Mamata Banerjee: ‘খেলা হবে কেন বলেছিলাম?’, নিজেই উত্তর দিলেন মমতা

Mamata Banerjee: মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবে নবনির্মিত ক্লাব তাঁবুর উদ্বোধন অনুষ্ঠানে এসে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গেল খেলা হবে স্লোগান। একইসঙ্গে কেন তাঁর মুখে শোনা গিয়েছিল এই স্লোগান তাও এদিন ব্যাখ্যা দেন মমতা।

Mamata Banerjee: ‘খেলা হবে কেন বলেছিলাম?’, নিজেই উত্তর দিলেন মমতা
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 10, 2022 | 6:07 PM

কলকাতা: যে স্লোগানের কাঁধে ভর করেই শেষ বিধানসভা নির্বাচনে বাংলায় ঝড় তুলেছিল তৃণমূল কংগ্রেস(Trinamool Congress), যে স্লোগানের কাঁধে ভর করে উত্তরপ্রদেশে পালা বদলের ডাক দিয়েছিলেন অখিলেশ যাদব, বিহারেও (Bihar) আরজেডি-জেডিইউয়ের (RJD-JDU) নতুন সরকার গঠনের সময়েও উঠেছে সেই স্লোগান, এবার মোহনবাগান(Mohanbagan) অ্যাথলেটিক ক্লাবে নবনির্মিত ক্লাব তাঁবুর উদ্বোধন অনুষ্ঠানে এসে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) মুখে শোনা গেল সেই ‘খেলা হবে’ স্লোগান (Khela Hobe Slogan)। একইসঙ্গে কেন তাঁর মুখে শোনা গিয়েছিল এই স্লোগান তাও এদিন ব্যাখ্যাও দেন মমতা।

নিজেই খানিক প্রশ্নোত্তরের কায়দায় মমতা বলেন, “খেলা হবে কেন বলেছিলাম? জীবনটাই তো খেলার। জন্ম হবে জানি, মৃত্যু কবে জানি না। যতদিন বেঁচে থাকব জীবনটাই খেলতে খেলতে কেটে যাবে। বাংলায় নবজাগরণের জন্ম। স্বাধীনতার জন্ম। মোহনবাগানের ইতিহাস কেউ ভুলবে না। এই ক্লাবের খেলোয়াড়রা খালি পায়ে ইংরেজদের বিরুদ্ধে লড়াই করেছিলেন। এ কথা কেউ ভুলে যাবে না। একদিকে দেশের আন্দোলন হয়েছে,মোহনবাগান খেলার মধ্যে দিয়ে দেশের আন্দোলনটা, জাতীয়তাবোধটা লোকের মধ্যে পৌঁছে দিয়েছে। স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে আমি আপনাদের সকলকে স্যালুট জানাই।” একইসঙ্গে শতাব্দী প্রাচীন মোহনবাগান ক্লাবেরও ভূয়সী প্রশংসা করে মমতাআরও বলেন, “ক্লাবগুলোকে কেন্দ্র করে খেলাধুলা, সংস্কৃতি সব হয়। মোহনবাগানের তুলনা সে নিজেই। মোহনবাগানের মাটি সোনার চেয়েও খাঁটি।”

এই খবরটিও পড়ুন

একইসঙ্গে মোহনবাগানের কথা বলতে গিয়ে নিজের মাকে নিয়েও আবেগতাড়িত হয়ে হয়ে পড়তে দেখা যায় মমতাকে। তিনি বলেন, “মোহনবাগানের কথা মনে পড়লে আমার মায়ের কথা মনে পড়ে। অনেকেই হয়তো জানেন না। পেলে এসেছিল খেলতে। সাড়া বাংলা উথাল পাথাল হয়ে গিয়েছিল। আর আমার মা মোহনবাগানের খেলা হলেই আমার মা রেডিও নিয়ে বসে যেত, আর কালীঘাটে পুজো পাঠাত।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla