Adhir letter to Md. Selim: পদযাত্রার সমাপ্তিতে যোগ দিতে ‘সেলিম দা’, ‘বিমান দা’দের চিঠি দিলেন অধীর

Adhir letter to Md. Selim: বামেরা কংগ্রেসের ডাকে সাড়া দেবে কি না, তা এখনও স্পষ্ট নয়। কার্শিয়াং-এ শেষ হবে সেই যাত্রা।

Adhir letter to Md. Selim: পদযাত্রার সমাপ্তিতে যোগ দিতে 'সেলিম দা', 'বিমান দা'দের চিঠি দিলেন অধীর
সেলিমকে চিঠি অধীরের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2023 | 9:17 PM

কলকাতা: ‘পাহাড় থেকে সাগর’ কর্মসূচীতে সবাইকে আহ্বান জানানো হলেও প্রথমটায় নির্বাচনী জোটসঙ্গী বামেদের আলাদা করে কোনও আমন্ত্রণ করা হয়নি কংগ্রেসের তরফে। তবে এবার শেষ দিনের অংশ নেওয়ার জন্য বাম নেতৃত্বকে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সিপিএমএর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের পাশাপাশি, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, ফরওয়ার্ড ব্লক, সিপিআই ও পিডিএসকে নেতৃত্বকেও শুক্রবার চিঠি দিয়েছেন অধীর। রাহুল গান্ধীর ভারত জড়ো যাত্রার অংশ হিসেবে এ রাজ্যেও শুরু হয়েছে পদযাত্রা। ২৩ জানুয়ারি কার্শিয়াং-এ গিয়ে সেই যাত্রার ইতি টানবে কংগ্রেস। সেই দিন বামেদের অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

গত বছরের ২৮ ডিসেম্বর এই কর্মসূচীর সূচনা করেন অধীর চৌধুরী। গঙ্গাসাগর থেকে শুরু হয় সেই যাত্রা। সেই সময় বাম নেতা সুজন চক্রবর্তী জানিয়েছিলেন, সংবাদমাধ্যমে শুনলেও কোনও চিঠি দেওয়া হয়নি কংগ্রেসের তরফে। শুক্রবার বামেদেরকে দেওয়া চিঠির শুরুতেই রাহুল গান্ধীর ভারত জড়ো যাত্রার কথা উল্লেখ করেছেন অধীর। কন্যাকুমারী থেকে যাত্রা শুরু করে ক্রমশ কাশ্মীরের দিকে এগিয়ে যাচ্ছেন রাহুল। গত বছরের সেপ্টেম্বরে সেই যাত্রা শুরু হয়েছে। চিঠিতে  ‘সেলিম দা’, ‘বিমান দা’ বলেই সম্বোধন করেছেন অধীর।

উল্লেখ্য, ভারত জড়ো যাত্রা শেষ হচ্ছে আগামী ৩০ জানুয়ারি। আর সেদিন কংগ্রেসের সঙ্গে সামিল হওয়ার জন্য লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেও সব বিরোধী দলকে আমন্ত্রণ জানিয়েছেন। তার মধ্যে রয়েছে তৃণমূলও।

প্রদেশ কংগ্রেসে কর্মসূচী শুরু হওয়ার সময় মহম্মদ সেলিম দাবি করেছিলেন, ওটা অন্য দলের কর্মসূচী। তবে অধীরের এই চিঠির পর বামেরা যোগ দেবেন কি না, সেই জল্পনা রয়েই যাচ্ছে।