TV9Network Global Summit Delhi 2022 LIVE: ভারতীয় পর্যটন ও সংস্কৃতির সবথেকে বড় দূত প্রধানমন্ত্রী মোদী: জি কিষাণ রেড্ডি

| Edited By: | Updated on: Jun 18, 2022 | 10:31 AM

What India Thinks Today Global Summit Live Updates: এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নিতিন গড়করি, ভূপেন্দ্র যাদব, জি কিষাণ রেড্ডি, কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল সহ দেশের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিরাও।

TV9Network Global Summit Delhi 2022 LIVE: ভারতীয় পর্যটন ও সংস্কৃতির সবথেকে বড় দূত প্রধানমন্ত্রী মোদী: জি কিষাণ রেড্ডি
ছবি: নিজস্ব চিত্র

রাজনীতি, অর্থনীতি, স্বাস্থ্য, সংস্কৃতি, ক্রীড়া ও সুশাসন-দেশ পরিচালনের মূল স্তম্ভগুলিকে আরও মজবুত করার লক্ষ্যেই বিশেষ উদ্যোগ নিয়েছে TV9 নেটওয়ার্ক। দেশের সাফল্য থেকে সমস্যা, যাবতীয় বিষয় নিয়েই আলোচনার জন্য  TV9 নেটওয়ার্কের তরফে আয়োজন করা হয়েছে এক বিশেষ অনুষ্ঠানের। এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নিতিন গড়করি, ভূপেন্দ্র যাদব, জি কিষাণ রেড্ডি, কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল সহ দেশের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিরাও। সম্মেলনে অংশ নেবেন ব্রিটেনের প্রাক্তন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন, আফগানিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট হামিদ কারজাই-সহ ৭৫ জন তারকা বক্তারাও। অনুষ্ঠানের সূচনা হবে TV9 নেটওয়ার্কের সিইও বরুণ দাসের বক্তব্য় দিয়ে। “ভারতের বিশ্বগুরু হয়ে ওঠার পথ”, “বিশ্বমঞ্চে ভারতের অবস্থান” ও “মানবতার শত্রু” নামক নানা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 17 Jun 2022 09:28 PM (IST)

    পেট্রোলের দাম নিয়ে কী বললেন রামদেব?

    পেট্রোলের দাম নিয়ে ২০১৪ সালের আগে করা দাবি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, বাবা রামদেব বলেন, “আমি সহ ভারতের অনেক মানুষ মনে করেন যে এই সময়ে যারা ক্ষমতায় রয়েছে তাদের উদ্দেশ্য পরিষ্কার। মনে রাখতে হবে আন্দোলন আমাদের পার্টটাইম কাজ এবং জাতি গঠন আমাদের ফুলটাইম কাজ”।

  • 17 Jun 2022 07:48 PM (IST)

    সরকার শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থানই আমাদের লক্ষ্য: ভুপেশ বাঘেল

    এদিনের গ্লোবাল সামিটে উপস্থিত ছিলেন কংগ্রেস শাসিত ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। তাঁকে তার রাজ্যের উন্নয়ন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, তাঁর সরকার শিক্ষা, স্বাস্থ্য এবং কর্মসংস্থানের ওপর সবথেকে বেশি জোর দিচ্ছে। বাঘেল জানিয়েছেন রাজ্যের সংস্কৃতি ও পর্যটনের উন্নতিও তাঁর সরকারের লক্ষ্য। তিনি জানিয়েছেন রাজ্যের অর্থনীতিকে চাঙ্গা করার চেষ্টাও করছে ছত্তীসগঢ় সরকার এবং রাজ্যের কৃষকদের জন্য বিভিন্ন প্রকল্পও চালু করা হয়েছে।

  • 17 Jun 2022 07:02 PM (IST)

    ভারতীয় পর্যটন ও সংস্কৃতির সবথেকে বড় দূত প্রধানমন্ত্রী মোদী: জি কিষাণ রেড্ডি

    গ্লোবাল সামিটে 'ইনক্রেডিবল ইন্ডিয়া' নিয়ে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করেন পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী জি কিষাণ রেড্ডি। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী মোদী বিগত ৮ বছর ধরে দেশের সংস্কৃতি ও পর্যটনের সবথেকে বড় দূত। এদিনের অনুষ্ঠানে জাতীয় পর্যটন নীতি নিয়েও মুখ খোলেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি জানিয়েছেন, ২ মাসের মধ্যে নতুন পর্যটন নীতি নিয়ে আসা হবে। পর্যটনক্ষেত্রে পিপিপি মডেলেরও ভূয়সী প্রশংসা করেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ মডেলের পর্যটন ক্ষেত্রে অনেক বড় অবদান রয়েছে। আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে। সেই কারণে পর্যটন ক্ষেত্রে বেসরকারি বিনিয়োগ প্রয়োজন। সেই কারণে এই প্রথমবার বিদেশের দূতাবাসগুলিকে দায়িত্ব দেওয়া হয়েছে। রামায়ণা সার্কিটের রেলওয়ে নিয়ে এখনও আলোচনা চলছে। মন্ত্রী জানিয়েছেন, দেশের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলিকে একসঙ্গে জোড়ার কাজ করছে কেন্দ্র, সেই লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপও নেওয়া হয়েছে।

  • 17 Jun 2022 05:45 PM (IST)

    কোন বিষয়ে উদ্বিগ্ন হওয়ার জায়গা রয়েছে, জানালেন ওয়েইসি

    TV9 Global Summit-এ উপস্থিত ছিলেন আসাদউদ্দিন ওয়েইসি। সেখানে বেশ কয়েকটি বিষয় নিয়ে মুখ খোলেন এআইএমআইএম সাংসদ। তিনি বলেন, "বেকারত্ব দেশের একটি জ্বলন্ত সমস্যা। বেশ কিছু রাজ্য তাদের চিন্তাভাবনায় যুক্তরাষ্ট্রীতা প্রকাশ করেছে। চিন বেশ কয়েক বছর ধরে আমাদের দেশের ভূখণ্ডে প্রবেশ করে বসে রয়েছে। আমাদের সশস্ত্র সেনাবাহিনীতেও সমস্যা রয়েছে। আমার মনে হয় দেশের শাসকদের চিন্তা-ভাবনায় বেশ কিছু সমস্যা আছে।" প্রয়াগরাজের বুলডোজার ইস্যু নিয়েও মুখ খোলেন আসাদউদ্দিন। তিনি বলেন, "সংবিধান উপেক্ষা করে সরকার কোনওভাবেই কারও বাড়ি বুলডোজ়ার দিয়ে ভেঙে দিতে পারে না। মুখ্যমন্ত্রী কখনই প্রধান বিচারপতির মতো আচরণ করে আইন ভঙ্গ করতে পারেননা। কেউ অন্যায় করলে আপনার তাঁকে গ্রেফতার করতে পারেন, কিন্তু তাদের বন্ধ ঘরে বেসবল ব্যাট দিয়ে মারধর করতে পারেন না।"

  • 17 Jun 2022 05:26 PM (IST)

    কয়লার অপ্রতুলতার কারণে কোথাও বিদ্যুৎ বিভ্রাট হয়নি: প্রহ্লাদ জোশী

    বেশ কয়েকদিন ধরেই দেশে কয়লা সঙ্কট নিয়ে নানা ধরনে গুঞ্জন শোনা গিয়েছিল। টিভি৯ নেটওয়ার্কের কনক্লেভে এই নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় কয়লা মন্ত্রী প্রহ্লাদ জোশী। তিনি বলেন, "এটা সত্যি যে চাহিদা বেড়ে যাওয়ার ফলে বেশ কিছু এলাকায় ৫-৬ দিন ধরে সমস্যা হচ্ছিল। তবে এটা ধরে নেওয়া কখনই উচিৎ নয় কয়লার অপ্রতুলতার কারণে সেখানে ৫ দিন ধরে অন্ধকারে ডুবে ছিল। কিছু মানুষ উদ্দেশ্য নিয়ে ভুল তথ্য ছড়াচ্ছে। আমি গ্যারেন্টি দিয়ে বলতে পারি, কয়লা সঙ্কটের কারণে কোনও এলাকাতেই বিদ্যুৎ বিভ্রাট হয়নি এবং কোনও এলাকায়ই অন্ধকারে ডুবে ছিল না।" কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে গ্যাস সরবরাহ কমে গিয়েছে।

  • 17 Jun 2022 04:13 PM (IST)

    অগ্নিপথ প্রকল্প নিয়ে সরকারের আরও একবার ভাবা উচিত: আনন্দ শর্মা

    অগ্নিপথ নিয়ে দেশের অনেক জায়গাতেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে উঠেছে। টিভি৯ নেটওয়ার্ক কনক্লেভে এই নিয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা আনন্দ শর্মা। একসঙ্গে কেন্দ্রকে অগ্নিপথ প্রকল্প পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। এদিনের অনুষ্ঠানে তিনি বলেন, "এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এমন অনেক সিদ্ধান্তই আলোচনা করে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে অগ্নিপথ ইস্যু অত্যন্ত গুরুত্বপূর্ণ, কেন্দ্রের আরেকবার নিজেদের সিদ্ধান্ত বিবেচনা করা উচিত।" আনন্দ শর্মার মতে, প্রযুক্তির অগ্রগতিই শুধুমাত্র কর্মসংস্থান তৈরি করে না, উৎপাদন থেকে কর্মসংস্থান বেশি তৈরি হয়, আমাদের দু দিকেই জোর দেওয়া উচিৎ।

  • 17 Jun 2022 03:49 PM (IST)

    ভারতের কথা গোটা বিশ্বে শোনা যায়: রবিশঙ্কর

    What India Thinks Today সম্মলনে উপস্থিত ছিলেন বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ। তিনি বলেন, "প্রথমেই আমাদের বুঝতে হবে ভারত আসলে কী? ভারত কী শুধুমাত্রই একটি ভূখণ্ড, নাকি তার থেকেও বেশি কিছু? আমাদের দল মনে করে ভারত অনেক কিছুর থেকে উর্ধ্বে। আমাদের অতীত, দেশাত্মবোধ এবং আমাদের সাংস্কৃতিক জাতীয়তাবাদ এর অংশ। এখন গোটা বিশ্বেই ভারতের কথা শোনা যায়, সে রাশিয়া-ইউক্রেন যুদ্ধই হোক বা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই। এটার নির্দিষ্ট কারণ রয়েছে। এক ভারতের গণতন্ত্র এবং দ্বিতীয়টি ভারতের জনপ্রিয় নেতা। বালাকোট হোক বা উরি, ভারতের ওপর কোনও আক্রমণ হলে তার যথাযথ জবাব দেওয়া হয়েছে। এই অবস্থায় ভারতের নাম প্রথমসারিতে থাকবে এমনটাই স্বাভাবিক।"

  • 17 Jun 2022 02:45 PM (IST)

    আমরা সবাই হিন্দুস্তানি

    TV9 Network-এর কনক্লেভে উপস্থিত ছিলেন কেরলের রাজ্যপাল আরিফ মহম্মদ খান। এদিন তিনি বলেন, "আমার ধর্ম আমি হিন্দুস্তানি এবং আমরা সকলেই ভারতীয়। আমাদের সভ্যতার পথ চলা ঐক্য এবং বৈচিত্র থেকেই শুরু হয়েছিল। আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন, একটি বিশেষ সম্প্রদায়ের চিন্তাধারায় সমস্যাটা কোথায়, তবে আমি বলব যখন সংবিধানের মৌলিক অধিকারে শিক্ষা অন্তর্ভুক্ত হয়েছিল তখন একটি সংগঠনই এই বিরোধিতা করেছিল তার নাম মুসলিম পার্সোনাল ল বোর্ড। আমি খুব অবাক হয়ে গিয়েছিলাম, কেন কেউ এই সিদ্ধান্তের বিরোধিতা করবে? ইসলামে বলা আছে, জ্ঞান অর্জন করা অন্যতম দায়িত্বের মধ্যে পড়ে। আমি পরে বুঝতে পারি যে বাংলা ওই দেশের অন্যান্য রাজ্যগুলির প্রত্যন্ত অঞ্চল গুলিতে শিক্ষা পৌঁছে গিয়েছে, সেই কারণেই অনেকের দুশ্চিন্তা হচ্ছে।"

  • 17 Jun 2022 01:10 PM (IST)

    ই-শ্রমে নথিভুক্ত করেছে ৪ কোটি শ্রমিক: ভূপিন্দর যাদব

    'অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের তথ্য সংগ্রহ করার জন্য ই-শ্রম পোর্টাল চালু করেছিল কেন্দ্র। স্বাধীনতার পর থেকে কেন্দ্রের তরফ এই প্রথম এমন উদ্যোগ নেওয়া হয়েছে। আমি আপনাদের গর্বের সঙ্গে বলছি ৪ কোটি শ্রমিক ৮ মাসে ই-শ্রম পোর্টালে নাম নথিভুক্ত করেছে। এই পোর্টালে ৪০০-র বেশি পেশা খুঁজে পেয়েছি', টিভি৯ নেটওয়ার্কের সম্মলনে উপস্থিত থেকে এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী ভূপিন্দর যাদব।

  • 17 Jun 2022 12:51 PM (IST)

    ই-ভেহিকল নিয়ে বড় সিদ্ধান্ত, রাষ্ট্রপতি নির্বাচন নিয়েও মুখ খুললেন গড়করি

    What India Thinks Today শীর্ষক সম্মলনে এদিন উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গড়করি। বেশ কয়েকটি বিষয় নিয়ে এদিন মুখ খোলেন কেন্দ্রীয় মন্ত্রী। দিল্লির পরিবেশ দূষণ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "দূষণের কারণেই আমরা ইলেকট্রিক গাড়ি নিয়ে আসার পরিকল্পনা করছি। আমি নিজেই একটি ইলেকট্রিক গাড়ি ব্যবহার করছি। সেই কারণে প্রত্যেক বছর আমি ১৮ হাজার টাকা সাশ্রয় করছি। আমরা চেষ্টা করছি, আগামী কয়েক বছরের মধ্যে একটি পেট্রোল চালিত গাড়ি এবং একটি ব্যাটারি চালিত গাড়ির দাম যেন সমান হয়। দিল্লির দূষণ দূর করতে আমরা অনেক কিছুই করেছি।"

    এদিন রাষ্ট্রপতি নির্বাচন নিয়েও মুখ খোলেন নিতিন গড়করি। তিনি বলেন, "আমার মনে হয় আমরা সব দলের থেকেই সমর্থন পাব। সভাপতি জেপি নাড্ডা ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বিভিন্ন রাজনৈতিক দলগুলির সঙ্গে কথা বলছেন। আমি বিশ্বাস করি, তারা সফল হবেন। কিন্তু দিনের শেষে, দলের সিদ্ধান্তই শেষ কথা এবং সকলেই সেই সিদ্ধান্ত মেনে চলবে।"

  • 17 Jun 2022 11:25 AM (IST)

    বক্তব্য রেখে অনুষ্ঠানের সূচনা করলেন TV9 Network-এর সিইও বরুণ দাস

    'WHAT INDIA THINKS TODAY' শীর্ষক টিভি৯ নেটওয়ার্কের অনুষ্ঠানের সূচনা করেন সংস্থার সিইও বরুণ দাস। তিনি বলেন, "আগামী ২ দিন ধরে নীতি নির্ধারণ, শাসন, কৌশল এবং বিভিন্ন ক্ষেত্রের চ্যালেঞ্জ নিয়ে ৭৫ জন বক্তার মূল্যবান বক্তব্য শুনব। দেশের কেন্দ্রীয় মন্ত্রী, রাজনীতিবিদদের পাশাপাশি ডেভিড ক্যামেরুন, হামিজ কারজাইয়ের মতো আন্তর্জাতিক নেতারাও উপস্থিত থাকবেন। আজ আমি ভারতকে অন্য এক স্থানে দেখতে পাই। জাতি হিবসেবে আমরা নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছি। অন্যদিকে পশ্চিমী দেশগুলির মধ্যে অসহিষ্ণুতা দেখা গিয়েছে, সেই কারণে রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে ঠেকান সম্ভব হয়নি। এই যুদ্ধের সুদূরপ্রসারি প্রভাব পড়বে। যুদ্ধের কারণে বিশ্বে মুদ্রাস্ফীতি এবং সরবরাহ শৃঙ্খলের সমস্যায় জর্জরিত যা এই বিশ্বের সকলকে প্রভাবিত করবে।"

Published On - Jun 17,2022 10:52 AM

Follow Us: