SSC Scam Protest: মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির সামনে বিক্ষোভের আঁচ, এসএসসি দুর্নীতির প্রতিবাদে সরব বাম-বিজেপি

AIDSO: এসএসসি দুর্নীতিতে যুক্তদের দ্রুত শাস্তির দাবি ও প্যানেলভুক্তদের দ্রুত নিয়োগের দাবিতে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে ধর্না কর্মসূচি নিয়েছিলেন AIDSO কর্মীরা।

SSC Scam Protest: মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির সামনে বিক্ষোভের আঁচ, এসএসসি দুর্নীতির প্রতিবাদে সরব বাম-বিজেপি
হাজরা মোড়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বিক্ষোভকারীদের
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 2:10 PM

কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। দুর্নীতি কাঁটায় বিদ্ধ রাজ্য সরকারের অস্বস্তি যত বাড়ছে, দুর্নীতির প্রতিবাদে আন্দোলন বিক্ষোভেও ঝাঁঝও ততই বাড়াচ্ছে বিরোধী দলগুলি। সেই বিক্ষোভের আঁচ শুক্রবার পৌঁছে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ির কাছে। এসএসসি দুর্নীতিতে যুক্তদের দ্রুত শাস্তির দাবি ও প্যানেলভুক্তদের দ্রুত নিয়োগের দাবিতে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে ধর্না কর্মসূচি নিয়েছিলেন AIDSO কর্মীরা। কিন্তু মিছিল হাজরা মোড়ের কাছে এলেই তা আটকে দেয় পুলিশ। বিক্ষোভকারী ও পুলিশের ধস্তাধস্তিতে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল হাজরা মোড়ে। অন্য দিকে বিজেপি-র যুবমোর্চার কর্মীরা সল্টলেকের করুণাময়ীতে এসএসসি ভবন অভিযানের কর্মসূচি নিয়েছিল। সেখানেও পুলিশ বিজেপির বিক্ষোভকারীদের এসএসসি ভবনের কাছে ঘেঁষতে দেয়নি।

এসএসসি দুর্নীতির প্রতিবাদে শুক্রবারে বিক্ষোভ কর্মসূচি নেয় এসইউসিআই (SUCI)- এর ছাত্র সংগঠন AIDSO। মিছিল করে তাঁরা যাচ্ছিলেন মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির সামনে। সেখানে ধরনা দিয়ে ডেপুটেশন জমা দেওয়ার কথা ছিল তাঁদের। কিন্তু বিক্ষোভকারীদের মিছিল রাসবিহারী থেকে হাজরা মোড়ে এসে পৌঁছলেই তা আটকে দেয় কলকাতা পুলিশ। তখনই বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, হাতাহাতি বেধে যায়। ধুন্ধুমার পরিস্থিতির জেরে হাজরা মোড়ের মতো ব্যস্ত জায়গায় স্তব্ধ হয় যান চলাচল। তবে AIDSO কর্মীদের হাজরা মোড় থেকে এগোতে দেয়নি পুলিশ। তাঁরা মুখ্যমন্ত্রী বাড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে তাঁদের আটক করে প্রিজন ভ্যানে তোলে পুলিশ। সেখানে মহিলা পুলিশের বিশাল বাহিনীও সে সময় উপস্থিত ছিল। বিক্ষোভকারীদের আটক করে সেখান থেকে সরিয়ে দেয় পুলিশ। এর কিছুক্ষণ পর অবশ্য হাজরা মোড় দিয়ে যান চলাচল স্বাভাবিক হয়।

এসএসসি দুর্নীতি নিয়ে সরব রাজ্য বিজেপি। নিয়োগ দুর্নীতির প্রতিবাদে একাধিক কর্মসূচি নিয়েছে তারা। শুক্রবার বিজেপি-র যুব মোর্চার কর্মীরা সল্টলেকের করুণাময়ীতে এসএসসি ভবনের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি নিয়েছিলেন। সেই মতো করুণাময়ীর আশেপাশে জড়ো হওয়া শুরু করেন বিজেপি কর্মীরা। কিন্তু সেখানেও তৎপর ছিল পুলিশ। তাই বিজেপি কর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলেই তাঁদেরকে আটক করে থানায় নিয়ে যায়। জমায়েতও বারবার হঠিয়ে দেয়। কিন্তু তার পর বিজেপি যুবকর্মীরা একটি মিছিল করে এসএসসি ভবনের দিকে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তাঁদের বাধা দেয় পুলিশ। যা ঘিরে ব্যাপক ধস্তধস্তি হয়। বিজেপি কর্মীদের অভিযোগ, সরকার ভয় পেয়েই তাঁদের এসএসসি ভবনের দিকে যেতে দিচ্ছে না।