কমেনি করোনার দাপট, ৫ জুন অবধি ‘করোনা কার্ফু’র মেয়াদ বৃদ্ধির ঘোষণা ত্রিপুরা সরকারের

কার্ফু চলাকালীন রাজ্যের সমস্ত মুদি দোকান, দুধ, মাছ-মাংস, পশুখাদ্যের দোকানগুলি সকাল ছ'টা থেকে দুপুর ১২টা অবধি খোলা থাকবে। অন্যান্য সমস্ত দোকান বন্ধ থাকবে।

কমেনি করোনার দাপট, ৫ জুন অবধি 'করোনা কার্ফু'র মেয়াদ বৃদ্ধির ঘোষণা ত্রিপুরা সরকারের
কার্ফুর মাঝে রাস্তায় বেরোনো টোটোকে ফেরত পাঠাচ্ছে পুলিশ। ছবি:PTI

আগরতলা: রাজ্যে উর্ধ্বমুখী সংক্রমণকে নিয়ন্ত্রণে আরও বাড়ল কার্ফুর মেয়াদ। আগামী ৫ জুন অবধি আগরতলা মিউনিসিপ্যাল কর্পোরেশন ও সমস্ত শহরাঞ্চলে “করোনা কার্ফু” (Corona Curfew) জারি থাকবে বলেই জানিয়েছে ত্রিপুরা সরকার।

রাজ্যে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই গত ১৭ মে থেকে আগতলায় করোনা কার্ফু জারি করা হয়। এছাড়াও রাজ্যজুড়ে ২৬ মে অবধি নৈশ কার্ফুও জারি ছিল। তবে সংক্রমণের হার এখনও নিয়ন্ত্রণে না আসায় মঙ্গলবার রাজ্যের সমস্ত মন্ত্রীদের সঙ্গে বৈঠক করে করোনা কার্ফুর মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এই বিষয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী তথা সরকারি মুখপাত্র রতন লাল নাথ বলেন, “রাজ্য প্রশাসনের দ্বারা জারি করা কার্ফুর নিয়মগুলি যাতে সর্বসম্মতভাবে পালিত হয়, তার জন্য কড়া পদক্ষেপ করা হবে।” তিনি জানান, রাজ্যজুড়ে বিকেল চারটে থেকে ভোর পাঁচটা অবধি কার্ফু জারি থাকবে। রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলি বন্ধ থাকবে। জরুরি পরিষেবা সঙ্গে যুক্ত প্রতিষ্ঠানগুলিতে বিকেল চারটে অবধি কাজ চলবে।

মুদি দোকান, দুধ, মাছ-মাংস, পশুখাদ্যের দোকানগুলি সকাল ছ’টা থেকে দুপুর ১২টা অবধি খোলা থাকবে। অন্যান্য সমস্ত দোকান বন্ধ থাকবে। যে সমস্ত দোকানগুলি খোলার অনুমতি রয়েছে, সেখানেও যেন মাস্ক, সামাজিক দূরত্বের মতো করোনা বিধি পালন হয়, সেই বিষয়ে বিশেষ নজর দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: লকডাউনে লুকিয়ে বিয়ে! শতাধিক দম্পতির বিয়েকে ‘অবৈধ’ ঘোষণা করবে রাজ্য সরকার

Click on your DTH Provider to Add TV9 Bangla