Weather Update: দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে পাক খাচ্ছে ঘূর্ণাবর্ত, রবিবার রাত থেকেই বৃষ্টির তীব্রতা বাড়বে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলায়

Weather Update: উত্তরবঙ্গের তিন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস মিলেছে। পাশাপাশি দক্ষিণবঙ্গের নদিয়া,মুর্শিদাবাদ, বীরভূম,বাঁকুড়া, পুরুলিয়াতে সবথেকে বেশি বৃষ্টিপাত হতে পারে বলে খবর।

Weather Update: দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে পাক খাচ্ছে ঘূর্ণাবর্ত, রবিবার রাত থেকেই বৃষ্টির তীব্রতা বাড়বে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলায়
আবহাওয়ার খবর (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 7:52 PM

কলকাতা: এখনই বৃষ্টি কমবে না উত্তরে। অন্যদিকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলতে থাকবে দক্ষিণবঙ্গে (South Bengal)। হাওয়া অফিসের (Weather department) পূর্বাভাস বলছে এমনটাই। তবে আগামী কয়েকদিন কলকাতার (Kolkata) আকাশ ঢাকা থাকবে মেঘের চাদরে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও থাকছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে আগামী কয়েকদিন কলকতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্র থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। উত্তরবঙ্গেও (North Bengal) বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে। কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে রবিবার রাত থেকেই বৃষ্টির দাপট বাড়বে বলে মনে করা হচ্ছে। নেপথ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত।

উত্তরবঙ্গের তিন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস মিলেছে। আলিপুরদুয়ার,কোচবিহার, জলপাইগুড়িতে সবথেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। বাকি জেলাগুলিতেও চলবে বৃষ্টির দাপট। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে খবর। তবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই আগামী কয়েকদিন বৃষ্টি চলবে বলে জানা যাচ্ছে। কিছু কিছু জেলায় ভারী বৃষ্টিরও দেখা মিলবে। নামবে তাপমাত্রার পারদ। 

তবে নদিয়া,মুর্শিদাবাদ, বীরভূম,বাঁকুড়া, পুরুলিয়াতে সবথেকে বেশি বৃষ্টিপাত হতে পারে বলে খবর। তার জেরে ভ্যাপসা গরমের হাত থেকে খানিকটা রেহাই পেতে পারে বঙ্গবাসী। প্রসঙ্গত, জুনে বড়সড় বৃষ্টির ঘাটতি দেখতে পাওয়া গিয়েছিল বাংলায়। জুলাইয়ে পরিস্থিতির সামান্য উন্নতি হলেও মেটেনি ঘাটতি। এবার নতুন করে বৃষ্টির পরিমাণ বাড়লে সেই ঘাটতি খানিকটা মিটবে বলেই মনে করা হচ্ছে। তবে বর্ষার শুরু থেকে প্রবল বর্ষণে রীতিনতো বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছিল উত্তরবঙ্গে। পার্বত্য এলাকায় ধসও নামতে দেখা যায়। কিন্তু, দক্ষিণের থেকে মুখ ফিরিয়েই ছিল বর্ষা। তবে ভিন্ন চিত্র দেখা যাবে বলেই মত আবহাওয়াবিদদের।