Baja Kadamtala Ghat: ঘাটের কাছে যেতেই দেওয়া হচ্ছে না, বাবুঘাটে চূড়ান্ত সতর্কতা, তারই মাঝে উদ্ধার দেহ

Baja Kadamtala Ghat: প্রশিক্ষিতরা প্রতিমা ঘাটে নিয়ে যাচ্ছে, এরপর প্রতিমাকে ঠেলে দেওয়া হচ্ছে জলে। কেউই সেভাবে নদীতে নামছেন না।

Baja Kadamtala Ghat: ঘাটের কাছে যেতেই দেওয়া হচ্ছে না, বাবুঘাটে চূড়ান্ত সতর্কতা, তারই মাঝে উদ্ধার দেহ
বাজা কদমতলা ঘাট
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Oct 06, 2022 | 11:43 AM

কলকাতা: দশমীর পর আজ একাদশীতেও চলছে প্রতিমা বিসর্জন। এরই মধ্যেই বাজা কদমতলা ঘাটে বিপত্তি। গঙ্গার ঘাট থেকে উদ্ধার একটি দেহ। মৃতদেহটি নদীতে ভেসে এসেছে বলে পুলিশ সূত্রের খবর। মৃতের পরিচয় জানা যায়নি। কীভাবে মৃত্যু খতিয়ে দেখা হচ্ছে। বাজা কদমতলা ঘাটে নিরঞ্জন যাত্রা ঘিরে আগে থেকেই প্রস্তুতি জোরদার ছিল। কড়া সতর্ক কলকাতা পুলিশ ও পুরসভা।

এই ঘাটে বিসর্জন নিয়ে অনেক বেশি সতর্ক কলকাতা পুলিশ। গঙ্গার ধারে কাছেও যেতে দেওয়া হচ্ছে না বিসর্জন করতে আসা লোকজনকে। কেউ ঘাটে নামতে চাইলে আটকাচ্ছে পুলিশ। যন্ত্রের সাহায্যে প্রতিমা নিরঞ্জন করাচ্ছে কলকাতা পুরসভা। পরে প্রতিমার কাঠামোও সরিয়ে ফেলা হচ্ছে।

দেখা গিয়েছে, গঙ্গার ঘাটের অনেকটা দূরেই পুজো উদ্যোক্তাদের থামিয়ে দেওয়া হচ্ছে। সেখানে থেকে ঘাটে প্রতিমা নিয়ে যাচ্ছেন প্রশিক্ষিতরাই। ঘাটে কেএমসি, পূর্ত দফতরের কর্মীরাও রয়েছেন। প্রশিক্ষিতরা প্রতিমা ঘাটে নিয়ে যাচ্ছে, এরপর প্রতিমাকে ঠেলে দেওয়া হচ্ছে জলে। কেউই সেভাবে নদীতে নামছেন না। এর ওপর নিষেধাজ্ঞা রয়েছে। প্রতি বছরই ঠিক এইভাবেই সতর্কতার সঙ্গে প্রতিমা নিরঞ্জন করা হয়ে থাকে। এবছরও তার ব্যতিক্রম হয়নি।

এই খবরটিও পড়ুন

দশমীর রাতে মর্মান্তিক ঘটনা ঘটেছে মালবাজারে। মাল নদীতে প্রতিমা নিরঞ্জনের সময়ে আচমকাই চলে আসে হড়পা বান। আর তাতেই ভেসে যান বহু মানুষ। রাত সাড়ে আটটা নাগাদ বান আসে। কিছু বুঝে ওঠার আগেই তলিয়ে যান অনেকে। এখনও পর্যন্ত ৮ জনের দেহ উদ্ধার হয়েছে। নিখোঁজ ৪০-এরও বেশি। রাতভর চলছে উদ্ধারকার্য। প্রশাসনের বিরুদ্ধে উঠছে চরম গাফিলতির অভিযোগ। দুর্ঘটনার সময়ে ঘাটে ছিলেন হাজার মানুষ। কীভাবে এত মানুষকে নদীতে নামার অনুমতি দিল প্রশাসন, পুলিশ কেন কোনও বাধা দেয়নি, তা নিয়ে প্রশ্ন উঠছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla