Gambhir-Kohli: শিব মন্ত্রে অজি বধ বিরাটের, হনুমান চালিশা ছিল গম্ভীরের অস্ত্র

ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের আগে অতীতে ফিরেছেন বিরাট-গৌতম। তাঁদের সাক্ষাৎকারে উঠে এসেছে এক সময়ের কথা, যখন শিব মন্ত্রে অজি বধ করেছিলেন কোহলি। এবং ২২ গজে শাসন জারি রাখতে হনুমান চালিশাকে অস্ত্র করেছিলেন।

Gambhir-Kohli: শিব মন্ত্রে অজি বধ বিরাটের, হনুমান চালিশা ছিল গম্ভীরের অস্ত্র
Gambhir-Kohli: শিব মন্ত্রে অজি বধ বিরাটের, হনুমান চালিশা ছিল গম্ভীরের অস্ত্রImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 18, 2024 | 7:55 PM

কলকাতা: ভারতের হেড কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও টিমের তারকা বিরাট কোহলির (Virat Kohli) এক সাক্ষাৎকার ক্রিকেট মহলে সাড়া ফেলে দিয়েছে। তাঁদের ওই সাক্ষাৎকারে নানা আকর্ষণীয় তথ্য উঠে এসেছে। দু’জনই দিল্লি থেকে উঠে এসেছেন। একটা সময় একসঙ্গে খেলেছেন। পরবর্তীতে আইপিএলে চরম বিতর্কে জড়িয়েছেন তাঁরা। এখন সেই সব অধ্যায়ে ইতি টেনেছেন দু’জনে। ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের আগে অতীতে ফিরেছেন বিরাট-গৌতম। তাঁদের সাক্ষাৎকারে উঠে এসেছে এক সময়ের কথা, যখন শিব মন্ত্রে অজি বধ করেছিলেন কোহলি। এবং ২২ গজে শাসন জারি রাখতে হনুমান চালিশাকে অস্ত্র করেছিলেন।

ওম নমঃ শিবায় জপে অজিদের বাগে এনেছিলেন বিরাট কোহলি

বিসিসিআইয়ের শেয়ার করা ভিডিয়োতে কোহলির সঙ্গে কথোপকথনের সময় গম্ভীর মনে করেন ২০১৪-১৫ সালের অস্ট্রেলিয়া সফরের কথা। সে বার কোহলি অনেক রান করেছিলেন। সেই সময় বিরাট প্রতি ডেলিভারির আগে শিব নাম জপেছিলেন। এই প্রসঙ্গে গৌতম বলেন, “আমার মনে আছে অস্ট্রেলিয়ায় সে বার সিরিজটা দারুণ কেটেছিল তোমার। প্রচুর রান করেছিলে। আর তুমি আমাকে বলেছিলে, প্রতিটা ডেলিভারির আগে ‘ওম নমঃ শিবায়’ জপ করছিলে তুমি। আর তা তোমাকে আলাদা জায়গায় পৌঁছে দিয়েছিল। আমার ক্ষেত্রে ঠিক সেটাই হয়েছিল নেপিয়ারে।”

এই খবরটিও পড়ুন

হনুমান চালিশা শুনে কিউয়িদের উড়িয়েছিলেন গৌতম গম্ভীর

নেপিয়ারে ২০০৯ সালে গৌতম গম্ভীর কিউয়িদের বিরুদ্ধে টেস্ট ম্যাচে এক তাবড় ইনিংস উপহার দিয়েছিলেন। সেই প্রসঙ্গে গৌতম বলেন, ‘নেপিয়ারে আমি টানা আড়াই দিন ব্যাটিং করেছিলাম। আমার মনে হয় না আর কখনও আমি সেটা করতে পারব। ওই আড়াই দিন আমি একটাই কাজ করেছিলাম। সর্বক্ষণ হনুমান চালিশা শুনেছিলাম। আর সেটাই আমাকে আলাদা একটা জোনে পৌঁছে দিয়েছিল। কেরিয়ারে খুব অল্প সময়ই এমন জোনে যাওয়া যায়। একটা যেন স্বর্গীয় অনুভূতি হয় তখন।’