Updated Train Timetable : জুলাই মাসেই বদলে যাচ্ছে ট্রেনের সময়সূচি, যাত্রার আগে টাইমটেবিলে বুলিয়ে নিন চোখ

Updated Train Timetable : আজ থেকেই সময়সূচি বদলে যাচ্ছে একাধিক এক্সপ্রেস ট্রেনের। শুধু তাই নয় বদলে যাচ্ছে গন্থব্য স্টেশনও।

Updated Train Timetable : জুলাই মাসেই বদলে যাচ্ছে ট্রেনের সময়সূচি, যাত্রার আগে টাইমটেবিলে বুলিয়ে নিন চোখ
গ্রাফিক্স সৌজন্যে : অভীক দেবনাথ (টিভি৯ বাংলা)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 2:07 PM

নয়া দিল্লি : প্রয়োজনে অপ্রয়োজনে আমাদের সবাইকেই কখনও না কখনও ট্রেনে যাতায়াত করতে হয়। আর ভ্রমণপ্রিয় বাঙালিদের বছরে একবার ঘুরতে না গেলে তো রসনাতৃপ্তি হয় না। এবং ঘুরতে যাওয়ার সঙ্গে দূরপাল্লার ট্রেনের যোগাযোগটা খুব নিবিড়। তাই ট্রেনের টাইমটেবিল নিয়ে সবসময় আপডেটেড থাকাটাই বাঞ্ছনীয়। আজ থেকে বদলে গিয়েছে কিছু ট্রেনের সময়। ১ জুলাই থেকে রেলওয়ের তরফে নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। এছাড়াও কিছু নতুন ট্রেনেরও সংযোজন হয়েছে। কিছু ট্রেনের আবার যাত্রাপথ বর্ধিত করা হয়েছে। তাই যারা মাঝে মাঝেই এদিক-সেদিক বেরিয়ে পড়েন তাঁদের ট্রেনের এই পরিবর্তিত সূচি সম্বন্ধে আপডেটেড থাকাই বাঞ্ছনীয়।

উত্তর রেলওয়ে দুটি নতুন সুপারফাস্ট ট্রেন চালানো শুরু করছে। একটি নয়া দিল্লি-চণ্ডীগড় তেজাস এক্সপ্রেস ও আরেকটি নয়া দিল্লি-লখনউ তেজাস এক্সপ্রেস। চারটি ট্রেনের যাত্রাপথ বাড়ানো হয়েছে। দেহরাদুন- নয়া দিল্লি নন্দা দেবী এক্সপ্রেস কোটা জংশন পর্যন্ত করা হয়েছে। নয়া দিল্লি-লুধিয়ানা শতাব্দী এক্সপ্রেস এখন থেকে যাবে লোহিয়া খাস স্টেশন অবধি।

যেসব ট্রেনের সময়সূচি পরিবর্তন হয়েছে :

নয়া দিল্লি-লখনউ জংশন শতাব্দী এক্সপ্রেস আজ থেকে ১২.৪০ এর পরিবর্তে ১২.৪৫ এ যাত্রা শুরু করবে।

লখনউ জংশন-মিরাট সিটি রাজ্যরানী এক্সপ্রেস লখনউ স্টেশন থেকে দুপুর ২.২৫ টোয় ছেড়ে যাবে। আগে এই ট্রেনের সময় ছিল দুপুর ২.৪০।

মিরাট সিটি-লখনউ জংশন রাজ্যরানী এক্সপ্রেস বেলা ১.১০ এর পরিবর্তে দুপুর ৩.০৫ মিনিটে লখনউ পৌঁছবে।

কাঠগোদাম-লখনউ জংশন এক্সপ্রেস লখনউতে পৌঁছবে সন্ধে ৭.২৫ মিনিটে। আগে যার নির্ধারিত সময় ছিল সন্ধে ৬.৪৫ মিনিট।