Rain Forecast: রবি থেকেই ভিজবে বাংলা, শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে

Rain Forecast: ৬ এবং ৭ মে রাজ্যের কোথাও তাপপ্রবাহের সতর্কতা থাকছে না। ৬, ৭ এবং ৮ মে বেশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সবথেকে বেশি বৃষ্টি হতে পারে ৭ মে। ৬, ৭ তারিখ কলকাতায় বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ারও দেখা মিলতে পারে।

Rain Forecast: রবি থেকেই ভিজবে বাংলা, শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে
ফাইল ছবিImage Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2024 | 6:39 PM

কলকাতা: বিগত কয়েকদিনের তীব্র তাপপ্রবাহের পর শুক্রবার দুপুরের পর থেকে ধীরে ধীরে যেন স্বস্তি মিলতে শুরু করেছিল। কিছুটা হলেও পারাপতন দেখা গিয়েছে দক্ষিণবঙ্গে। এদিকে রবিবার থেকে আবার রয়েছে বৃষ্টির পূর্বাভাস। শনিবার ৩৭.২ ডিগ্রি সেলসিয়াসে নামল কলকাতার তাপমাত্রা। ১৯ দিন পর ৩৮ ডিগ্রির নীচে আলিপুরের পারদ। এদিকে ৭ মে ভোট রয়েছে মালদহের দুই কেন্দ্রে। ভোট রয়েছে জঙ্গিপুর, মুর্শিদাবাদেও। হাওয়া অফিস বলছে বৃষ্টি এবং কালবৈশাখীর সতর্কতার মধ্যেই রাজ্যে হতে চলেছে দুই জেলায় তৃতীয় দফার লোকসভা ভোট। ৭ মে মালদহ এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়ারও দেখা মিলতে পারে।

হাওয়া অফিস বলছে সোমবার থেকে শুক্রবারের মধ্যে ধীরে ধীরে বৃষ্টির পরিমাণ ক্রমশ বাড়বে। ভোটের দিনের আগের দিন অর্থাৎ সোমবারও বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে এদিন শনিবার রাজ্যের কিছু জেলায় তাপপ্রবাহের কমলা সতর্কতা ছিল। আবার কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। এদিন রাতের দিকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদে। সোম থেকে বুধ, মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করছে আবহাওয়া দফতর। 

এই খবরটিও পড়ুন

৬ এবং ৭ মে রাজ্যের কোথাও তাপপ্রবাহের সতর্কতা থাকছে না। ৬, ৭ এবং ৮ মে বেশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সবথেকে বেশি বৃষ্টি হতে পারে ৭ মে। ৬, ৭ তারিখ কলকাতায় বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ারও দেখা মিলতে পারে। কোনও কোনও জেলায় বিকালের দিকে কালবৈশাখীর দেখাও মিলতে পারে।