Mamata Banerjee: ওরা যা বলবে, সব মানতে হবে? এত জেদ কেন?: মমতা

Mamata Banerjee: এক রাত পেরিয়ে দ্বিতীয় রাত রাস্তায় কাটাতে চলেছেন চিকিৎসকেরা। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে সমর্থন জানাচ্ছেন শিল্পী থেকে সাধারণ মানুষ। এরই মধ্যে আন্দোলনকারীদের বার্তা দিলেন মমতা। বৈঠকের অন্দরেই এই প্রসঙ্গে কথা বললেন তিনি।

Mamata Banerjee: ওরা যা বলবে, সব মানতে হবে? এত জেদ কেন?: মমতা
মমতা বন্দ্যোপাধ্য়ায়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 9:42 PM

কলকাতা: পাঁচ দফা দফা দাবি নিয়ে স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানে বসে রয়েছেন ডাক্তাররা। তাঁদের শর্ত না মানা হলে নবান্নে কোনও বৈঠকে যোগ দেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন তাঁরা। এরই মধ্যে নবান্নে শিল্প সংক্রান্ত বৈঠকে সেই আন্দোলন নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন নিয়ে বুধবার বৈঠক ছিল নবান্নে। সেই বৈঠকের অন্দরেই আন্দোলনকারী চিকিৎসকদের নিয়ে মমতা মন্তব্য করেছেন বলে সূত্রের খবর।

নবান্নের তরফে আলোচনার কথা বলা হলে, আন্দোলনকারী চিকিৎসকেরা মোট ৫ দফা শর্ত দিয়ে চিঠি পাঠিয়েছেন। সেখানে তাঁদের দাবি, ৩০ জন প্রতিনিধি নিয়ে বৈঠকে যোগ দেবেন তাঁরা। গোটা বৈঠকের লাইভ স্ট্রিমিং করার পাশাপাশি, তাঁদের শর্ত হল, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে উপস্থিত থাকতে হবে বৈঠকে। ইতিমধ্যেই সেই শর্ত মানা হবে না বলে বার্তা দেওয়া হয়েছে নবান্নের তরফে। এদিকে, চিকিৎসকেরাও তাঁদের অবস্থানে অনড়। শর্ত মানলে তবেই হবে বৈঠক। এরই মধ্যে মুখ্যমন্ত্রীর মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

নবান্নে সূত্রে খবর, শিল্প নিয়ে বৈঠকের অন্দরে মমতা বলেছেন, “ওরা কেন এত জেদ করছে? ওরা যা বলবে সব মানতে হবে? আমি তো ওদের জন্য সব সময়, সময় দিতে রাজি। সুপ্রিম কোর্টের অর্ডার তো সবাইকে মানতে হবে। ওদেরকে আরও একবার বোঝাও।”

এই খবরটিও পড়ুন

শুধু তাই নয়, চিকিৎসকদের দেওয়া শর্ত নিয়েও মমতা কার্যত প্রশ্ন তুলেছেন বলেই সূত্রের খবর। নবান্ন সূত্রে জানা যাচ্ছে, বৈঠকের অন্দরে তিনি বলেছেন, “গণতান্ত্রিকভাবে নির্বাচিত হয়ে আসা সরকারকে কেউ বলতে পারে না, কোন অফিসার থাকবে, আর কোন অফিসার থাকবে না। খোলা মনে আলোচনা করতে গেলে কোনও শর্ত দিয়ে হয় না।” এইভাবে কোনও আলোচনার পরিসর তৈরি হতে পারে না বলেও মুখ্যমন্ত্রী মন্তব্য করেছেন বলে খবর।