PM Modi Yoga Day: যোগ থেকে সংযোগের পথ দেখাতে ‘এম যোগা অ্যাপে’র ঘোষণা প্রধানমন্ত্রীর

| Updated on: Jun 21, 2021 | 7:32 AM

International Yoga Day 2021 Live Updates: বিশ্ব যোগ দিবসে জাতির উদ্দেশে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Modi Yoga Day: যোগ থেকে সংযোগের পথ দেখাতে 'এম যোগা অ্যাপে'র  ঘোষণা প্রধানমন্ত্রীর
ফাইল চিত্র।

বিশ্বজুড়ে আজ পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস। ২০১৫ সালে এই অনুষ্ঠান প্রথমবার পালন হয়। করোনা সংক্রমণের মাঝেও দেশে পালিত হচ্ছে এই অনুষ্ঠান। এ বারের  থিম “যোগা ফর ওয়েলনেস”। যোগ দিবসের অনুষ্ঠানে ১৫ জন আধ্যাত্মিক নেতা ও যোগ গুরু উপস্থিত রয়েছেন। সপ্তম আন্তর্জাতিক যোগা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ভার্চুয়ালি যোগ দেবেন।  জাতির উদ্দেশে ভাষণও দেবেন তিনি। দেখে নিন লাইভ আপডেটস-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 21 Jun 2021 07:08 AM (IST)

    এক বিশ্ব , এক স্বাস্থ্যে জোর নমোর

    যোগ দিবসের ভাষণ শেষ করার আগে ফের একবার “এক বিশ্ব, এক স্বাস্থ্য”-র উপর জোর দিলেন প্রধানমন্ত্রী। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় এম যোগা অ্যাপকে আন্তর্জাতিক স্তরে পৌঁছে দেওয়ার ঘোষণা করলেন তিনি।

  • 21 Jun 2021 07:01 AM (IST)

    এম যোগা অ্য়াপের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

    বিশ্বের দরবারে যোগাসনকে পৌঁছে দিতে এম যোগা অ্যাপের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। এই অ্যাপে বিভিন্ন ভাষায় যোগাভ্যাসের বিস্তারিত তথ্য থাকবে এবং বিভিন্ন প্রশিক্ষকরা যোগাসন শেখাবেন।

  • 21 Jun 2021 06:59 AM (IST)

    'বসুধরা কুটুম্বকম' সমগ্র বিশ্বের বার্তায় পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী

    ভারত যখন রাষ্ট্রসংঘের কাছে আন্তর্জাতিক যোগ দিবসের প্রস্তাব রেখেছিল, তার প্রধান উদ্দেশ্য ছিল সমগ্র বিশ্বের কাছে যোগাসনকে পৌঁছে দেওয়া।

  • 21 Jun 2021 06:52 AM (IST)

    যোগাসনে মানসিক স্বাস্থ্যেও নজর

    প্রাণায়াম বা অন্যান্য যোগাসনে কেবল শারীরিক স্বাস্থ্যই নয়, মানসিক স্বাস্থ্য়েরও উপকার হয়। উদ্বেগকেই শক্তিকে পরিণত করে যোগাসন। নেগেটিভিটি থেকে উদ্ভাবনী শক্তির দিকে নিয়ে যায়। অবসাদ থেকে মুক্তি দেয় যোগাসন। আমাদের নানা সমস্যা রয়েছে, কিন্তু সেই সমস্য়া সমাধানের ক্ষমতাও আমাদের হাতেই রয়েছে।

  • 21 Jun 2021 06:49 AM (IST)

    করোনাকালে যোগাসনের উপর গবেষণা

    অনলাইন ক্লাসে শিশুদের ১৫ মিনিট যোগাসন করানো হচ্ছে তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে। বিভিন্ন জায়গায় করোনা চিকিৎসায় যোগাসনের গুরুত্ব নিয়েও গবেষণা করা হচ্ছে।

  • 21 Jun 2021 06:47 AM (IST)

    করোনা চিকিৎসাতেও যোগাসনে জোর

    করোনাকালে চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি যে চিকিৎসকরাও করোনাকালে যোগাসনে বিশেষ জোর দিয়েছেন। রোগীদের মনের চাপ কমাতে যোগাসনের অভ্যাস করানো হয়েছে । কত জায়গার ভিডিয়ো দেখা যায় যে, করোনা রোগীরা একসঙ্গে যোগাভ্যাস করছেন।

  • 21 Jun 2021 06:45 AM (IST)

    কঠিন সময়ে যোগাসনেই আস্থা রেখেছেন মানুষ: প্রধানমন্ত্রী

    বিগত দেড় বছরে সকলেই নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হয়েছেন। এই সময়ে অনেকেই ভেবেছিলেন যে যোগাসনের কথা হয়তো ভুলে যাবে। কিন্তু উল্টোটাই হয়েছিল। বিশ্ব জুড়ে বহু মানুষ যোগাগুরু হয়েছেন। যোগ মানুষকে আত্মবল দিয়েছে, করোনার বিরুদ্ধে লড়াইয়ের শক্তি দেয় যোগাসন।

  • 21 Jun 2021 06:41 AM (IST)

    শুভেচ্ছা জানিয়ে যোগ দিবসের অনুষ্ঠান শুরু করলেন প্রধানমন্ত্রী

    নমস্কার। সপ্তম যোগ দিবসে আপনাদের সকলকে অনেক শুভেচ্ছা। গোটা বিশ্ব যখন করোনা মহামারির বিরুদ্ধে লড়াই করছে, তখন বিশ্ব যোগ দিবস বিশেষ গুরুত্ব পালন করছে। বিগত দুই বছরে বড় কোনও অনুষ্ঠান পালন করা যায়নি, তবে সাধারণ মানুষের মধ্যে যোগ দিবস নিয়ে উৎসাহের অভাব ছিল না।

Published On - Jun 21,2021 6:36 AM

Follow Us: