Mamata Banerjee On R G Kar: শেষ ফয়সালা! লাইভ স্ট্রিমিং নিয়ে স্পষ্ট অবস্থান! ফের এল কালীঘাটের ডাক

Mamata Banerjee On R G Kar: শীর্ষ আদালতের সম্মান জানানোর বিষয়টিও উল্লেখ করা হয়েছে। মেইলে এটাও বলে দেওয়া হয়েছে, পঞ্চম ও শেষবারের জন্য মুখ্যমন্ত্রীর তরফে বার্তা দেওয়া হয়েছে। সবথেকে উল্লেখ্য,   যে দাবি  আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের ছিল, অর্থাৎ লাইভ স্ট্রিমিং ও ভিডিয়োগ্রাফি, তা হবে না বলে আগেভাগেই মেইলে স্পষ্ট করে দেওয়া হয়েছে।

Mamata Banerjee On R G Kar: শেষ ফয়সালা! লাইভ স্ট্রিমিং নিয়ে স্পষ্ট অবস্থান! ফের এল কালীঘাটের ডাক
জুনিয়র চিকিৎসকদের আবারও ডাকImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2024 | 1:08 PM

কলকাতা: আজ, সোমবার বিকাল পাঁচটায় কালীঘাটের বাড়িতে জুনিয়র চিকিৎসকদের ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই জুূনিয়র চিকিৎসকদের মেইল করেছেন মুখ্যসচিব মনোজ পন্থা। মেইলে উল্লেখ করে দেওয়া হয়েছে, শনিবার যাঁরা কালীঘাটের বাড়িতে গিয়েছিলেন, তাঁরাই যেন আসেন। বিকাল পাঁচটার সময়ে এই বৈঠকের সময় ধার্য করা হয়েছে। মেইলে বলা হয়েছে, ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের যে নির্দেশিকা ছিল, তাতে জুনিয়র চিকিৎসকদের ১০ সেপ্টেম্বর বিকাল পাঁচটার মধ্যে কাজে ফেরার জন্য। শীর্ষ আদালতের সম্মান জানানোর বিষয়টিও উল্লেখ করা হয়েছে। মেইলে এটাও বলে দেওয়া হয়েছে, পঞ্চম ও শেষবারের জন্য মুখ্যমন্ত্রীর তরফে বার্তা দেওয়া হয়েছে। সবথেকে উল্লেখ্য,   যে দাবি  আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের ছিল, অর্থাৎ লাইভ স্ট্রিমিং ও ভিডিয়োগ্রাফি, তা হবে না বলে আগেভাগেই মেইলে স্পষ্ট করে দেওয়া হয়েছে।

লাইভ স্ট্রিমিং কিংবা ভিডিয়োগ্রাফির গেঁরোয় নবান্নের সভাঘরের বৈঠক ভেস্তে যায়। এরপর শনিবার কালীঘাটের বৈঠকে যে বিষয়টি নিয়ে সর্বোপরি আলোচনা হয়, সেটি হল লাইভ স্ট্রিমিং কিংবা ভিডিয়োগ্রাফি। প্রথমদিকে আন্দোলনকারীরা এই দাবিতে অনড় থাকলেও, পরে তাঁরা কার্যত ‘সব ‘না’ মেনে নিয়েছিলেন’ বলেও দাবি করেন। কিন্তু দীর্ঘ টানাপোড়েনে ভেস্তে গিয়েছিল বৈঠক। এবার মুখ্যসচিবের তরফে যে মেইল করা হয়েছে, তাতে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, যেহেতু এটি সুপ্রিম কোর্টের বিচারাধীন বিষয়, তাই লাইভ স্ট্রিমিং কিংবা ভিডিয়োগ্রাফি হবে না।

প্রসঙ্গত, মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি রয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, সেখানে অবশ্যই আন্দোলনরত চিকিৎসকদের কাজে যোগ না দেওয়ার বিষয়টি উত্থাপিত হবে। পাশাপাশি, মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠকের বিষয়টিও। সেক্ষেত্রে প্রশাসন আরও একবার বৈঠকের দরজা খোলা রাখল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

এই খবরটিও পড়ুন