Partha Chatterjee: পার্থকে জেলে ব্যায়ামের পরামর্শ চিকিৎসকদের, বদলাতে বললেন শোয়ার ধরনও

Partha Chatterjee: জানা গিয়েছে, পার্থ বাবুকে বেশ কিছু পরামর্শ দেওয়া হয়েছে। জেলে পার্থ বাবুকে ব্যায়াম করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। পাশাপাশি শোয়ার ধরন বদল করার পরামর্শও দেওয়া হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

Partha Chatterjee: পার্থকে জেলে ব্যায়ামের পরামর্শ চিকিৎসকদের, বদলাতে বললেন শোয়ার ধরনও
গ্রাফিক্স - টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2022 | 4:05 PM

কলকাতা : ইডির হাতে গ্রেফতারির পর আপাতত জেল হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর শারীরিক অবস্থা কেমন রয়েছেন, খোঁজখবর নিতে শনিবার প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে পৌঁছে গিয়েছিলেন আট জন চিকিৎসকের একটি দল। সেই দলে ছিলেন অর্থপেডিক, মেডিসিন বিশেষজ্ঞ, কার্ডিওলজিস্ট, ডেন্টিস্টরা। প্রায় তিন ঘণ্টা সেখানে ছিলেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। জানা গিয়েছে, পার্থ বাবুকে বেশ কিছু পরামর্শ দেওয়া হয়েছে। জেলে পার্থ বাবুকে ব্যায়াম করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। পাশাপাশি শোয়ার ধরন বদল করার পরামর্শও দেওয়া হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়ের শরীরে কোথায় কী সমস্যা রয়েছে, তার প্রতিটি খুঁটিনাটি বিষয়ে শনিবার দুপুরে জানতে চান চিকিৎসকরা। বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয় তাঁর। তাঁকে বেশ কিছু ওষুধ বদল করার কথাও বলা হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য পার্থ চট্টোপাধ্যায়ের কোমরে ও পায়ে ব্যাথা রয়েছে। পা ফোলার সমস্যাও রয়েছে। সেগুলি উপশমের জন্য তাঁকে বেশ কিছু ব্যায়ামের কথাও বলা হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

তবে পার্থ বাবুর পা ফোলা বা কোমরে ব্যাথার জন্য তাঁর ওজনকেই দায়ী করছেন চিকিৎসকরা। সংশোধনাগার সূত্র মারফত এমনই জানা গিয়েছে। সেই কারণে, তাঁকে ওজনের দিকে নজর দিতে বলা হয়েছে এবং সেই মতো ডায়েটে কিছু বদল আনার কথাও বলা হয়েছে। উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় ডায়াবেটিক রোগী। সে ক্ষেত্রে পার্থ বাবুকে ভাত খাওয়া ছেড়ে দেওয়ার পরামর্শও দেওয়া হয়েছে বলে খবর।

পাশাপাশি চিকিৎসকরা মনে করছেন পার্থ চট্টোপাধ্য়ায়ের আরও কিছু স্বাস্থ্য পরীক্ষার প্রয়োজন রয়েছে। সেগুলিও দিন কয়েকের মধ্যেই হতে পারে বলে জানা গিয়েছে। তবে চিকিৎসকদের তরফে এখনও পর্যন্ত পার্থ বাবুর রুটিন সম্পর্কে কোনও লিখিত নির্দেশ এখনও পর্যন্ত সংশোধনাগার কর্তৃপক্ষকে পাঠানো হয়নি। বিশেষ করে তাঁর পায়ের ফোলার জন্য কিছু চিন্তাভাবনা করা হচ্ছে এবং সংশোধনাগারের যিনি ফিজিওথেরাপিস্ট রয়েছেন, তাঁকেও পার্থ বাবুর কাছে পাঠানোর চিন্তাভাবনা চলছে বলে খবর।

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল