Priyanka Gandhi: কোটি টাকার বেশি সোনার গয়না, প্রিয়ঙ্কা গান্ধীর সম্পত্তির পরিমাণ কত?

Priyanka Gandhi: চব্বিশের লোকসভা নির্বাচনে ওয়েনাড় ও রায়বরেলি আসনে জিতেছিলেন রাহুল। ওয়েনাড় আসনটি তিনি ছেড়ে দেওয়ায়, এখানে উপনির্বাচন হচ্ছে। দাদার ছেড়ে দেওয়া আসনে কংগ্রেসের প্রার্থী হয়েছেন প্রিয়ঙ্কা। প্রথমবার ভোট ময়দানে নেমেছেন।

Priyanka Gandhi: কোটি টাকার বেশি সোনার গয়না, প্রিয়ঙ্কা গান্ধীর সম্পত্তির পরিমাণ কত?
মনোনয়নপত্র জমা দিচ্ছেন প্রিয়ঙ্কা গান্ধী
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 4:27 AM

ওয়েনাড়: তিনি গান্ধী পরিবারের কন্যা। বিয়ে করেছেন এক ব্যবসায়ীকে। সেই প্রিয়ঙ্কা গান্ধী বঢ়রার মোট সম্পত্তির পরিমাণ কত? তাঁর বার্ষিক আয় কত? নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায় জানালেন প্রিয়ঙ্কা। তাঁর কাছে কত গ্রাম সোনা আছে, হলফনামায় তাও জানিয়েছেন। ওয়েনাড়ে উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হিসেবে বুধবার মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রিয়ঙ্কা। সেখানে নিজের ও স্বামীর সম্পত্তির হিসাব দিয়েছেন সনিয়া-তনয়া।

প্রিয়ঙ্কা গান্ধীর সম্পত্তির পরিমাণ কত?

নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় প্রিয়ঙ্কা জানিয়েছেন, তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ১২ কোটি টাকা। তার মধ্যে অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪.২৪ কোটি টাকা। অস্থাবর সম্পত্তির মধ্যে তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমানো টাকা রয়েছে। মিউচুয়াল ফান্ড ও পিপিএফে বিনিয়োগ রয়েছে। তাঁর স্বামী রবার্ট বঢ়রা তাঁকে একটি হন্ডা সিআরভি গাড়ি উপহার দিয়েছেন। এবং ১.১৫ কোটি টাকার সোনায় গয়না রয়েছে।

এই খবরটিও পড়ুন

প্রিয়ঙ্কা জানিয়েছেন, তাঁর স্থায়ী সম্পত্তির পরিমাণ ৭.৭৪ কোটি টাকা। এর মধ্যে নয়াদিল্লিতে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত দুটি সম্পত্তিতে তাঁর ভাগ রয়েছে। একটি কৃষিজমি ও একটি ফার্ম হাউস। ওই দুটি সম্পত্তির তাঁর ভাগের বর্তমান মূল্য ২.১০ কোটি টাকা। সিমলাতে তিনি একটি বাড়ি কিনেছেন। যার বর্তমান বাজারমূল্য ৫.৬৩ কোটি টাকা।

রবার্ট বঢ়রার সম্পত্তির পরিমাণ কত?

হলফনামায় প্রিয়ঙ্কা জানিয়েছেন, তাঁর স্বামীর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৬৫ কোটি টাকা। যার মধ্যে অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩৯ কোটি টাকা। আর স্থাবর সম্পত্তির পরিমাণ ২৭.৬৪ কোটি টাকা। প্রিয়ঙ্কা জানিয়েছে, তাঁর ১৫.৭৫ লক্ষ টাকার ঋণ রয়েছে। আর তাঁর স্বামীর ঋণ রয়েছে ১০ কোটি টাকা।

হলফনামায় প্রিয়ঙ্কা জানিয়েছে, ২০২৩-২৪ অর্থবর্ষে তাঁর মোট আয় ছিল ৪৬.৩৯ লক্ষ টাকা। নিজের ও স্বামীর আয়ের উৎসও জানিয়েছেন প্রিয়ঙ্কা। নিজের আয়ের উৎস হিসেবে প্রিয়ঙ্কা জানিয়েছেন, বাড়িভাড়া, ব্যাঙ্কে জমানো টাকা থেকে প্রাপ্ত সুদ, বিনিয়োগের কথা। তাঁর স্বামীর আয়ের উৎস ব্যবসা, বিনিয়োগ বলে জানিয়েছেন প্রিয়ঙ্কা।

চব্বিশের লোকসভা নির্বাচনে ওয়েনাড় ও রায়বরেলি আসনে জিতেছিলেন রাহুল। ওয়েনাড় আসনটি তিনি ছেড়ে দেওয়ায়, এখানে উপনির্বাচন হচ্ছে। দাদার ছেড়ে দেওয়া আসনে কংগ্রেসের প্রার্থী হয়েছেন প্রিয়ঙ্কা। প্রথমবার ভোট ময়দানে নেমেছেন। বুধবার একটি রোড শো করার পর মনোনয়নপত্র জমা দেন প্রিয়ঙ্কা। ১৩ নভেম্বর ওয়েনাড়ে ভোটগ্রহণ। প্রথমবার ভোট ময়দানে নেমে প্রিয়ঙ্কা সংসদে যেতে পারবেন কি না, তা জানা যাবে ২৩ নভেম্বর।