TMC in Tripura: আইনভঙ্গের অভিযোগ, তৃণমূল প্রার্থীকে চ্যাংদোলা করে তুলে নিয়ে গেল পুলিশ

TMC in Tripura: সুপ্রিম কোর্টের নির্দেশের পরও কেন এমন আচরণ করা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল।

TMC in Tripura: আইনভঙ্গের অভিযোগ, তৃণমূল প্রার্থীকে চ্যাংদোলা করে তুলে নিয়ে গেল পুলিশ
হেনস্তার শিকার তৃণমূলের মহিলা প্রার্থী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 8:00 PM

আগরতলা: ফের একবার ত্রিপুরায় (Tripura) হেনস্থার অভিযোগ তুলল তৃণমূল (TMC)। প্রচারে বাধা দেওয়ার অভিযোগ তুলে আগেই পুলিশের দ্বারস্থ হয়েছিলেন পুর নির্বাচনের প্রার্থী পান্না দেব (Panna Deb)। তাঁর দাবি, পরে হামলার শিকার হয়ে পুলিশের কাছে অভিযোগ জানাতে গেলে তাঁকে হেনস্থা করে পুলিশ (Police)। প্রথমে পান্না দেবকে আটক ও পরে গ্রেফতার করা হয়। অভব্য আচরণ ও আইনভঙ্গের অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

আগরতলার ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল (TMC) প্রার্থী পান্না দেব। প্রতিদিন ভোটের প্রচারে বেরিয়ে তাঁকে বাধার মুখে পড়তে হচ্ছে বলে অভিযোগ জানান পান্না দেব। আগরতলা (Agartala) পশ্চিম থানায় অভিযোগ জানিয়েছিলেন তিনি। আজও সকালে প্রচারে বেরলে ১০-১২ টি বাড়িতে প্রচারে যাওয়ার পরই তাঁকে বাধা দেওয়া হয় বলে দাবি করেন তৃণমূলের ওই মহিলা প্রার্থী। তাঁর দাবি, রীতিমতো হামলার শিকার হতে হয়েছে তাঁকে। তিনি জানান, একদল লোক তাঁর ও তাঁর কর্মীদের ওপর লাঠি নিয়ে হামলা চালায়। সেই অভিযোগ জানাতে গেলেই পুলিশ তাঁর ওপর চড়াও হয় বলে দাবি ওই প্রার্থীর।

ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, ওই মহিলা প্রার্থীকে কার্যত চ্যাংদোলা করে তুলে নিয়ে যাচ্ছে পুলিশ। প্রথমে তাঁকে আগরতলা পশ্চিম থানায় আটক করা হয়। এরপর তাঁকে মেডিক্যাল পরীক্ষার জন্য জিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর গ্রেফতার করা হয়েছে তাঁকে।

ত্রিপুরায় পুরভোটের আগে অশান্তির অভিযোগ নিয়ে সম্প্রতি কড়া নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের নির্দেশ, ভোটের আগে সমস্ত রাজনৈতিক দল যাতে অবাধে প্রচার করতে পারে এবং নির্বাচন যাতে শান্তিপূর্ণ হয়, তা নিশ্চিত করতে হবে রাজ্য সরকারকে।

ত্রিপুরায় একের পর এক দলীয় নেতানেত্রীদের ওপর হামলার ঘটনায় বিপ্লব দেবের সরকারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। শীর্ষ আদালতে রিট পিটিশন দাখিল করে তৃণমূলের রাজ্যসভা সাংসদ সুস্মিতা দেব অভিযোগ জানিয়েছিলেন, ত্রিপুরায় রাজনৈতিক প্রচারে তৃণমূলকে বার বার বাধা দেওয়া হচ্ছে। হিংসার শিকার হচ্ছেন দলীয় নেতা-নেত্রীরা। তৃণমূলের কার্যালয়, গাড়ি, ভাঙচুর এবং ভোটপ্রচারের সামগ্রীও নষ্ট করা হচ্ছে বলে দাবি করা হয়। বিপ্লব দেবের রাজ্যে আইন-শৃঙ্খলার অবনতির অভিযোগ খতিয়ে দেখতে এক জন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠনেরও আর্জি জানিয়েছেন সুস্মিতা।

এই প্রসঙ্গে ত্রিপুরার তৃণমূল নেতা  আশিসলাল সিং বলেন, বিজেপি আতঙ্কে এ সব কাজ করছে। বিজেপি মহিলাদের কোনও সম্মান করছে না বলেও দাবি করেন তিনি। এই প্রসঙ্গে উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, আমাদের প্রার্থী শর্মিষ্ঠা দেব সরকার ও দ্বীপান্বিতা চট্টোপাধ্যায়ের ওপরও হামলা করা হয়েছে।

আরও পড়ুন : “মমতা দেশের জঙ্গিদের রাজনৈতিক মা” বাংলার মুখ্যমন্ত্রীকে নজিরবিহীন আক্রমণ বিজেপি সাংসদের