Biman Basu: ‘কংগ্রেসী ভোট তো বামেতে আসে না’, শুনেই অধীরের সামনে বিমান বসু বললেন…

Biman Basu-Adhir Chowdhury: অধীর চৌধুরীকে পাশে নিয়ে বসেই বিমান বসুকে বলতে শোনা যায়, "আমি প্রত্যাশা করব বামেরা যেমন ভোট কংগ্রেসে ট্রান্সফার করে। কংগ্রেসও করবে।" বামফ্রন্ট চেয়ারম্যানের সংযোজন, "অতীতে আমি, অধীরবাবুও পাশাপাশি বসিনি। অতীতে যে অবস্থা ছিল এবারও হবে সেটা ধরে নেওয়া ঠিক না।"

Biman Basu: 'কংগ্রেসী ভোট তো বামেতে আসে না', শুনেই অধীরের সামনে বিমান বসু বললেন...
সাংবাদিক সম্মেলনে বিমান বসু, অধীর চৌধুরী। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2024 | 6:26 PM

কলকাতা: রবিবার যৌথ সাংবাদিক বৈঠক করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আর সেই বৈঠক থেকে বিমান বসু জানালেন, এবার কংগ্রেসী ভোট যে তাঁদের ঘরে আসবে, তা নিয়ে তাঁরা আশাবাদী। ২০১৬ সাল থেকে ২০২৪! বাংলা রাজনীতিতে বাম-কংগ্রেস হাত ধরাধরি করে অনেকটা পথই হাঁটার চেষ্টা করেছে। তবে বারবারই এমন অভিযোগ ওঠে, বাম ভোট বিশেষ করে সিপিএমের ভোট অনেকক্ষেত্রেই কংগ্রেসের প্রার্থী পেলেও, কংগ্রেসী ভোট কিন্তু বামেদের ঘরে আসে না। এক সাংবাদিক প্রশ্ন করেন, এবারের ভোটেও কি তারই পুনরাবৃত্তি হবে?

অধীর চৌধুরীকে পাশে নিয়ে বসেই বিমান বসুকে বলতে শোনা যায়, “আমি প্রত্যাশা করব বামেরা যেমন ভোট কংগ্রেসে ট্রান্সফার করে। কংগ্রেসও করবে।” বামফ্রন্ট চেয়ারম্যানের সংযোজন, “অতীতে আমি, অধীরবাবুও পাশাপাশি বসিনি। অতীতে যে অবস্থা ছিল এবারও হবে সেটা ধরে নেওয়া ঠিক না।”

এর আগে অধীর চৌধুরীকেও বারবার এ প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, সময় বদলেছে। ভোটবাক্সে এবার তার প্রভাব মানুষ দেখতে পাবেন। এদিন বিমান বসুও বলেন, তিনি যতগুলি মিছিল মিটিং করেছেন, সেখানে বাম কর্মী সমর্থকদের সঙ্গে কংগ্রেস কর্মী সমর্থকরাও হাজির হয়েছেন।