Weather Update: জারি ‘রেড অ্যালার্ট’, ডায়মন্ড হারবার-বেহালা-তারাতলা কোথায় কত বৃষ্টি হল

Weather Update: ঝড়ের প্রভাবে স্বাভাবিকভাবেই কমেছে তাপমাত্রা। হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

Weather Update: জারি 'রেড অ্যালার্ট', ডায়মন্ড হারবার-বেহালা-তারাতলা কোথায় কত বৃষ্টি হল
ঝড়ের প্রভাবে প্রবল বৃষ্টি Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 25, 2024 | 9:40 AM

সত্যজিৎ মণ্ডল, সৌভিক সরকার ও কমলেশ চৌধুরীর রিপোর্ট

কলকাতা: শুক্রবার দিনভর দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। সাইক্লোন দানা ল্যান্ডফল প্রক্রিয়া চলেছে রাতভর। তারই প্রভাবে শুক্রবার ভোর থেকেই শুরু হয়েছে প্রবল বৃষ্টি। সাগরদ্বীপ তথা দক্ষিণ ২৪ পরগনা জেলা জুড়ে ব্যাপক বৃষ্টি হয়েছে রাত থেকেই। বেলা বাড়লেও শহর কলকাতার আকাশে আলোর দেখা নেই। বৃষ্টি হয়ে চলেছে অঝোরে। একাধিক জেলায় জারি করা হয়েছে রেড অ্যালার্ট। হতে পারে অতি ভারী বৃষ্টি।

কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে?

এই খবরটিও পড়ুন

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার থেকে আগামী ৩০ অক্টোবর অর্থাৎ বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। শুক্রবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে প্রবল বৃষ্টির লাল সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়ার কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণের বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রামের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

কোথায়, কত বৃষ্টি

ডায়মন্ড হারবারে ৭৪ মিলিমিটার বৃষ্টি। হলদিয়ায় ৭০ মিলিমিটার বৃষ্টি।

কলকাতার বিভিন্ন জায়গায় প্রবল বৃষ্টি

কামডহরী গড়িয়া- ৪২ মিলিমিটার

যোধপুর পার্ক- ৪১ মিলিমিটার

বালিগঞ্জ- ৪২ মিলিমিটার

তোপসিয়া- ৪০ মিলিমিটার

চেতলা- ৩৮ মিলিমিটার

মোমিনপুর- ৩৬ মিলিমিটার

ঠনঠনিয়া- ২৪ মিলিমিটার

উল্টোডাঙা- ১৭ মিলিমিটার

তারাতলা- ৩২ মিলিমিটার

বেহালা- ২৬.৭০ মিলিমিটার

চিংড়িঘাটা- ২৪ মিলিমিটার

কালীঘাট- ৪১ মিলিমিটার

কেমন থাকবে তাপমাত্রা

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ৫.২ ডিগ্রি কম। আর বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.৪ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৮৮ শতাংশ।