Smriti Irani Attacks Nitish Kumar: ‘নরেন্দ্র মোদী কিন্তু একজনই…’, কেন এই কথা বললেন স্মৃতি ইরানি?

Smriti Irani Attacks Nitish Kumar: কেন্দ্রীয় নারী ও শিশু কল্য়াণ মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, "আমাদের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর একটাই লক্ষ্য, তা হল কীভাবে ২০২৪ সালে লোকসভা নির্বাচনে ক্ষমতা দখল করা যায়। তাদের এটাই একমাত্র লক্ষ্য"।

Smriti Irani Attacks Nitish Kumar: 'নরেন্দ্র মোদী কিন্তু একজনই...', কেন এই কথা বললেন স্মৃতি ইরানি?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2022 | 10:30 AM

নয়া দিল্লি: মুখ্যমন্ত্রী নয়, এবার প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন নীতীশ কুমার। বিহারের মুখ্য়মন্ত্রী নিজে এই কথা স্বীকার না করলেও, লোকসভা নির্বাচনের আগে বিরোধী দলগুলিকে একজোট করার উদ্যোগেই তাঁর এই সুপ্ত বাসনা স্পষ্ট হয়েছে। নীতীশের এই গোপন ইচ্ছা নিয়েই কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। রবিবার নীতীশ কুমারের নাম না করেই তাঁকে কটাক্ষ করে তিনি বলেন, “প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে অনেকেই নাম লিখিয়েছেন।”

কেন্দ্রীয় নারী ও শিশু কল্য়াণ মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, “আমাদের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর একটাই লক্ষ্য, তা হল কীভাবে ২০২৪ সালে লোকসভা নির্বাচনে ক্ষমতা দখল করা যায়। তাদের এটাই একমাত্র লক্ষ্য”। এনডিএ জোট ভেঙে মহাগঠবন্ধন তৈরি নিয়েও আক্রমণ করেন স্মৃতি ইরানি। তিনি বলেন, “বারবার জোট বদলানোয় তাঁর রাজনৈতিক চরিত্র শুধুমাত্র বিহারের নয়, গোটা দেশেরই চর্চার বিষয় হয়ে উঠেছে।”

তিনি বলেন, “সরকার গঠনে যাদের সমর্থনের প্রয়োজন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিহারে বারবার তাদের হাতেই আক্রান্ত হয়েছেন। বিহারে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীরা এমন একজনকে নিয়ে সমালোচনা করেন, যিনি নিজেকে দেশের সেবক হিসাবে অর্পণ করেছেন। প্রধানমন্ত্রীকে এমন একজন সমালোচনা করছেন, যার চরিত্র নিয়ে শুধুমাত্র বিহার নয়, গোটা দেশই চর্চা করছে।”

সম্প্রতিই বিহারের বেগুসরাইয়ের শুটআউট, যেখানে এক ব্যক্তির মৃত্যু হয় ও ১০ জন আহত হন, সেই ঘটনার প্রসঙ্গ টেনে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, “প্রধানমন্ত্রীর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীরা শুধু ২০২৪ সালে লোকসভা নির্বাচনে ক্ষমতা দখল করতে আগ্রহী। আমি এই ধরনের লোকজনেদের বলতে চাই যে, প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে অনেকেই থাকতে পারেন, কিন্তু নরেন্দ্র মোদী একজনই রয়েছে যিনি দেশের প্রধান সেবক। ২০২৪ সালেও প্রধানমন্ত্রী হিসাবে উনিই ফিরবেন।”