Soumitra Khan on Mamata: “মমতা দেশের জঙ্গিদের রাজনৈতিক মা” বাংলার মুখ্যমন্ত্রীকে নজিরবিহীন আক্রমণ বিজেপি সাংসদের

Saumitra Khan BJP, প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি সীমান্ত রক্ষী বাহিনী বা বিএসএফের কাজের এলাকা বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী সীমান্তবর্তী রাজ্যে বর্ডার সিকিউরিটি ফোর্সের এখতিয়ার ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে।

Soumitra Khan on Mamata: মমতা দেশের জঙ্গিদের রাজনৈতিক মা বাংলার মুখ্যমন্ত্রীকে নজিরবিহীন আক্রমণ বিজেপি সাংসদের
ছবি: গ্রাফিক্স
Follow Us:
| Updated on: Nov 15, 2021 | 6:52 PM

নয়া দিল্লি: সীমান্ত রক্ষা বাহিনী বা বিএসএফ নিয়ে কেন্দ্র রাজ্য সংঘাত চরমে। এবার এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) তীব্র আক্রমণ করলে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan)। সীমান্তবর্তী রাজ্যগুলিতে বিএসএফে (BSF) এক্তিয়ার ১৫ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার বাড়ানোর কেন্দ্রীয় সিদ্ধান্তে বিরোধিতা করে সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) চিঠি লিখেছেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রসঙ্গে “মমতা দেশের জঙ্গিদের রাজনৈতিক মা” বলে বেনজির আক্রমণ করেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ।

সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী মোদীর কাছে, মমতার একটি কথাও না শোনার আবেদন করেন সৌমিত্র। তিনি জানান, মমতা যেভাবে বাংলাকে শেষ করে দিয়েছেন একই কায়দায় তিনি দেশকে শেষ করে দিতে চান। বিজেপি সাংসদের অভিযোগ, বাংলার মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গকে ‘ধর্মশালায়’ পরিণত করতে চাইছেন।

“মমতা দেশের জঙ্গিদের রাজনৈতিক মা। কারণ যখন সংসদে নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হয়েছিল, তিনি তাঁর বিরোধিতা করেছিলেন, যখন জাতীয় নাগরিকপঞ্জি আইন পাশ করার কথা বলা হয়েছিল, তখনও তিনি তার বিরোধিতা করেছেন। কারণ তিনি দেশকে ধর্মশালায় পরিণত করতে চান। ভারত কি ধর্মশালা যেখানে রোহিঙ্গারা অনায়াসে প্রবেশ করতে পারবে, দেশের মানুষকে হত্যা করে সরকারের থেকে ধন সম্পদ লুঠ করে নিয়ে চলে যাবে?” বলেন সৌমিত্র খাঁ।

তাঁর অভিযোগ মমতা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে দেশের অখণ্ডতা নষ্ট করে দিতে চাইছে। তিনি বলেন, “মমতা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে দেশের অখণ্ডতা নষ্ট করে দিতে চাইছেন। তাই জন্যই কেন্দ্রের বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি করার সিদ্ধান্তে তিনি দুঃখিত। ক্ষুদ্র রাজনৈতিক ফায়দার জন্য এই সিদ্ধান্তের বিরোধিতা করছেন মমতা।” পশ্চিমবঙ্গ বিধানসভায় কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতায় প্রস্তাব পাশ প্রসঙ্গে বিজেপি সাংসদ জানিয়েছেন, ” মমত কি দেশের কাঠামোতে বিশ্বাস করেছেন? সে রাজ্যে বিশ্বাস করে না। তিনি বিধানসভার কোনও নির্দেশ মানেন না। প্রতিনিয়ত দেশের বিরোধিতা করা তার অভ্যেসে পরিণত হয়েছে।”

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি সীমান্ত রক্ষী বাহিনী বা বিএসএফের কাজের এলাকা বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী সীমান্তবর্তী রাজ্যে বর্ডার সিকিউরিটি ফোর্সের এখতিয়ার ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে। ভারত-পাকিস্তান এবং ভারত-বাংলাদেশ সীমান্ত বরাবর আন্তর্জাতিক সীমান্ত থেকে ভারতীয় ভূখণ্ডের অভ্যন্তরে ৫০ কিলোমিটার পর্যন্ত তল্লাশি চালানো, সন্দেহভাজনদের গ্রেফতার এবং আটক করার ক্ষমতা বিএসএফকে দিয়েছিল কেন্দ্রীয় সরকার। রাজ্য সরকারের কোনও রকম বাধা বা অনুমতি ছাড়াই পঞ্জাব, অসম, পশ্চিমবঙ্গের মত সীমান্তবর্তী রাজ্যগুলিতে সীমান্ত থেকে ৫০ কিলোমিটার এলাকায় কাজ করতে পারবে বিএসএফ।