিদ্ধান্ত নেওয়া হবে, ততই জনগণের সুরক্ষা নিশ্চিত হবে।”

এ দিন প্রধানমন্ত্রী আরও বলেন, “বিগত ১০ বছরে বিচারব্যবস্থার পরিকাঠামো উন্নয়নে এবং দ্রুত যাতে ন্যয় বিচার হয়, তা নিশ্চিত করতে একাধিক পদক্ষেপ করা হয়েছে।”

প্রসঙ্গত, আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সিবিআইয়ের হাতে তদন্তভার হস্তান্তরের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধর্ষণের বিরুদ্ধে কঠোর আইন আনার দাবিতে প্রধানমন্ত্রী মোদীকে দুটি চিঠি লেখেন। নারী ও শিশু কল্য়াণ মন্ত্রকের তরফে এই চিঠির পাল্টা জবাবও দেওয়া হয়েছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)