Primary TET: কেন শোনা হল না ‘বঞ্চিত’দের কথা? মানিকের বিরুদ্ধেই প্রশ্ন তুললেন কুণাল

Primary TET: আন্দোলনকারীদের সঙ্গে এ দিন বৈঠক করেছেন কুণাল ঘোষ। চাকরি প্রার্থীদের আশা, নিয়োগ প্রক্রিয়া এগোবে এবার।

Primary TET: কেন শোনা হল না 'বঞ্চিত'দের কথা? মানিকের বিরুদ্ধেই প্রশ্ন তুললেন কুণাল
টেট চাকরি প্রার্থীদের সঙ্গে বৈঠক কুণালের
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 02, 2022 | 6:25 PM

কলকাতা : এসএসসি চাকরি প্রার্থীরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে আশ্বাস পেলেও গত শুক্রবার থেকে ক্ষোভে ফেটে পড়েছেন টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা। গত শুক্রবার রাতভর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে চলে বিক্ষোভ। মঙ্গলবার তাঁরা নিজেরাই উদ্যোগ নিয়ে দেখা করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের সঙ্গে। মিনিট ২০ কুণালের সঙ্গে বৈঠকও হয়। কিন্তু এতদিন কেন ওই চাকরি প্রার্থীদের কথা শোনা হল না, সেই প্রশ্ন তুললেন কুণাল ঘোষ। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের নাম করে সরাসরি গাফিলতির অভিযোগ তুলেছেন তিনি। তাঁর দাবি, চাকরি প্রার্থীদের সঙ্গে কথা বলা উচিত ছিল কর্তাদের।

টেট চাকরি প্রার্থীরা এ দিন কুণালের সঙ্গে দেখা করে বেশ কিছুক্ষণ কথা বলেন, তাঁদের অভাব-অভিযোগ জানান। ২০ মিনিট বৈঠকের পর এ দিন চাকরি প্রার্থীরা জানান, এই প্রথম কেউ তাঁদের সঙ্গে এতক্ষণ কথা বললেন। চাকরি প্রার্থীরা যখন বারবার দাবি করেন যে তাঁদের অভিযোগের কথা কেউ শোনেননি, তখন কুণাল ঘোষ প্রশ্ন করেন, এমন কথা কেন শুনতে হবে? কেন এতদিন শোনা হল না তাঁদের কথা?

তবে কি পার্থ চট্টোপাধ্যায়ের গাফিলতির কথা বলছেন কুণাল ঘোষ? এই প্রশ্নের উত্তরে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘শুধু পার্থ কেন? মানিক ভট্টাচার্য ও আরও অনেকেই ছিলেন।’ যাঁরা বঞ্চনা হচ্ছে বলে অভিযোগ তুলছেন, তাঁদের কেন চাকরি দেওয়া হচ্ছে না, এইটুকু জানানো উচিত ছিল বলে মন্তব্য করেছেন কুণাল।

এই খবরটিও পড়ুন

এ দিন কুণালের সঙ্গে দেখা করতে এসেও কান্নায় ভেঙে পড়েন চাকরি প্রার্থীরা। তাঁদের আশা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁদের সমস্যা সমাধান করবেন। এত বছর ধরে লড়াই চলছে, এবার বাড়িতে চাকরি পাওয়ার কথা জানাতে পারবেন বলেই আশা করছেন তাঁরা। যাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন, তাঁরা ২০১৪ সালের নট ইনক্লুডেড ক্যানডিডেট। তাঁদের দাবি, ২০ হাজার প্রার্থীকে ধাপে ধাপে নিয়োগ করার কথা বলা হয়েছিল। কিন্তু তা বাস্তবায়িত হয়নি। গত শুক্রবার এসএসসি চাকরি প্রার্থীদের সঙ্গে বৈঠক করেছেন অভিষেক। এরপরই টেট চাকরি প্রার্থীরা তাঁর অফিসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। প্রতিনিধি পাঠিয়ে অভিষেক আশ্বস্ত করেছিলেন, সপ্তাহ খানেক পরে টেট চাকরি প্রার্থীদের সঙ্গেও বৈঠকে বসবেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla