Durga Puja 2022: নিরঞ্জনের আগেই ভেঙে পড়ল হাজরা পার্কের প্রতিমা, দমকল ডেকে গলানো হল মণ্ডপের ভিতরেই

Durga Puja in Kolkata: নিরঞ্জনের আগে শুক্রবার রাতেই এই বিপত্তি ঘটে। ফলে আর দেরি না করে তড়িঘড়ি ডেকে পাঠানো হয় দমকলকে। মণ্ডপের মধ্যেই হোসপাইপ দিয়ে সেই প্রতিমা গলিয়ে দেওয়া হয়।

Durga Puja 2022: নিরঞ্জনের আগেই ভেঙে পড়ল হাজরা পার্কের প্রতিমা, দমকল ডেকে গলানো হল মণ্ডপের ভিতরেই
হাজরা পার্কের প্রতিমা নিরঞ্জন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2022 | 12:58 PM

কলকাতা: হাজরা পার্কের দুর্গা পুজোর (Hazra Park Durga Puja) মণ্ডপে বিপত্তি। হঠাৎই ভেঙে পড়ল দুর্গা প্রতিমার একাংশ। নিরঞ্জনের আগে শুক্রবার গভীর রাতেই এই বিপত্তি ঘটে। ফলে আর দেরি না করে আজ সকালেই তড়িঘড়ি ডেকে পাঠানো হয় দমকলকে। মণ্ডপের মধ্যেই হোসপাইপ দিয়ে সেই প্রতিমা গলিয়ে দেওয়া হয়। ঘটনার বিষয়ে রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন, “হাজরা পার্কের এই পুজো কলকাতা পুরনিগমের কর্মচারীদের দ্বারা নিয়ন্ত্রিত। প্রতিমাটি ২০ ফুটের তৈরি করা হয়েছিল। যে ধরনের সাপোর্ট দেওয়া হয়েছিল পিছন থেকে, তা পর্যাপ্ত ছিল না। সেই কারণে প্রতিমার হাতের একটি অংশ এবং শরীরের একাংশ ভেঙে পড়ে।”

উল্লেখ্য, এইবছর ৮০ বছর পূরণ হল হাজরা পার্কের দুর্গাপুজোর। কলকাতার অন্যান্য বড় বড় পুজো কমিটিগুলির মতো হাজরা পার্কের দুর্গাপুজোও ছিল জাঁকজমকপূর্ণ। এবারের পুজোয় হাজরা পার্কের থিম ছিল ‘তাণ্ডব’। সেই মণ্ডপ দেখতে ভিড় করেছিলেন বহু দর্শনার্থী। অনেক প্রশংসাও পেয়েছিল হাজরা পার্কের এই দুর্গাপুজো। তবে শুক্রবার রাতে হঠাৎ এই বিপত্তিতে কিছুটা হলেও বিঘ্ন ঘটল হাজরা পার্কের শারদ আনন্দে। আচমকাই ভেঙে পড়ে প্রতিমার একাংশ। এমন পরিস্থিতিতে আর দেরি না করে মণ্ডপের ভিতরেই দমকলের হোসপাইপ দিয়ে গলিয়ে ফেলা হয় দুর্গা প্রতিমা।

ঘটনাটি ঘটে রাত প্রায় তিনটে নাগাদ। পুজোর উদ্যোক্তারা দেখেন, দেবী প্রতিমার হাতের একটি অংশ ভেঙে পড়েছে। প্রতিমাটি আরও ভেঙে পড়ার আশঙ্কা করা হচ্ছিল। এমন অবস্থায় পুজোর উদ্যোক্তারা খবর দেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের ছেলে সায়নদীপ চট্টোপাধ্যায়কে। এদিন সকালে সকলে মিলে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয় অঘটন এড়াতে প্রতিমাটি মণ্ডপেই গলিয়ে দেওয়া হবে। সেই মতো টালা প্রত্যয় ও রাজডাঙার মতো হাজরা পার্কের পুজোর প্রতিমাও গলিয়ে দেওয়া হয় পুজো মণ্ডপে। শুক্রবার গভীর রাতের এমন অঘটনে কিছুটা হলেও ছেদ পড়ল হাজরা পার্কের পুজোর আনন্দে।

বিস্তারিত আসছে…