JP Nadda in Uttarakhand: ‘আগে শহিদদের বলিদান এবং দেশপ্রেম নিয়ে তামাশা হত’, দেবভূমিতে নাম না করে কংগ্রেসকে বক্রোক্তি নাড্ডার

Uttarakhand Assembly Election 2022: কংগ্রেসের উদ্দেশে জে পি নাড্ডার বক্রোক্তি, "জওয়ানরা বহু বছর ধরে অবহেলিত। তাঁদের কোনও কথা শোনা হয়নি এতদিন। বরং এই দল (কংগ্রেস) শহিদ জওয়ানদের বলিদান এবং দেশপ্রেম নিয়ে মজা করেছে।"

JP Nadda in Uttarakhand: 'আগে শহিদদের বলিদান এবং দেশপ্রেম নিয়ে তামাশা হত', দেবভূমিতে নাম না করে কংগ্রেসকে বক্রোক্তি নাড্ডার
উত্তরাখণ্ডে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 6:44 PM

চামোলি : আগামী বছরের শুরুতেই উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচন। হাতে আর মাসখানেক বাকি। আর এরই মধ্যে নিজেদের পায়ের তলার মাটি আরও শক্ত করতে তৎপর গেরুয়া শিবির। ভোটমুখী উত্তরাখণ্ডের প্রতিটি রাজনৈতিক গতিবিধির উপর নজর রাখছে বিজেপির হাই কমান্ড। আজ উত্তরাখণ্ডের চামোলিতে গিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সেখানে শহিদ সম্মান যাত্রার উদ্বোধন করেন তিনি। একইসঙ্গে কংগ্রেসকে একহাত নিলেন নাড্ডা।

নাম না করে কংগ্রেসের উদ্দেশে জে পি নাড্ডার বক্রোক্তি, “জওয়ানরা বহু বছর ধরে অবহেলিত। তাঁদের কোনও কথা শোনা হয়নি এতদিন। বরং এই দল (কংগ্রেস) শহিদ জওয়ানদের বলিদান এবং দেশপ্রেম নিয়ে মজা করেছে।” চামোলিতে শহিদ সম্মান যাত্রার উদ্বোধনে এসে জে পি নাড্ডা বলেন, এই দেশকে ‘বীর ভূমি’ বলতে পেরে তিনি অত্যন্ত গর্বিত।

উল্লেখ্য, চলতি বছরের শেষ ভাগে উত্তরাখণ্ডের উপর বাড়তি নজর দিচ্ছে বিজেপি। দেবভূমি উত্তরখণ্ডে নভেম্বর এবং ডিসেম্বরে একের পর এক ঠাসা কর্মসূচি রয়েছে বিজেপির। আজ জে পি নাড্ডার সফর দিয়েই তা কার্যত শুরু হয়ে গেল বলা যায়। উত্তরাখণ্ডে দু’দিনের সফরে গিয়েছেন তিনি। আগামিকালও একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর।

এক পাশাপাশি প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও ২০ নভেম্বর উত্তরাখণ্ডে যাবেন সৈনিক সম্মান কর্মসূচিতে যোগ দিতে। চলতি মাসের শেষ সপ্তাহে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষও দেরাদুন যেতে পারেন বলে জানা গিয়েছে।

উত্তরাখণ্ড বিজেপির মুখপাত্র সুরেশ যোশী গতকালই জানিয়েছেন, “নভেম্বরের শেষ সপ্তাহে বিজেপির রাজ্য কমিটির বৈঠক রয়েছে। ওই বৈঠকে উপস্থিত থাকবেন বিজেপির সাধারণ সম্পাদক বি এল সন্তোষ।” আসন্ন বিধানসভা নির্বাচনে কোন পথে লড়বে বিজেপি, কী কী ইস্যুতে ভোট ময়দানে নামা হবে, সেই সব কিছুর নীল নকশা তৈরি হতে পারে ওই বৈঠক থেকে। দলীয় সূত্রে এমনটাই জানা গিয়েছে।

উত্তরাখণ্ড নির্বাচনের দিনক্ষণ এখনও পর্যন্ত ঘোষণা হয়নি, তবে অনুমান করা হচ্ছে নির্ঘণ্ট ঘোষণা এবং আদর্শ আচরণবিধি কার্যকর হতে এখনও প্রায় আড়াই মাস বাকি রয়েছে। তাই এই সময়টা আর নষ্ট করতে চাইছে না গেরুয়া শিবির। ঝড়ো সফর করছেন দিল্লির বিজেপি নেতারা। কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেদারনাথ থেকে ঘুরে গিয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উত্তরাখণ্ড নির্বাচনের ইনচার্জ এবং কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী, উত্তরাখণ্ডের দায়িত্বে থাকা দুষ্যন্ত গৌতম সহ অনেক বর্ষীয়ান নেতাই রাজ্য সফর করে গিয়েছেন।

এরই মধ্যে আজ থেকে দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা দুদিনের সফরে উত্তরাখণ্ডে রয়েছেন। বিজেপির মিশন ২০২২-এর লক্ষ্যকে সামনে রেখেই এই কর্মসূচি নাড্ডার। আসন্ন নির্বাচনের জন্য গেরুয়া শিবির কতটা তৈরি সেই সব খতিয়ে দেখবেন তিনি।

আরও পড়ুন : Congress on Pollution: ‘জবাবদিহি করার সময় এসেছে, শ্বেতপত্র প্রকাশ করুক কেন্দ্র ও দিল্লি’, আক্রমণ কংগ্রেসের