Dengue: রাজ্যে নতুন করে কতটা বাড়ল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা? পরিস্থিতি নিয়ন্ত্রণে শীঘ্রই বৈঠক স্বাস্থ্য সচিবের

Dengue: ইতিমধ্যেই স্বাস্থ্য বিভাগের তরফে একজন ঊর্ধ্বতন আধিকারিক, কমিউনিটি মেডিসিন বিশেষজ্ঞ এবং রাজ্য কীটবিজ্ঞানীর একটি দল যাচ্ছেন উত্তরবঙ্গে।

Dengue: রাজ্যে নতুন করে কতটা বাড়ল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা? পরিস্থিতি নিয়ন্ত্রণে শীঘ্রই বৈঠক স্বাস্থ্য সচিবের
ডেঙ্গি উদ্বেগ
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Sep 24, 2022 | 6:32 PM

কলকাতা: পুজোর মুখে রাজ্যে ক্রমবর্ধমান ডেঙ্গি (Dengue) পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে নাগরিক মহলে। চিন্তায় পড়েছে স্বাস্থ্য বিভাগও (Health Department)। এদিনই আবার রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলাশাসকদের সঙ্গে সঙ্গে বৈঠক করেন মুখ্যসচিব। সূত্রের খবর, কেন কিছু নির্দিষ্ট এলাকায় ক্রমেই বাড়ছে ডেঙ্গির প্রকোপ? এই প্রশ্ন তুলে জেলাশাসকদের ‘ধমকও’ দিয়েছেন তিনি। সূত্রের খবর, বৈঠকে উপস্থিত ছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য অধিকর্তারাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে দিয়েছেন বেশ কিছু পরামর্শও। তব স্বাস্থ্য দফতর সূত্রে শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে ২৩ সেপ্টেম্বর রাজ্যে নতুন করে করোনার কবলে পড়েছেন ৬৭৭ জন। অন্যদিকে বর্তমানে ৬৩০ ডেঙ্গি আক্রান্ত রোগী সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানা যাচ্ছে।   

এদিকে ডেঙ্গি মোকাবিলায় ইতিমধ্যেই আবার জোরকদমে কাজ শুরু করছে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর। ‘পালস মোড ক্লিন অ্যাক্টিভিটি’-র আওতায় প্রতিটি পুরসভার কাঁধে দেওয়া হয়েছে নির্দিষ্ট দায়িত্ব। পুজোর মুখে জোর দিতে বলা হয়েছে এলাকার পরিষ্কার-পরিচ্ছন্নতায়। এমনকী পুুজো মেটার পরেও যাতে এলাকায় আবর্জনা না জমে থাকে তাও দেখতে বলা হয়েছে পৌরসভাগুলিকে। ১লা অক্টোবর থেকে বিশেষভাবে এ কাজ শুরুর কথা বলা হয়েছে। পরবর্তিতে পুজো মিটে গেলে ১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর থেকে পুজো পরবর্তী পরিচ্ছন্নতা অভিযানে নামার নির্দেশ দেওয়া হয়েছে। 

এই খবরটিও পড়ুন

এদিকে ডেঙ্গি মোকাবিলায় আগামী বুধবার বিশেষ বৈঠকে বসতে চলেছেন রাজ্যের স্বাস্থ্য সচিব। বৈঠকে থাকবেন জেলার স্বাস্থ্য অধিকর্তারা। এদিকে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ডেঙ্গি পরিস্থিতিও উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সূত্রের খবর, ইতিমধ্যেই স্বাস্থ্য বিভাগের তরফে একজন ঊর্ধ্বতন আধিকারিক, কমিউনিটি মেডিসিন বিশেষজ্ঞ এবং রাজ্য কীটবিজ্ঞানীর একটি দলকে রওনা হয়েছে উত্তরবঙ্গের উদ্দেশে। সেখানে ডেঙ্গি সংক্রান্ত বিষয়গুলির তদারকি করার কথা রয়েছে তাঁদের। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla