Crime News: ‘গাড়িতে আসুন কাগজ দেখাচ্ছি,’ ট্র্যাফিক পুলিশ গাড়িতে উঠতেই তাঁকে নিয়ে হাওয়া চালক!

UP Man Kidnaps Traffic Police: গাড়ির কাগজ দেখতে চাইতে ট্র্যাফিক পুলিশকে (Traffic Police) অপহরণ (Kidnap) করে নিয়ে গেল এক গাড়ি চালক। হুলুস্থুল কাণ্ড উত্তর প্রদেশের (Uttar Pradesh) গ্রেটার নয়ডায় (Greater Noida)।

Crime News: 'গাড়িতে আসুন কাগজ দেখাচ্ছি,' ট্র্যাফিক পুলিশ গাড়িতে উঠতেই তাঁকে নিয়ে হাওয়া চালক!
ঘটনায় হতচকিত পুলিশ মহল!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 4:40 PM

দেশ: গাড়ির কাগজ দেখতে চাইতে ট্র্যাফিক পুলিশকে (Traffic Police) অপহরণ (Kidnap) করে নিয়ে গেল এক গাড়ি চালক। হুলুস্থুল কাণ্ড উত্তর প্রদেশের (Uttar Pradesh) গ্রেটার নয়ডায় (Greater Noida)।

রবিবার সকাল। গ্রেটার নয়ডার সুরজপুরের রাস্তায় কাজ করছেন এক ট্র্যাফিক পুলিশ (Traffic Police)। সেই সময় রাস্তায় এসে দাঁড়ায় একটি গাড়ি। চালকের আসনে বছর ত্রিশের এক যুবক। ট্র্যাফিক পুলিশ অফিসার তাঁর কাছে গাড়ির কাগজপত্র দেখতে চাইলে তাঁকে গাড়িতে উঠতে বলেন চালক। আর তার পরেই গাড়ি চালিয়ে হাওয়া হয়ে যায় সে।

প্রায় ১০ কিলোমিটার গাড়ি চালিয়ে একটি পুলিশ ফাঁড়ির কাছে ট্র্যাফিক কনস্টেবলকে রাস্তায় ফেলে দেয় ওই যুবক। এর পর অবশ্য যুবককে গ্রেফতার করেছে পুলিশ। জানা গিয়েছে, ওই যুবকের গাড়ির নম্বর আসলে তার এক প্রতিবেশীর গাড়ির নম্বর। যে গাড়িটি নিয়ে সে বেরিয়েছিল তা চুরি করা। তাই ট্র্যাফিক পুলিশ অফিসার গাড়ির কাগজপত্র দেখতে চাইতেই তাঁকে ভয় দেখানোর জন্য অপহরণ করে সে।

গ্রেটার নয়ডার পুলিশের এক মুখপাত্র বলেন, “অভিযুক্ত শচীন রাওয়াল দু’বছর আগে হরিয়ানার গুরগাঁওয়ের একটি শো-রুম থেকে মারুতি সুইফট ডিজায়ারের একটি গাড়ি চুরি করে। টেস্ট ড্রাইভের নাম করে গাড়ি নিয়ে হাওয়া হয়ে যায় সে।” জানা যায়, এর পর আইনের চোখে ধুলো দিতে গ্রেটার নয়ডার এক গ্রামের বাসিন্দা শচীন ওই গাড়িতে যে নম্বর প্লেট লাগায় সেটাও নকল। প্রতিবেশীর এক গাড়ির নম্বরের হুবহু সেই নম্বর প্লেট।

রবিবার সকালে ট্র্যাফিক কনস্টেবল বীরেন্দ্র সিং রাওয়াল যখন শচীনের গাড়ি আটকে তার কাছে যখন কাগজপত্র দেখতে চান, তখন কিছুটা দ্বিধায় পড়ে যায় ওই যুবক। পরে সে জানায় কাগজ আছে। গাড়িতে উঠে আসতে অনুরোধ করে ট্র্যাফিক কনস্টেবলকে। শচীন রাওয়াল পুলিশকে গাড়ির ভিতরে যেতে বলে জানায় হার্ড কপি কিছু নিয়ে বেরোয়নি সে। তার মোবাইল ফোনে কাগজপত্রের ছবি আছে।

এর পর ট্র্যাফিক কনস্টেবল গাড়িতে উঠতেই সে গাড়ি স্টার্ট করে দেয়। প্রায় ১০ কিলোমিটার রাস্তা ঘুরে অজয়নগর পুলিশচৌকির কাছে ট্র্যাফিক কনস্টেবলকে ফেলে দিয়ে গাড়ির গতি বাড়িয়ে পালায় সে।

যদিও পরের দিন যুবককে খুঁজে বের করেছে পুলিশ। এখন তার জায়গা হয়েছে শ্রীঘরে। পুলিশ জানায়, সোমবার সুরজপুর থানায় ভারতীয় দণ্ডবিধির ৩৬৪ ধারা (অপহরণ), ৩৫৩ ধারা (সরকারি কর্মচারীকে দায়িত্ব পালনে বাধা দেওয়ার জন্য হামলা বা অপরাধমূলক শক্তি) এবং ৩৬৮ ধারা (অন্যায়ভাবে কারাগারে রাখা, অপহরণ বা অপহৃত ব্যক্তিকে রাখা) ধারায় মামলা দায়ের করা হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে। ওই ট্র্যাফিক পুলিশও এখন সুস্থ আছেন বলে খবর। তবে গোটা ঘটনায় কার্যত আলোড়ন পড়ে গিয়েছে পুলিশ মহলে।

আরও পড়ুন: Uttarakhand: ‘আমফানের চেয়েও বিপদজ্জনক’, পাহাড়চূড়োয় মৃত্যুর অশনিসংকেত, আতঙ্কে চুঁচুড়ার রায় পরিবার