Bizarre: পঞ্চায়েত ভোটের প্রতিশ্রুতি: গ্রামে ৩ বিমানবন্দর, ২০ টাকা লিটার পেট্রোল, দিনে এক বোতল মদ!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Oct 11, 2022 | 2:18 PM

Panchayat Election: পঞ্চায়েত প্রার্থীর প্রতিশ্রুতির বন্যা এখানেই থামেনি। জিতলে জিএসটি তুলে দেবেন বলেও জানিয়েছেন তিনি।

Bizarre: পঞ্চায়েত ভোটের প্রতিশ্রুতি: গ্রামে ৩ বিমানবন্দর, ২০ টাকা লিটার পেট্রোল,  দিনে এক বোতল মদ!
প্রতীকী ছবি

নয়াদিল্লি: পঞ্চায়েত ভোট আঞ্চলিক স্তরে খুবই গুরুত্বপূর্ণ নির্বাচন। বিধানসভা, লোকসভা নির্বাচনের থেকেও স্থানীয় সমস্যার সমাধানে পঞ্চায়েত ভোটের দিকেই তাকিয়ে থাকেন গ্রামবাসীরা। স্থানীয় উন্নয়নের বিভিন্ন ব্যাপারে এই নির্বাচনের দিকেই মুখিয়ে থাকেন আপামর গ্রামবাসী। বাকি নির্বাচনের মতোই সেই নির্বাচনের প্রতিদ্বন্দ্বীরা বিভিন্ন ব্যাপারে প্রতিশ্রুতি দিয়ে থাকেন। অনেকক্ষেত্রেই সেই সব প্রতিশ্রুতির সারবত্তা তেমন থাকেন। সম্প্রতি এক পঞ্চায়েত নির্বাচনে এক প্রার্থী যা প্রতিশ্রুতি দিয়েছেন তা নিয়েই হাসি-মশকরা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এক আইপিএস অফিসার বিষয়টি নেটিজেনদের সামনে এনেছেন। তার পরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়।

আইপিএল অরুণ বোথা গোটা ঘটনার ভিডিয়ো শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে, হরিয়ানার সিরসধ পঞ্চায়েতে ঘটেছে এই ঘটনা। সেখানকার পঞ্চায়েত নির্বাচনে লড়াই করছেন জয়করণ লাছওয়াল। নিজেকে শিক্ষিত, কর্মঠ এবং সৎ বলে দাবি করেছেন জয়করণ। তিনি কাজ করেছেন, করেন এবং করবেন বলেও প্রচার করছেন। কিন্তু এ অবধি ঠিক থাকলেও তাল কেটেছে এর উচ্চাভিলাষী প্রতিশ্রুতিতে। তিনি যা প্রতিশ্রুতি দিয়েছেন, তা দেশের প্রধানমন্ত্রীও দিতে বোধহয় সাহস পাবেন না।

জয়করণ জানিয়েছেন, তিনি জিতলে গ্রামে তিনটি বিমানবন্দর তৈরি করবেন। তিনি জিতে গেলে সিরসধ গ্রামে তিনটি বিমানবন্দর হবে। পাশাপাশি পঞ্চায়েত ভোটে জিতলে পেট্রোলের দাম ২০ টাকা প্রতি লিটার করে দেওয়ার আশ্বাসও দিয়েছেন তিনি। গ্যাস সিলিন্ডারের দাম কমে সিলিন্ডার প্রতি ১০০ টাকা করে দেবেন। ওই পঞ্চায়েত প্রার্থীর প্রতিশ্রুতির বন্যা এখানেই থামেনি। জিতলে জিএসটি তুলে দেবেন বলেও জানিয়েছেন তিনি। এছাড়াও ফ্রি ওয়াইফাই পরিষেবা, মহিলাদের মেকআপ কিট, প্রত্যেক পরিবারকে বিনামূল্যে বাইক দেওয়ার কথা বলেছেন। যাঁরা মদে আসক্ত তাঁদের দিনে এক বোতল করে মদ দেওয়ারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

জয়করণের এই প্রতিশ্রুতি দেখে মাথায় হাত নেটিজেনদের। একজন পঞ্চায়েত প্রার্থীর নির্বাচনী প্রতিশ্রুতির বহর দেখে অবাক হয়েছেন তাঁরা। কেউ আবার আবার ওই গ্রামে থাকতে চান বলেও ইচ্ছাপ্রকাশ করেছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla