দেশের স্বার্থেই শান্তিপূর্ণ ‘সত্যাগ্রহ’, চাক্কা জ্যামে পূর্ণ সমর্থন রাহুলের

রাহুলের পাশাপাশি প্রিয়ঙ্কা গান্ধীও আন্দোলনস্থলে একাধিক ব্যারিকেডের একটি ছবি টুইট করে লেখেন, "ভয়ের দেওয়াল তৈরি করে ভয় দেখানোর চেষ্টা কেন করছো?"

দেশের স্বার্থেই শান্তিপূর্ণ 'সত্যাগ্রহ', চাক্কা জ্যামে পূর্ণ সমর্থন রাহুলের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 06, 2021 | 1:55 PM

নয়া দিল্লি: চাক্কা জ্যামে (Chakka Jam) সম্পূর্ণ সমর্থন রয়েছে কংগ্রেসের, শনিবার সকালেই টুইট করে জানালেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি বলেন, “অন্নদাতাদের শান্তিপূর্ণ সত্যাগ্রহ দেশের স্বার্থেই করা হচ্ছে। এই আন্দোলনে সম্পূর্ণ সমর্থন রয়েছে আমাদের।”

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে প্রথম থেকেই সরব হয়েছিল কংগ্রেস। প্রজাতন্ত্র দিবসের দিন বিশৃঙ্খলার ঘটনার পরও সেই সমর্থন তুলে নেয়নি কংগ্রেস। আজ কৃষকদের ডাকে দেশজুড়ে তিনঘণ্টার জন্য চাক্কা জ্যামের সমর্থনে তিনি টুইট করে বলেন, “দেশের স্বার্থেই অন্নদাতারা শান্তিপূর্ণ আন্দোলন করছেন। এই তিনটি আইন কেবল কৃষক-শ্রমিকদের পক্ষেই ক্ষতিকর নয়, একইসঙ্গে দেশের মানুষদের জন্যেও অত্যন্ত ভয়ানক। আমি এই আন্দোলনে পূর্ণ সমর্থন জানাচ্ছি।”

আরও পড়ুন: কম দামে চিনি বিক্রি করলেই কড়া ব্যবস্থা, চিঠি কেন্দ্রের

কেন্দ্রীয় বাজেটের সমালোচনা করেও রাহুল গান্ধী গতকাল টুইট করে বলেছিলেন, “কৃষি আইনের পর এবার কেন্দ্রীয় বাজেটের মাধ্যমে অন্নদাতাদের উপর আঘাত হেনেছে মোদী সরকার।”

রাহুলের পাশাপাশি প্রিয়ঙ্কা গান্ধী (Priyanka Gandhi)-ও আন্দোলনস্থলে একাধিক ব্যারিকেডের একটি ছবি টুইট করে লেখেন, “ভয়ের দেওয়াল তৈরি করে ভয় দেখানোর চেষ্টা কেন করছো?”

এদিকে, কৃষক সংগঠনগুলির তরফ থেকে দিল্লিতে চাক্কা জ্যাম করা হবে না বলে জানানো হলেও শনিবার সকাল থেকেই সীমান্তে প্রায় ৫০ হাজার পুলিশকর্মী, রিজার্ভ ফোর্স, আধা সামরিক বাহিনী মোতায়েন রয়েছে। এছাড়াও ড্রোন দিয়ে আন্দোলনস্থলের উপর নজরদারি চালানো হচ্ছে।

আরও পড়ুন: মোদী-শাহ পাশে থাকলে আমাকে কেউ সরাতে পারবে না: ইয়েদুরাপ্পা