Anubrata Mondal: ৮০ পাতার চার্জশিটে ৪৫টি সম্পত্তির খোঁজ! নামে-বেনামে কোটি টাকার মালিক কেষ্ট?

CBI : সাপ্লিমেন্টারি এই চার্জশিটে মূলত নাম রয়েছে সাইগল হোসেনের। সেই চার্জশিটে মোট ৪৫ টি সম্পত্তির কথা উল্লেখ করা হয়েছে চার্জশিটে। সেই সম্পত্তিগুলির মধ্যে অনেকগুলিই রয়েছে, যেগুলিতে অনুব্রত মণ্ডল ও সাইগল হোসেন উভয়েরই নাম রয়েছে। আবার কিছু রয়েছে অনুব্রত মণ্ডলের পরিবারের কারও নামে। কিছু রয়েছে অনুব্রতর নিজের নামেও।

Anubrata Mondal: ৮০ পাতার চার্জশিটে ৪৫টি সম্পত্তির খোঁজ! নামে-বেনামে কোটি টাকার মালিক কেষ্ট?
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 4:19 PM

কলকাতা : গরুপাচার মামলায় সিবিআই-এর (CBI Probe in Cow Smuggling Case) তরফে ৮০ পাতার যে দ্বিতীয় সাপ্লিমেন্টারি চার্জশিট তৈরি করা হয়ছে, তাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের উল্লেখ রয়েছে। সাপ্লিমেন্টারি এই চার্জশিটে মূলত নাম রয়েছে সাইগল হোসেনের। সেই চার্জশিটে মোট ৪৫ টি সম্পত্তির কথা উল্লেখ করা হয়েছে চার্জশিটে। সেই সম্পত্তিগুলির মধ্যে অনেকগুলিই রয়েছে, যেগুলিতে অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ও সাইগল হোসেন উভয়েরই নাম রয়েছে। আবার কিছু রয়েছে অনুব্রত মণ্ডলের পরিবারের কারও নামে। কিছু রয়েছে অনুব্রতর নিজের নামেও। এখানেই প্রশ্ন উঠছে, এত বিশাল অঙ্কের টাকার লেনদেন হয়েছে, সেটি হঠাৎ করে কীভাবে এল? সেই প্রশ্নের উত্তর খোঁজা চেষ্টা চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

৮০ পাতার লম্বা এই সাপ্লিমেন্টারি চার্জশিটে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই যেভাবে অনুব্রত ঘনিষ্ঠ সাইগলের প্রসঙ্গ এনেছে তা দেখে অনেকেই এনামূলের কথা মনে করছেন। গরুপাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত এনামূল প্রায় ১৮০০ অস্ট্রেলিয়ান গরু পাচার করেছিল বলে সূত্রের খবর। সেক্ষেত্রে এনামূল অন্তত ২ হাজার কোটি টাকা লাভ করেছিল বলে সূত্র মারফত জানা গিয়েছে। এখানেই অনুব্রতের আইনজীবীদের বক্তব্য, হিসেবের অতিরিক্ত টাকা দেখিয়ে তাদের মক্কেলের বিরুদ্ধে সিবিআই কেস দিচ্ছে।

এক্ষেত্রে শুধু গরু নয় বিভিন্ন উপায়ে বেআইনিভাবে অনুব্রত মণ্ডল বিস্তর টাকা রোজগার করেছেন বলেই সন্দেহ করছে সিবিআই গোয়েন্দারা। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। সিবিআই যে চার্জশিট গঠন করেছে তাতে সাইগল হোসেনের নাম রয়েছে। এক্ষেত্রে এই বিস্তর অর্থ উপার্জনে সাইগল হোসেন অনুব্রতর প্রধান সহযোগী ছিল বলেই মনে করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। উল্লেখ্য, এর আগেই সাইগল হোসেন এবং এনামূল হককে জেরা করেছেন সিবিআই গোয়েন্দারা। এখন অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করে এই সব রহস্যের জট খুলতে চাইছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল