RSS on RG Kar: জনমানসে কতটা প্রভাব ফেলল আরজি করের আন্দোলন? সমীক্ষা করতে মাঠে নামছে আরএসএস

পশ্চিমবঙ্গে মহিলাদের নিরাপত্তা, তাঁদের সুরক্ষা, সরকারের ভূমিকা। আর অন্য রাজ্যে মহিলারা কতটা নিরাপদ, সরকার কিভাবে সুরক্ষা দিচ্ছে, সেই সব নিয়েও একটি বই প্রকাশ করবে সঙ্ঘ। যা নিয়েও সাধারণ মানুষের কাছে তারা যাবে।

RSS on RG Kar: জনমানসে কতটা প্রভাব ফেলল আরজি করের আন্দোলন? সমীক্ষা করতে মাঠে নামছে আরএসএস
প্রতীকী ছবি Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2024 | 8:28 PM

কলকাতা: আরজি করের ঘটনা এবং রাজ্যের মহিলাদের নিরাপত্তা ও রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির ‘অবনতি’ নিয়ে এবার বিশিষ্টজন এবং সমাজের বিভিন্ন স্তরের মানুষের সই সংগ্রহ করবে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ। সেই সঙ্গে জনমতের সমীক্ষা করবে তারা। বছর ঘুরলেই ২৬’ সালের বিধানসভা নির্বাচনের প্রস্তুতি পুরোদমে শুরু করতে চলেছে বিজেপি। এহেন আবহে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে বা পক্ষে রাজ্যের আম নাগরিকের অবস্থান ঠিক কী, তাই বুঝে নিতেই জনমত সমীক্ষা বলে খবর। 

এমনকি এই আন্দোলনে বা বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে পদ্ম শিবির কতটা প্রভাবিত করতে পেরেছে বঙ্গবাসীকে। বাস্তবে বিজেপির মতের সঙ্গে কতটা সাধারণ মানুষ সম্পৃক্ত হচ্ছে, তাও বুঝে নিতে চাইছে সংঘ পরিবারের সদস্যরা।  তাও আরএসএসের এই জনমত সমীক্ষা করার পিছনে এগুলোও কারণ হিসাবে উঠে আসছে বলে খবর।

পশ্চিমবঙ্গে মহিলাদের নিরাপত্তা, তাঁদের সুরক্ষা, সরকারের ভূমিকা। আর অন্য রাজ্যে মহিলারা কতটা নিরাপদ, সরকার কিভাবে সুরক্ষা দিচ্ছে, সেই সব নিয়েও একটি বই প্রকাশ করবে সঙ্ঘ। যা নিয়েও সাধারণ মানুষের কাছে তারা যাবে। বিজয়া দশমীর উৎসবে নাগপুরে বক্তৃতা করতে গিয়ে সরসঙ্ঘ চালক মোহন ভাগবত আর জি করের ঘটনা, মহিলাদের নিরাপত্তা নিয়ে সরব হয়েছিলেন। এমনকি, প্রতিবেশী বাংলাদেশের বর্তমান পরিস্থিতি দেখে এ দেশের  হিন্দুদের ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দিয়েছিলেন। সেই বার্তার পরেই পশ্চিমবঙ্গ নিয়ে আমজনতার মত সংগ্রহে নামছে আরএসএস।