Live Corona Cases Lockdown News: সুস্থতার হার ৯৮ শতাংশ ছুঁল বঙ্গে, মৃত্যুহীন রাজ্যের ১৮ জেলা

COVID-19 Daily Update: দেশে ক্রমশ বাড়ছে টিকাপ্রাপ্তের সংখ্যা। এখনও অবধি দেশে মোট ৪১ কোটি ৫৪ লক্ষ ৭২ হাজার ৪৫৫ জন করোনা টিকা পেয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

  • Updated On - 6:51 am, Thu, 29 July 21 Edited By: ঋদ্ধীশ দত্ত
Corona Cases Lockdown News: সুস্থতার হার ৯৮ শতাংশ ছুঁল বঙ্গে, মৃত্যুহীন রাজ্যের ১৮ জেলা
দাদর রেল স্টেশনে চলছে করোনা পরীক্ষা। ছবি:PTI

দৈনিক করোনা সংক্রমণের থেকেও উদ্বেগ বাড়ছে করোনায় মৃত্যু নিয়ে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ১৫ জন। এ দিকে, একদিনেই সংক্রমণে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৯৮ জনের। একদিনেই মৃতের সংখ্যায় ব্যপক বৃদ্ধির কারণ হল মহারাষ্ট্রে মৃতের তালিকা পুনর্যাচাই করে আপডেট করা হয়েছে। তাতেই ৩ হাজার ৫০৯ জনের নাম যোগ হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৬ হাজার ৯৭৭ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ১২ লক্ষ ১৬ হাজার ৩৩৭-এ। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩ লক্ষ ৯০ হাজার ৬৮৭ জন। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৭ হাজার ১৭০। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

 

LIVE NEWS & UPDATES

  • 29 Jul 2021 06:51 AM (IST)

    প্রথম সেটে জিতলেন সিন্ধু

    ডেনমার্কের প্রতিপক্ষ ব্লিচফেল্ডের বিরুদ্ধে প্রথম সেট জিতলেন সিন্ধু। প্রথম সেটের ফল ২১-১৫

  • 28 Jul 2021 08:24 AM (IST)

    তীরন্দাজিতে জয় তরুণদীপের

    পুরষদের ব্যক্তিগত ইভেন্টের প্রথম রাউন্ডে ইউক্রেনের প্রতিপক্ষকে হারিয়ে প্রিকোয়ার্টার ফাইনালে তরুণদীপ রাই। খেলার ফল ৬-৪

  • 27 Jul 2021 07:24 AM (IST)

    আশা জাগিয়েও হতাশ করলেন সৌরভ-মনু

    ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে স্টেজ ওয়ানে ১ নম্বরে থেকেও স্টেজ ২ তে হতাশ করল ভারতীয় জুটি মনু ভাকর ও সৌরভ চৌধুরি জুটি। ৭ নম্বরে শেষ করে ফাইনাল রাউন্ডে পৌঁছতে পারলনা ভারত

  • 21 Jul 2021 22:28 PM (IST)

    সুস্থতার হার ৯৮ শতাংশ ছুঁল বঙ্গে, মৃত্যুহীন রাজ্যের ১৮ জেলা

    সংক্রমণ ফের একবার মাথাচারা দিলেও রাজ্যের করোনা মৃত্যুর হারে বিরাট স্বস্তি। এ যাবৎ সময়ে সবচেয়ে নীচে নেমে এল দৈনিক মৃত্যুর সংখ্যা। তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ১০০-র বেশি। নমুনা পরীক্ষার সংখ্যাও অবশ্য কিছুটা বেড়েছে। বস্তুত সেই কারণেই উর্ধ্বমুখী হয়েছে সংক্রমণের গ্রাফ। কিন্তু নদিয়া জেলার মৃত্যুতে যেন কিছুতেই রাশ টানা যাচ্ছে না।

    বুধবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৬৯ জন। এই একই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৯৮১ জন। গোটা রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৬ জনের। সক্রিয় রোগীর সংখ্যা আরও ১১৮ কমে তা নেমেছে ১২ হাজার ৩৯১-এ। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮ শতাংশ। মৃত্যুর হার ১.১৯ শতাংশে দাঁড়িয়ে। শেষ ২৪ ঘণ্টায় ৫৪ হাজার ৪৩৩ টি নমুনা পরীক্ষা হয়েছে। পজিটিভিটির হার বর্তমানে ১.৬০ শতাংশ।

    সবিস্তারে পড়ুন: আক্রান্ত সামান্য বাড়লেও মৃত্যু কমল অনেকটাই, করোনার মারণ কামড় অব্যাহত নদিয়ায়

  • 21 Jul 2021 12:56 PM (IST)

    একই সঙ্গে আলফা ও ডেল্টা! ভারতে মিলল ‘বিরল’ সংক্রমণের হদিশ

    ‌একই সঙ্গে আলফা ও ডেল্টা! ভারতে মিলল 'বিরল' সংক্রমণের হদিশ

    দ্বিতীয় ঢেউয়ে করোনা আতঙ্কে নতুন সংযোজনের নাম ‘ডেল্টা’। প্রথম তরঙ্গের সময় শুধুমাত্র এই অচেনা ভাইরাসও ছিল মাথাব্যাথার কারণ। কিন্তু যত দন যাচ্ছে, ততই সামনে আসছে নিত্য নতুন চেহারা, যার বৈজ্ঞানিক নাম ‘ভ্যারিয়েন্ট।’ ডেল্টা ভ্যারিয়েন্টের দাপাদাপিতে দ্বিতীয় তরঙ্গ ভয়ঙ্কর আকার ধারন করেছিল ভারতে। তবে প্রায় একইসঙ্গে ভাইরাসের দুটি ভ্যারিয়েন্টের আক্রান্ত হওয়ার ঘটনা খুবই বিরল। ভারতে প্রথমবার তেমনই এক আক্রান্তের সন্ধান পাওয়া গেল, যার শরীরে একইসঙ্গে বাসা বেঁধেছিল দুই ভ্যারিয়েন্ট ‘আলফা’ ও ডেল্টা’। অসমে এক আক্রান্তের ক্ষেত্রে এই বিরল ঘটনা লক্ষ্য করেছেন চিকিৎসকেরা।

    বিস্তারিত পড়ুন: একই সঙ্গে আলফা ও ডেল্টা! ভারতে মিলল ‘বিরল’ সংক্রমণের হদিশ

  • 21 Jul 2021 12:54 PM (IST)

    ‘কাকে দোষ দিচ্ছেন? মৃতের সংখ্যার হিসেব কে রাখে?’, বিরোধীদের পাল্টা প্রশ্ন স্বাস্থ্যমন্ত্রীর

    'কাকে দোষ দিচ্ছেন? মৃতের সংখ্যার হিসেব কে রাখে?', বিরোধীদের পাল্টা প্রশ্ন স্বাস্থ্যমন্ত্রীর

    অক্সিজেনের অভাবে মৃত্যুর কোনও হিসেব নেই কেন্দ্রের কাছে। সোমবারই রাজ্যসভায় বিরোধীদের জবাবে এমনটাই জানিয়েছেন সাংসদ। আর তারপরই শুরু হয় বিরোধীদের সমালোচনা। কেন্দ্রীয় সরকারকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে তোপ দেগেছেন কংগ্রেস সাংসদ। বিরোধীদের জবাব দিতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যের সাফাই, ‘রাজ্যগুলি মৃতের সংখ্যার ঠিক মতো নথিভুক্তই করেনি। তাই মোদী সরকারকে দোষ দেওয়া ‘অহেতুক’ বলেই মনে করেন তিনি।

    বিস্তারিত পড়ুন: ‘কাকে দোষ দিচ্ছেন? মৃতের সংখ্যার হিসেব কে রাখে?’, বিরোধীদের পাল্টা প্রশ্ন স্বাস্থ্যমন্ত্রীর

  • 21 Jul 2021 12:53 PM (IST)

    ‘এখনও ৪০ কোটি মানুষের জন্য বিপদ অপেক্ষা করছে’, সতর্ক করল কেন্দ্র

    'এখনও ৪০ কোটি মানুষের জন্য বিপদ অপেক্ষা করছে', সতর্ক করল কেন্দ্র

    ভারতের মোট জনসংখ্যার দুই তৃতীয়াংশের শরীরে তৈরি হয়েছে করোনার অ্যান্টিবডি। কিন্তু এখনও দেশের অন্তত ৪০ কোটি মানুষ সংক্রমণের শিকার হতে পারেন। তাই টিকাকরণ সম্পূর্ণ করে তবেই পর্যটনে যাওয়া উচিৎ। দেশ জুড়ে আইসিএমআরের চতুর্থ সেরো সার্ভের রিপোর্ট প্রকাশ্যে আসার পরই সতর্ক করল কেন্দ্র। সমীক্ষায় দেখা গিয়েছে ৬ বছরের বেশি বয়সী ভারতীয়দের দুই তৃতীয়াংশে শরীরে অ্যান্টিবডি রয়েছে। এই তথ্য খতিয়ে দেখে কেন্দ্রের দাবি, করোনার নতুন ঢেউ আঘাত হানতেই পারে যে কোনও সময়।

    বিস্তারিত পড়ুন: ‘এখনও ৪০ কোটি মানুষের জন্য বিপদ অপেক্ষা করছে’, সতর্ক করল কেন্দ্র

  • 21 Jul 2021 10:19 AM (IST)

    বৃষ্টির মধ্যেও টিকাকেন্দ্রে হাজির সাধারণ মানুষ, বাইরে ঝোলানো হল টিকা না থাকার নোটিস

    পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন না থাকায় আজ মুম্বইয়ের বিকেসি টিকাকেন্দ্র বন্ধ রাখা হচ্ছে। এদিকে, প্রবল বৃষ্টির মধ্যেও টিকা নিতে হাজির হয়েছিলেন বহু মানুষ। তাদের পড়তে হয়েছে সমস্যায়।

  • 21 Jul 2021 10:14 AM (IST)

    জামিয়া মসজিদে ভিড় এড়াতে সময় সূচিতে রদবদল

    করোনা সংক্রমণের মাঝেই পালিত হচ্ছে ঈদ আল আধা বা বখরি ঈদ। তবে প্রশাসনের তরফে নমাজ পড়ার সময় সামাজিক দূরত্ব ও নিয়মবিধি মেনে চলার নির্দেশ দেওয়ায় দিল্লির জামিয়া মসজিদে নমাজের সময়ে পরিবর্তন আনা হল। স্থানীয় কয়েকজন বাসিন্দা ছাড়া বাইরের কাউকে নমাজ চলাকালীন ঢুকতে দেওয়া হয়নি বলেই জানিয়েছেন মসজিদের ইমাম।

  • 21 Jul 2021 10:10 AM (IST)

    করোনার কাটায় বিদ্ধ পবিত্র ঈদ

    আজ পবিত্র ঈদ-আল-আধা। তবে করোনা সংক্রমণের কারণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে জমায়েতে। সেই কারণেই সামাজিক দূরত্ববিধি মেনেই চলছে নমাজ পড়া।

  • 21 Jul 2021 10:05 AM (IST)

    ডেল্টা ভ্যারিয়েন্টের শিকার আমেরিকায় ৮৩ শতাংশ করোনা আক্রান্তই

    ৪ জুলাই স্বাধীনতা দিবস উদযাপনের পরই ফের একবার উর্ধ্বমুখী আমেরিকার করোনা সংক্রমণ। তবে এই সংক্রমণের ৮৩ শতাংশই হচ্ছে ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে, এমনটাই জানালেন সিডিসির ডিরেক্টর ডঃ রোচেল ওয়ালেনস্কি।

Click on your DTH Provider to Add TV9 Bangla