BJP Rath Yatra: ফেব্রুয়ারিতেই রাজ্যে হতে পারে বিজেপির রথযাত্রা, বৈঠকে বিজেপির কোর কমিটির সদস্যরা

এদিন বিজেপির কোর কমিটির বৈঠকেই রাজ্যে ফের রথযাত্রা করার পরিকল্পনা নেওয়া হয়। তবে এখনও রথ যাত্রার বিষয়ে বিজেপি দলের তরফে চূড়ান্তভাবে কিছু ঘোষণা করা হয়নি।

BJP Rath Yatra: ফেব্রুয়ারিতেই রাজ্যে হতে পারে বিজেপির রথযাত্রা, বৈঠকে বিজেপির কোর কমিটির সদস্যরা
বিজেপির কোর কমিটির বৈঠকে ফের রাজ্যে রথযাত্রা করার পরিকল্পনা।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2023 | 11:10 AM

কলকাতা: পাখির চোখ ২০২৪-এর লোকসভা নির্বাচন। আর সেই লক্ষ্যেই রাজ্যে ফের হতে চলেছে বিজেপির রথযাত্রা। বৃহস্পতিবার রাজ্য বিজেপির কোর কমিটির বৈঠকে এই বিষয়ে আলোচনাও হয় বলে সূত্রের খবর। বিজেপি সূত্রে খবর, আগামী লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই রাজ্যে রথ যাত্রা বের করার পরিকল্পনা নিচ্ছে গেরুয়া শিবির। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে যেমন পাহাড় থেকে সমুদ্র- গোটা রাজ্যে ৪-৫টি বিজেপির রথ বেরিয়েছিল, ঠিক সেরকমই এবার ফের রথযাত্রা করার পরিকল্পনা নিচ্ছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। গতবারের মতো এবারেও রাজ্যের প্রতিটি লোকসভা কেন্দ্রের উপর দিয়ে যাবে বিজেপির এই রথ। মূলত জনসংযোগ বাড়াতেই রাজ্যজুড়ে রথযাত্রা বের করার পরিকল্পনা নিয়েছে গেরুয়া শিবির।

জানা গিয়েছে, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, এদিন সন্ধ্যায় নিউ টাউনের একটি হোটেলে বৈঠকে বসেন বিজেপির কোর কমিটির সদস্যরা। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন। মূলত, পঞ্চায়েত ভোট থেকে লোকসভা নির্বাচনের রূপরেখা নির্ধারণ করতেই এদিন বৈঠকে বসেন বঙ্গ বিজেপির কোর কমিটির সদস্যরা। সেই বৈঠকেই রাজ্যে ফের রথযাত্রা করার পরিকল্পনা নেওয়া হয়। তবে এখনও রথ যাত্রার বিষয়ে বিজেপি দলের তরফে চূড়ান্তভাবে কিছু ঘোষণা করা হয়নি।

এদিন বিজেপির কোর কমিটির বৈঠকে ২৪ জন সদস্যের অধিকাংশই উপস্থিত থাকলেও আসেননি মিঠুন‌ চক্রবর্তী, লকেট চট্টোপাধ্যায়, জন বার্লা, শান্তনু ঠাকুর। দেরিতে হলেও বৈঠকে যোগ দেন নিশীথ প্রামাণিক। লোকসভা ভোটকে সামনে রেখে রথযাত্রা থেকে শুরু করে পঞ্চায়েত ভোটের প্রস্তুতি, কোথায় কটা সভা করা হবে, তা নিয়েও এদিনের বৈঠকে আলোচনা হয় বলে সূত্রের খবর।