TMC meeting with Dhankhar: তৃণমূলের সৌজন্য সাক্ষাৎ, মুখ্যমন্ত্রী মমতার খোঁজ নিলেন উপরাষ্ট্রপতি ধনখড়

TMC meeting with Dhankhar: ২০১৯ সাল থেকে পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্ব সামলেছেন জগদীপ ধনখড়। সম্প্রতি উপ রাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছেন তিনি।

TMC meeting with Dhankhar: তৃণমূলের সৌজন্য সাক্ষাৎ, মুখ্যমন্ত্রী মমতার খোঁজ নিলেন উপরাষ্ট্রপতি ধনখড়
ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ তৃণমূলের প্রতিনিধি দলের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2022 | 7:48 PM

নয়া দিল্লি : রাজ্যে রাজ্যপাল পদে থাকার সময় বারবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সঙ্গে জগদীপ ধনখড়ের সংঘাত সামনে এসেছে। এবার উপরাষ্ট্রপতি পদে শপথ নেওয়ার পর সেই ধনখড়কে অভিনন্দন জানাল তৃণমূলের প্রতিনিধি দল। মঙ্গলবার দিল্লিতে তাঁর সঙ্গে সাক্ষাৎ করল তৃণমূলের প্রতিনিধি দল। সেই সাংসদদের কাছে মুখ্যমন্ত্রীর খোঁজ নিয়েছেন জগদীপ ধনখড়। সাক্ষাতের পর এমনটাই জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়।

এ দিন উপরাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন তৃণমূলের প্রতিনিধিরা। সেই দলে ছিলেন সাংসদ সুখেন্দু শেখর রায়, শান্তনু সেন, দোলা সেন ও সুস্মিতা দেব। ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানানো হয় তৃণমূলের তরফে।

সাক্ষাতের পর সুখেন্দু শেখর রায় জানান, এ দিন মূলত সৌজন্য সাক্ষাৎ করতেই এসেছিলেন তাঁরা। প্রথমবার বাংলার কোনও রাজ্যপাল উপরাষ্ট্রপতি হয়েছে, এটা অত্যন্ত আনন্দের বিষয় বলেও জানিয়েছেন তৃণমূল সাংসদ। সেই সঙ্গে তিনি এও জানান, মুখ্যমন্ত্রী মমতার বিষয়ে খোঁজ খবর নিয়েছেন ধনখড়।

লোকসভার অধিবেশনে বিরোধীরা যাতে জনবিরোধী ইস্যুগুলো নিয়ে বেশি করে কথা বলতে পারে, সেই আবেদনও জানানো হয়েছে উপরাষ্ট্রপতির কাছে। আসন্ন শীতকালিন অধিবেশনে জনবিরোধী ইস্যুগুলো সামনে আনতে চান বলেও জানিয়েছেন সুখেন্দু শেখর।

উল্লেখ্য, বাংলায় রাজ্যপাল থাকাকালীন বারবার রাজ্য সরকারের বিরুদ্ধে মুখ খুলেছিলেন জগদীপ ধনখড়। তাঁর সঙ্গে রাজ্যের সংঘাত এতটাই চরমে পৌঁছেছিল যে, তাঁকে রাজ্যপাল পদ থেকে সরানোর আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা।

পরে তাঁর নাম বিজেপি তাঁর নাম উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণা করার পর তৃণমূল সিদ্ধান্ত নেয়, তারা ভোটদান থেকে বিরত থাকবে। তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন না তৃণমূলে প্রতিনিধিরা। আর আসন্ন শীতকালিন অধিবেশনে রাজ্যসভা পরিচালনা করবেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। তার আগে তৃণমূলের এই সৌজন্য সাক্ষাতের বিশেষ তাৎপর্য রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।