Maynaguri Train Accident: ময়নাগুড়ির রেল দুর্ঘটনায় শোকপ্রকাশ রাজস্থানের মুখ্যমন্ত্রীর, দুর্ঘটনাস্থলে যাচ্ছেন সে রাজ্যের ২ মন্ত্রী

Bikaner-Guwahati Express train accident: রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটও শোক প্রকাশ করেছেন। দুর্ঘটনার খবর পাওয়ার পরই তিনি রেলমন্ত্রী অশ্বীনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেন এবং উদ্ধার ও ত্রাণকার্য নিয়ে বিস্তারিত জানতে চান।

Maynaguri Train Accident: ময়নাগুড়ির রেল দুর্ঘটনায় শোকপ্রকাশ রাজস্থানের মুখ্যমন্ত্রীর, দুর্ঘটনাস্থলে যাচ্ছেন সে রাজ্যের ২ মন্ত্রী
দুর্ঘটনার খবর পেয়েই শোক প্রকাশ রাজস্থানের মুখ্যমন্ত্রীর।

নয়া দিল্লি: ময়নাগুড়ির দুর্ঘটনাস্থলে আসছেন রাজস্থান(Rajasthan)-র দুই মন্ত্রীও। বৃহস্পতিবার বিকেলে জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে (Maynaguri) ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়ে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস(Bikaner-Guwahati Express Accident)। লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের ১২টি কামরা। ট্রেনের চালক আচমকাই কোনও কারণে ব্রেক কষায়, একটি কামরার উপর উঠে যায় আরেকটি কামরা। এখনও অবধি ৮জনের মৃত্যুর খবর মিলেছে।

রাজ্যে আসছেন দুই মন্ত্রী:

গতকাল বিকেলে দুর্ঘটনার খবর পেয়েই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot) শোক প্রকাশ করেন। একইসঙ্গে পশ্চিমবঙ্গ সরকারকে যাতে সবরকমভাবে সহায়তা করা হয়, তার নির্দেশও দিয়েছেন তিনি। জানা গিয়েছে, রাজস্থানের দুই মন্ত্রী ভানওয়ার সিং ভাটি ও গোবিন্দ রাম মেঘওয়ালকে ময়নাগুড়ির দুর্ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

আজ ভোররাতেই বাগডোগরা বিমানবন্দরে এসে পৌছনোর কথা ওই দুই মন্ত্রীর। সেখান থেকেই পশ্চিমবঙ্গ সরকারকে উদ্ধারকার্য সহ অন্যান্য কাজে সাহায্য করবেন তারা, এমনটাই জানা গিয়েছে।

কীভাবে দুর্ঘটনা ঘটল?

বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ আচমকাই দুর্ঘটনার মুখে পড়ে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। ১২টি কামরা লাইনচ্যুত হয়ে যাওয়ায় প্রায় শতাধিক মানুষ আহত হয়েছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে ট্রেনে মোট ১২০০ যাত্রী ছিলেন। এদের মধ্যে ১৭৭ জন বিকানের থেকে উঠেছিলেন এবং ৯৮ জন পটনা থেকে উঠেছিলেন।

রাতভর উদ্ধারকার্য চালিয়ে আহতদের উদ্ধার করা হয়েছে। ময়নাগুড়িতে ৩১ জন আহতের চিকিৎসা চলছে। ২৭ জনকে জলপাইগুড়ি সুপার স্পেশ্য়ালিটি হাসপাতালে রেফার করা হয়েছে। তিনজনকে মৃত অবস্থায় ময়নাগুড়ি হাসপাতালে এবং পাঁচ জনকে জলপাইগুড়ি সুপারস্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে আসা হয়েছে বলে জানা গিয়েছে। ৩৩ জন আহত যাত্রীকে জলপাইগুড়িতে ভর্তি করা হয়েছে। মুখ্য স্বাস্থ্য আধিকারিকের রিপোর্ট অনুযায়ী, ময়নাগুড়ি রেল দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্য়ু হয়েছে ৮ জনের।

শোক প্রকাশ রাজস্থানের মুখ্যমন্ত্রী-রাজ্যপালের:

গতকালের দুর্ঘটনার খবর পেয়েই শোক প্রকাশ করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গোহলট ও রাজ্যপাল কলরাজ মিশ্র। রাজ্যপাল টুইট করে লেখেন, “পশ্চিমবঙ্গের দোমোহনির কাথে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের দুর্ঘটনায় বেশ কয়েকজন যাত্রীর মৃত্যুর খবরে অত্য়ন্ত দুঃখিত। নিহতদের আত্মার শান্তি কামনা করি, ঈশ্বর তাদের পরিবারকে শক্তি দিক। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।”

অন্যদিকে, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটও শোক প্রকাশ করেছেন। দুর্ঘটনার খবর পাওয়ার পরই তিনি রেলমন্ত্রী অশ্বীনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেন এবং উদ্ধার ও ত্রাণকার্য নিয়ে বিস্তারিত জানতে চান। রেলমন্ত্রীও ঘটনাস্থলে গিয়ে আরও বিস্তারিত তথ্য জানানোর আশ্বাস দিয়েছেন।

দুর্ঘটনার সময়ই দেশের করোনা পরিস্থিতি নিয়ে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন। পরে রেলমন্ত্রী অশ্বীনী বৈষ্ণবের সঙ্গেও কথা বলে দুর্ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য জানেন প্রধানমন্ত্রী।

দুর্ঘটনার কারণ জানতে ইতিমধ্যেই রেলের তরফে একটি উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। নিহতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা ও গুরুতর আহতদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে রেলমন্ত্রক। এছাড়াও সামান্য আহতদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

আরও পড়ুন: India-China Talk: ১৩ ঘণ্টার বৈঠকেও গলল না বরফ! হট স্প্রিং থেকে সরতে নারাজ লাল ফৌজ 

Published On - 7:42 am, Fri, 14 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla