ACB Search Operation: কলকাতা পুলিশের ইন্সপেক্টরের বাড়িতে তল্লাশি চালাল রাজ্য পুলিশের অ্যান্টি-কোরাপশন ব্রাঞ্চ

ACB Search Operation: গত ডিসেম্বরে উত্তরবঙ্গে তিন থানার পুলিশ কর্তার বাড়িতে হানা দিয়েছিল রাজ্য দুর্নীতি দমন শাখার ১৫ জন আধিকারিক।

ACB Search Operation: কলকাতা পুলিশের ইন্সপেক্টরের বাড়িতে তল্লাশি চালাল রাজ্য পুলিশের অ্যান্টি-কোরাপশন ব্রাঞ্চ
সেই আধিকারিকের বাড়ি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 11:59 AM

কলকাতা : কলকাতা পুলিশের (Kolkata Police) ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিক প্রশান্ত মজুমদারের বাড়িতে চলল তল্লাশি। মঙ্গলবার সন্ধ্যায় তাঁর বাড়িতে পৌঁছে যায় রাজ্য পুলিশের অ্যান্টি-কোরাপশন ব্রাঞ্চ (Anti Corruption Branch) বা দুর্নীতি দমন শাখার আধিকারিকরা। রাজ্যের একাধিক পুলিশ অফিসারের বাড়িতে আগেও তল্লাশি চালানো হয়েছে। প্রশান্ত মজুমদারের বাড়িতেও আগে তল্লাশি চালানোর প্রচেষ্টা চালানো হয়। মাস দেড়েক আগে তাঁর বাড়িতে তল্লাশি চালাতে গেলে বাধা দেওয়া হয় আধিকারিকদের। সেই সময় আদালতের অর্ডার ছিল না। এবার আদালতের নির্দেশনামা নিয়েই আধিকারিকরা তল্লাশি চালাতে যান বলে সূত্রের খবর। মঙ্গলবার সন্ধ্যা থেকে তল্লাশি চলে রাত পর্যন্ত। তাঁর বাড়ি থেকে বেশ কিছু নথি উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর।

প্রশান্ত মজুমদার আগে হরিদেবপুর থানায় ছিলেন। পরে ওসি হেস্টিংস হিসেবেও কাজ করেন। বর্তমানে কলকাতার ট্রাফিক পুলিশে কর্তব্যরত তিনি। তাঁর আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তি রয়েছে বলে অভিযোগ উঠেছিল। তার ভিত্তিতেই এই তল্লাশি চালানো হয়। ৬ সদস্যের একটি দল বিকেল থেকে তল্লাশি চালায় বিরাটিতে নীলাচলে ওই ইন্সপেক্টরের বাড়িতে।

এর আগে গত ডিসেম্বরে উত্তরবঙ্গে তিন থানার পুলিশ কর্তার বাড়িতে হানা দিয়েছিল রাজ্য দুর্নীতি দমন শাখার ১৫ জন আধিকারিক। শিলিগুড়িতে আইসি চাঁচোল (মালদা) পুর্ণেন্দু কুন্ডু, আইসি ইসলামপুর শমীক চট্টোপাধ্যায় ও আইসি মাটিগাড়া সমীর দেওসারের বাড়িতে তল্লাশি চালানো হয়েছিল। তবে সে ক্ষেত্রে তল্লাশি কারণ ঠিক কী ছিল, তা স্পষ্ট করা হয়নি।