Yusuf Pathan: ইউসুফের প্রচারে বিশ্বকাপের ফ্লেক্স! বড় সিদ্ধান্ত জানিয়ে দিল কমিশন

Lok Sabha Election: অধীর-গড় বহরমপুরে এবার ঘাসফুল ফোটাতে তৃণমূল কংগ্রেস বাজি ধরেছে বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানের উপর। সম্প্রতি ইউসুফের নির্বাচনী প্রচারের একটি ফ্লেক্স ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছিল। সেখানে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছিল। বিশ্বকাপ হাতে ইউসুফের ছবি, সচিন তেন্ডুলকরের সঙ্গে ইউসুফের ছবি-সহ আরও বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছিল।

Yusuf Pathan: ইউসুফের প্রচারে বিশ্বকাপের ফ্লেক্স! বড় সিদ্ধান্ত জানিয়ে দিল কমিশন
ইউসুফ পাঠানImage Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2024 | 5:55 PM

কলকাতা: লোকসভা নির্বাচনের প্রচারে বিশ্বকাপের ছবি ব্যবহার করে বিপাকে পড়েছিলেন বহরমপুরে তৃণমূলের তারকা প্রার্থী ইউসুফ পাঠান। নির্বাচন কমিশনের কাছে তাঁর বিরুদ্ধে নালিশ জানিয়েছিল কংগ্রেস। এবার সেই ঘটনায় কড়া পদক্ষেপ কমিশনের। বিশ্বকাপের ছবি ব্যবহার করে আর ভোটের প্রচার করা যাবে না, এ কথা স্পষ্ট জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। উল্লেখ্য, অধীর-গড় বহরমপুরে এবার ঘাসফুল ফোটাতে তৃণমূল কংগ্রেস বাজি ধরেছে বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানের উপর। সম্প্রতি ইউসুফের নির্বাচনী প্রচারের একটি ফ্লেক্স ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছিল। সেখানে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছিল। বিশ্বকাপ হাতে ইউসুফের ছবি, সচিন তেন্ডুলকরের সঙ্গে ইউসুফের ছবি-সহ আরও বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছিল।

আর এই ফ্লেক্স ঘিরেই তীব্র আপত্তি জানিয়েছিল মুর্শিদাবাদ জেলা কংগ্রেস নেতৃত্ব। অভিযোগ জানানো হয়েছিল নির্বাচন কমিশনের দুয়ারে। বলা হয়েছিল, ব্যক্তিগত স্বার্থ পূরণের উদ্দেশে বিশ্বকাপের ছবি ব্যবহার করছেন ইউসুফ। সঙ্গে এও বলা হয়েছিল, ভারতরত্ন সচিন তেন্ডুলকরের ছবি ব্যবহার করে সাধারণ ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। সেই অভিযোগ পেতেই সঙ্গে সঙ্গে পদক্ষেপও করেছিল কমিশন। জেলশাসকের থেকে রিপোর্ট তলব করা হয়েছিল। আর এবার কমিশনের থেকে জানিয়ে দেওয়া হল, কোনওভাবেই বিশ্বকাপের ওই ধরনের ছবি আর ব্যবহার করা যাবে না নির্বাচনী প্রচারে।

প্রসঙ্গত,  কংগ্রেসের তরফে ইউসুফের বিরুদ্ধে নালিশ জানানোর পরই গর্জে উঠেছিলেন তৃণমূল প্রার্থীও। তাঁরও বক্তব্য় ছিল, বিশ্বকাপের সঙ্গে তাঁর ছবি রয়েছে কারণ তিনি বিশ্বকাপ জিতেছেন। বলেছিলেন, তিনি পরিশ্রম করা এটা অর্জন করেছেন।