Doctors Forum: ‘মুখ্যমন্ত্রী এড়িয়ে যাচ্ছেন’, এবার জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়িয়ে বড় পদক্ষেপের ঘোষণা সিনিয়রদের! স্বাস্থ্য পরিষেবায় বড় বিপদের আশঙ্কা

Doctors Forum: স্বাস্থ্যভবনের বাইরে ধরনা মঞ্চে সিনিয়র ডাক্তাররা কার্যত হুঁশিয়ারি দিয়ে গেলেন, "যদি জুনিয়র ডাক্তারদের ওপর শাস্তিমূলক ব্যবস্থা নেমে আসে, তাহলে আমরা বাধ্য হব কর্মবিরতির মতো কোনও বড় পদক্ষেপ গ্রহণ করতে।"

Doctors Forum: 'মুখ্যমন্ত্রী এড়িয়ে যাচ্ছেন', এবার জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়িয়ে বড় পদক্ষেপের ঘোষণা সিনিয়রদের! স্বাস্থ্য পরিষেবায় বড় বিপদের আশঙ্কা
সিনিয়র ডাক্তারদের বড় ঘোষণাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2024 | 1:27 PM

কলকাতা: ২ দিনেরও বেশি সময় অতিক্রান্ত। এখনও স্বাস্থ্যভবনের সামনে আন্দোলন জারি জুনিয়র ডাক্তারদের। এবার পাশে এসে দাঁড়ালেন সিনিয়র ডাক্তররাও। বুধবারই নবান্নে শিল্প সংক্রান্ত বৈঠক থেকে মুখ্যমন্ত্রী বলেছেন, “ওরা কেন এত জেদ করছে? ওরা যা বলবে সব মানতে হবে?” সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণও স্মরণ করিয়ে দেন মুখ্যমন্ত্রী। আর তারপরই স্বাস্থ্যভবনের বাইরে ধরনা মঞ্চে সিনিয়র ডাক্তাররা কার্যত হুঁশিয়ারি দিয়ে গেলেন, “যদি জুনিয়র ডাক্তারদের ওপর শাস্তিমূলক ব্যবস্থা নেমে আসে, তাহলে আমরা বাধ্য হব কর্মবিরতির মতো কোনও বড় পদক্ষেপ গ্রহণ করতে।”

স্বাস্থ্য়ভবনের সামনে ধরনা মঞ্চে আসে জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টর্স। সিনিয়র ডাক্তাররা কী  বললেন, দেখুন এক নজরে…

KEY HIGHLIGHTS

এই খবরটিও পড়ুন

  1. মুখ্যমন্ত্রী ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট’ এর প্রতিনিধিদের সঙ্গে বসবার কথা প্রকাশ্যে সাংবাদিকদের সামনে বললেও এ কথা স্পষ্ট যে ওনার বাস্তবে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদের সঙ্গে বসে তাদের যে নির্দিষ্ট পাঁচ দফা দাবি যেগুলি অত্যন্ত ন্যায্য বলে আমরা মনে করি সেগুলি শুনে একটা সমাধান সূত্র বের করবার কোন সদিচ্ছা দেখা গেল না। গত ১০ ই সেপ্টেম্বর এবং ১১ ই সেপ্টেম্বর পর পর দুটি মেল যা প্রশাসনের কাছ থেকে এসেছিল তার কোনোটিতেই উল্লেখ ছিল না যে মুখ্যমন্ত্রী নিজে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের সঙ্গে বসবেন । বাস্তবে তিনি জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক এড়িয়ে গেলেন, অথচ তিনি জুনিয়র ডাক্তারদের ঘাড়ে দোষ চাপালেন জুনিয়র ডাক্তাররা বৈঠকে বসতে চায় না।
  2. আমরা আশা করেছিলাম, দুর্নীতিমুক্ত ও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য প্রয়োজনে মুখ্যমন্ত্রী জুনিয়র ডাক্তারদের আবেদনে সাড়া দিয়ে বৈঠকে বসতে রাজি হবেন। মুখ্যমন্ত্রী ইতিপূর্বে বহু বৈঠক করেছেন, যেখানে লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা থেকেছে। কিন্তু আজ যখন জুনিয়র ডাক্তাররা লাইভ স্ট্রিমিংয়ের আবদেন করছেন, তখন মুখ্যমন্ত্রী এড়িয়ে যাচ্ছেন।
  3. এর পিছনে কী উদ্দেশ্য কাজ করছে, সেটা আমাদের জানা নেই। জুনিয়র ডাক্তাররা অবশ্যই কাজে ফিরতে চান, কিন্তু যখন দোষীরা গ্রেফতার হননি, এবং প্রত্যেকটা মেডিক্যাল কলেজ হাসপাতালে যেভাবে এখনও হুমকি সিন্ডিকেট চক্রের পান্ডারা বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছেন, তখন তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করার কথা মুখ্যমন্ত্রীর ঘোষণায় শোনা গেল না।
  4. উপরুন্তু জুনিয়র ডাক্তারদের অবিলম্বে কাজে ফেরবার জন্য পারতপক্ষে হুমকি দেওয়া হল। এবং সুপ্রিম কোর্টকে রেফার করা হল। তিলোত্তমাকে ধর্ষণ করে খুনের ঘটনায় প্রতিদিন যে হাড়হিম করা তথ্য দুর্নীতির সাথে যুক্ত যে বিশাল চক্রের কথা উঠে আসছে, সেটাও মুখ্যমন্ত্রীর বক্তব্যে শোনা গেল না।
  5. অবিলম্বে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করার ব্যাপারে মুখ্যমন্ত্রীর সদর্থক ভূমিকা পালন করা প্রয়োজন। আমরা সিনিয়র চিকিৎসকরা জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশে সর্বদাই আছি।
  6. যদি জুনিয়র ডাক্তারদের ওপর শাস্তিমূলক ব্যবস্থা নেমে আসে, তাহলে আমরা বাধ্য হব কর্মবিরতির মতো কোনও বড় পদক্ষেপ গ্রহণ করতে। আগামী দিনে জুনিয়র ডাক্তারদের এই ন্যায়সঙ্গত আন্দোলনকে আরও শক্তিশালী করার জন্য আমরা অঙ্গীকারবদ্ধ।</li>