BJP Core Committee Meeting: বাংলার সংগঠনকে ‘বুস্ট আপ’ করতে ফের রাশ দিলীপেরই হাতে, আজ বিজেপির কোর কমিটির বৈঠক

BJP Core Committee Meeting: দিলীপ ঘোষের হাতে গুরু দায়িত্ব তুলে দেওয়ার মাধ্যমে কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্যের সংগঠনকে ঢেলে সাজাতে চাইছে। অন্তত এমনটাই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।

BJP Core Committee Meeting: বাংলার সংগঠনকে 'বুস্ট আপ' করতে ফের রাশ দিলীপেরই হাতে, আজ বিজেপির কোর কমিটির বৈঠক
তোপ দিলীপের
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 7:00 AM

কলকাতা: ফের রাজ্য বিজেপির নেতৃত্বে দিলীপ ঘোষ। চব্বিশের নির্বাচনের আগে দলের সংগঠন মজবুত করতে দিলীপ ঘোষের হাতেই সংগঠনের রাশ তুলে দিতে চান কেন্দ্রীয় নেতৃত্ব। সূত্রের খবর, সারা দেশ জুড়ে বুথ স্তরে সংগঠন মজবুত করার সিদ্ধান্ত নিয়েছে দল। পাঁচ সদস্যের কোর কমিটিতে দিলীপকে রাখা হয়েছে বাংলার কথা ভেবে। এই কোর কমিটির প্রথম বৈঠক বুধবার। দিলীপ ছাড়াও বৈঠকে থাকবেন সিটি রবির মতো নেতারা। বাংলার একের পর এক বিজেপি সাংসদ-বিধায়ক দল ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন। রাজ্য নেতৃত্বও ঘরোয়া কোন্দলে জেরবার। এমন পরিস্থিতিতে দিলীপকে কোর কমিটিতে রাখার অর্থ রাজ্যের সংগঠনকে চাঙ্গা করাই। দিলীপ ঘোষের হাতে গুরু দায়িত্ব তুলে দেওয়ার মাধ্যমে কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্যের সংগঠনকে ঢেলে সাজাতে চাইছে। অন্তত এমনটাই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।

সূত্রের খবর, বিজেপির প্রত্যেক সাংসদকে ১০০টা বুথে ও বিধায়ককে ২৫ টা বুথের দায়িত্ব দেওয়া হবে। তাঁরা সেখানে বুথস্তরে কাজ করবেন। এই গুলো হল সেই বুথে, যেখানে লোকসভা কিংবা বিধানসভা নির্বাচনে বিজেপি জিতেছিল। কোথায় বিজেপি পিছিয়ে রয়েছে, সেগুলিকে চিহ্নিত করা হবে। নেতৃত্বের বক্তব্য, সংশ্লিষ্ট আসনগুলিতে দল এতটাও পিছিয়ে ছিল না যে আর এগনো যাবে না। ২০১৯এর লোকসভা নির্বাচনে বিজেপি ১৮ জন সাংসদ পেয়েছিল রাজ্য থেকে। তাঁদের মধ্যে ২ জন বিজেপি ছেড়েছেন। বাকি ১৬ সাংসদের প্রত্যেককে ১০০টি করে বুথের দায়িত্ব দেবে দল।

সূত্রের খবর, বৈঠকে মূলত বুথগুলিকে চিহ্নিত করে  মজবুত করার লক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। নির্দিষ্ট কর্মসূচি, উপযুক্ত গাইডলাইন, আর রোডম্যাপ তৈরি করেই সংগঠনকে ঝাড়াই বাছাই করে নিতে চাইছেন কেন্দ্রীয় নেতৃত্ব। আর সেক্ষেত্রে ভরসা রাখা হচ্ছে পোড়খাওয়া নেতা দিলীপ ঘোষের ওপরেই। কারণ হাতের তালুর মতো তিনি বাংলার সংগঠনটা চেনেন ও বোঝেন। তেমনটাই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।