Adhir Chowdhury: ‘সরকার বাঁচাতে বিজেপি-কংগ্রেস আঁতাত হতেই পারে’, অধীরের মুখে কেন এ কথা?

Congress: তৃণমূল নেতা শান্তনু সেন বলেন, "গরমের কারণে মাথা খারাপ হয়ে গিয়েছে। তাই এসব দিবাস্বপ্ন দেখছেন। মানুষের রায়ে সিপিএম, কংগ্রেস শূন্য হয়ে গিয়েছে। যাদের বিধানসভায় কোনও প্রতিনিধি নেই, অধীরবাবু তাঁর নিজস্ব সংসদীয় ক্ষেত্রেও বিধানসভা ভোটে হারেন। আগামিদিনেও শূন্যই থাকবেন।"

Adhir Chowdhury: 'সরকার বাঁচাতে বিজেপি-কংগ্রেস আঁতাত হতেই পারে', অধীরের মুখে কেন এ কথা?
অধীর চৌধুরী সাংবাদিক বৈঠকে। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2024 | 5:58 PM

কলকাতা: প্রথম দফার ভোট হয়ে গিয়েছে। বাংলায় বাম-কংগ্রেসের সমঝোতা নিয়ে হাজারও প্রশ্ন, অধিকাংশ ক্ষেত্রেই উত্তর ধোঁয়াশায় ভরা। সেই ধোঁয়াশা কাটাতেই কি রবিবারের ৪০ ডিগ্রির গরমকে সঙ্গী করেই কলকাতা প্রেস ক্লাবে হাজির হলেন বিমান বসু, অধীর চৌধুরী? নরমে-গরমে দিলেন জবাব? এদিন যৌথ সাংবাদিক বৈঠক থেকে একযোগে বিজেপি ও তৃণমূলকে নিশানা করেন অধীর। বলেন, রাজ্যে বাম কংগ্রেস জোট ভাল করলে, তাসের ঘরের মতো ভেঙে পড়বে তৃণমূল কংগ্রেস। আগামীতে এ রাজ্যে তৃণমূল তার সরকার বাঁচাতে বিজেপির সঙ্গে আঁতাতে যেতে পারে বলেও এদিন খোঁচা দেন অধীর।

বারবার তৃণমূল দাবি করে, বিজেপির সঙ্গেই বাম-কংগ্রেস রয়েছে। এদিন অধীরকে সে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এদিক ওদিক কথা বলে লাভ নেই দিদি। বলুন ইন্ডিয়া জোট থেকে সরে দাঁড়ালেন কেন? নীতীশ কুমার পালিয়েছিলেন কারণ তাঁর নীতীশ কুমারের মুখ্যমন্ত্রী হওয়ার দরকার ছিল বিজেপির সঙ্গে আঁতাত করে। এ বাংলায় বাম-কংগ্রেস ভাল ফল করলে তৃণমূল তাসের ঘরের মতো ভেঙে পড়বে। বিজেপির সঙ্গে দিদির জোট হয়ে সরকার না গঠিত হয় এখানে তখন। রাজনীতিতে সব কিছু সম্ভব। টিএমসি আর বিজেপির আঁতাতে আগামিদিনে যদি বাংলায় জোট সরকার হয় অবাক হবেন না।”

এ প্রসঙ্গে তৃণমূল নেতা শান্তনু সেন বলেন, “গরমের কারণে মাথা খারাপ হয়ে গিয়েছে। তাই এসব দিবাস্বপ্ন দেখছেন। মানুষের রায়ে সিপিএম, কংগ্রেস শূন্য হয়ে গিয়েছে। যাদের বিধানসভায় কোনও প্রতিনিধি নেই, অধীরবাবু তাঁর নিজস্ব সংসদীয় ক্ষেত্রেও বিধানসভা ভোটে হারেন। আগামিদিনেও শূন্যই থাকবেন।”