Sandip Ghosh: ‘বিক্রি’ হয়ে যাচ্ছে প্রমোশন! কাঠগড়ায় কলকাতা পুরসভার ‘সন্দীপ ঘোষ’

Sandip Ghosh: এদিন প্রমোশনের দাবিতে এবং গার্ডেনরিচ কাণ্ডে তিন জন ইঞ্জিনিয়রদের সাসপেন্ড করার প্রতিবাদে সরব হন কেএমসি ইঞ্জিনিয়ার্স আন্ড অ্যালাইড সার্ভিসেস অ্যাসোসিয়েশনের সদস্যরা। কলকাতা পৌর সংস্থায় চিফ ম্যানেজার পার্সোনালের ঘরের সামনে চলে বিক্ষোভ।

Sandip Ghosh: ‘বিক্রি’ হয়ে যাচ্ছে প্রমোশন! কাঠগড়ায় কলকাতা পুরসভার ‘সন্দীপ ঘোষ’
কলকাতা পুরসভায় বিক্ষোভ Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2024 | 5:49 PM

কলকাতা: আরজি করের মতো কলকাতা পৌর সংস্থায় অনেক সন্দীপ ঘোষ রয়েছে। তাঁরাই ইঞ্জিনিয়রদের প্রমোশন ‘বিক্রি’ করছে বলে অভিযোগ কেএমসি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড অ্যালাইড সার্ভিসেস অ্যাসোসিয়েশনের। বৃহস্পতিবার চিফ ম্যানেজার পার্সোনাল বিভাগ সৈকত দাশগুপ্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে পদত্যাগের দাবি জানালেন বামপন্থী ইঞ্জিনিয়রদের সংগঠন।

কলকাতা পৌর সংস্থার বামপন্থী ইঞ্জিনিয়রদের সংগঠনের সাধারণ সম্পাদক মানস সিনহার অভিযোগ কলকাতা পৌর সংস্থায় অনেক সন্দীপ ঘোষ রয়েছেন। যাঁরা ইঞ্জিনিয়ারদের প্রমোশন বিক্রি করে দিচ্ছেন। তাঁর অভিযোগ প্রকৃত ইঞ্জিনিয়র যাদের নিয়ম মেনে পদন্নোতি দেওয়ার প্রয়োজন রয়েছে তাঁদের আটকে দেওয়া হচ্ছে। মানসবাবুর অভিযোগ, তাঁদের প্রমোশন না করে টাকার বিনিময়ে কলকাতা পৌর সংস্থায় প্রমোশন বিক্রি করা হচ্ছে। 

এই খবরটিও পড়ুন

এদিন প্রমোশনের দাবিতে এবং গার্ডেনরিচ কাণ্ডে তিন জন ইঞ্জিনিয়রদের সাসপেন্ড করার প্রতিবাদে সরব হন কেএমসি ইঞ্জিনিয়ার্স আন্ড অ্যালাইড সার্ভিসেস অ্যাসোসিয়েশনের সদস্যরা। কলকাতা পৌর সংস্থায় চিফ ম্যানেজার পার্সোনালের ঘরের সামনে বিক্ষোভ দেখান বামপন্থী ইঞ্জিনিয়ররা। তাঁদের দাবি, অবিলম্বে প্রকৃত প্রমোশনের যোগ্যদের প্রমোশন দেওয়া হোক। শুধু তাই নয়, এদিন মানস সিনহা  মারাত্বক অভিযোগ করে বলেন কলকাতা পৌর সংস্থা মেয়র বা মেয়র পরিষদরা চালাচ্ছেন না। চালাচ্ছে পৌর আধিকারিকরা। অভিযোগ বামপন্থী ইঞ্জিনিয়রদের সংগঠনের। এদিন প্রতীকী প্রতিবাদ হিসাবে খাঁচায় টিয়া পাখি বন্দি করে পৌর সংস্থায় ঘুরে ঘুরে প্রত্যেক বিভাগে গিয়ে বিক্ষোভ মিছিলও করেন তাঁরা। এদিনের কর্মসূচিকে কেন্দ্র করে পৌরসভার অন্দরে জোরদার চর্চাও শুরু হয়ে যায়।