Sealdah Station: শিকলে বাঁধা হল ট্রেন, বনগাঁর ট্রেন চললেও, বন্ধ ‘সাউথ’ লাইন

Sealdah Station: রাত ৮টার পর থেকে যাঁরা লোকাল ট্রেনে যেতে পারবেন না, তাঁদের সুবিধার্থে রাজ্য পরিবহন দফতর বিশেষ সার্ভিস চালু করেছে শিয়ালদহ স্টেশন থেকে। যে সব রুটে ট্রেন বন্ধ থাকঠে, সেই সব রুটে রাত ৮টার পর বিশেষ বাস পরিষেবা চালু হয়েছে।

Sealdah Station: শিকলে বাঁধা হল ট্রেন, বনগাঁর ট্রেন চললেও, বন্ধ 'সাউথ' লাইন
শিকলে বাঁধা ট্রেনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 8:12 PM

সুজয় পাল ও আশিক ইনসানের রিপোর্ট

কলকাতা: হাজার হাজার মানুষের যাতায়াত এই স্টেশনে। ভোর থেকে রাত একেবারে গমগম করতে থাকে গোটা স্টেশন। শুধুই মাথা আর মাথা দেখা যায় অফিস টাইমে। তবে বৃহস্পতিবার ছবিটা একেবারে আলাদা। ঝড় আসার আগে উপকূল যেমন থমথমে, তেমনই শুনশান শিয়ালদহ স্টেশন। প্লাটফর্মে না আছে কোনও যাত্রী, না লাইনে আছে কোনও ট্রেন। সাইক্লোন দানা-র আতঙ্কে রাত ৮টার পর থেকে একাধিক লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকার কথা আগেই জানানো হয়েছে।

এদিন সন্ধ্যায় জানা গেল রাত ৮টার পর বনগাঁ শাখার ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে। তবে হাসনাবাদ ও শিয়ালদহ দক্ষিণ শাখায় রাত ৮টা থেকে পরের দিন সকাল ১০টা পর্যন্ত বন্ধ থাকবে ট্রেন চলাচল। শেষ ট্রেন হাসনাবাদ স্টেশন ছেড়ে গিয়েছে সন্ধ্যা সাড়ে ৭টায়।

এই খবরটিও পড়ুন

তবে অনেকেই কর্মক্ষেত্র থেকে ফিরছেন। রাত ৮টার পর থেকে যাঁরা লোকাল ট্রেনে যেতে পারবেন না, তাঁদের সুবিধার্থে রাজ্য পরিবহন দফতর বিশেষ সার্ভিস চালু করেছে শিয়ালদহ স্টেশন থেকে। যে সব রুটে ট্রেন বন্ধ থাকঠে, সেই সব রুটে রাত ৮টার পর বিশেষ বাস পরিষেবা চালু হয়েছে। মোট ২০টি বাস এর জন্য প্রস্তুত রাখা হয়েছে শিয়ালদহ স্টেশনের বাইরে। হাওড়া স্টেশন থেকেও এই বাস পরিষেবার ব্যবস্থা করা হয়েছে।

ঝড়ের আশঙ্কায় বিভিন্ন জায়গায় ট্রেন শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে। হাওড়ার পর একই ছবি দেখা গিয়েছে পান্ডুয়া স্টেশনে। বৃহস্পতিবার সকালে একটি খালি দূরপাল্লার ট্রেন গিয়ে দাঁড়ায় পান্ডুয়া স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে। ট্রেনের চাকা শিকল দিয়ে বেঁধে দেওয়া হয়।