১০০ শতাংশ রাজ্যবাসীর টিকাকরণ চান মমতা, প্রয়োজনে টাকা দেবে নবান্ন

ইতিমধ্যেই তিনি কেন্দ্রীয় সরকারকে আবেদন জানিয়েছেন রাজ্যের সমস্ত জনগণের জন্য পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন পাঠাতে। তিনি মনে করেন, রাজ্যের সকল মানুষের অধিকার রয়েছে যত সত্ত্বর সম্ভব বিনামূল্যে টিকা পাওয়ার।

১০০ শতাংশ রাজ্যবাসীর টিকাকরণ চান মমতা, প্রয়োজনে টাকা দেবে নবান্ন
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 16, 2021 | 5:56 PM

কলকাতা: সমস্ত রাজ্যবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন (Covid Vaccine) দেওয়ার কথা টুইটে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যা নিয়ে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে বেনজির তোপ দেগেছেন বিজেপি নেতারা। এবার ফের একবার মুখ্যমন্ত্রী বলেন, যাতে সকল রাজ্যবাসী বিনামূল্যে করোনার টিকা পান তা কেন্দ্রকে নিশ্চিত করতে হবে।

এদিন প্রথম দফায় ২০৭টি সেশন সাইট থেকে করোনা টিকা পেয়েছেন রাজ্যের প্রথম সারির স্বাস্থ্য কর্মীরা। এরপরই টিকা প্রাপকের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বাদেও রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আলাদা করে সমস্ত জেলাশাসকদের সঙ্গে কথা বলেন। সূত্রের খবর, প্রত্যেকে যাতে টিকা পায় সেটা নিশ্চিত করতে বলেছেন মুখ্যমন্ত্রী। তিনি আরও জানান, প্রয়োজনে রাজ্য সরকার সব আর্থিক খরচ বহন করবে।

উল্লেখ্য, ভ্যাকসিন দেওয়ার প্রথমদিনই এমআর বাঙুর হাসপাতালে দেখা গিয়েছে একটি অনভিপ্রেত ছবি। ভ্যাকসিন প্রাপকদের তালিকায় প্রায় ১০০ জনের নাম থাকলেও অধিকাংশ স্বাস্থ্যকর্মী এদিন টিকা নিতে আসেননি। যার নেপথ্যে ভ্যাকসিন আতঙ্ক কাজ করছে বলেই মনে করছেন স্বাস্থ্য আধিকারিকরা। এই বিষয়টির উপর আলোকপাত করে মুখ্যমন্ত্রী জেলাশাসকদের অনুরোধ করেছেন যেন ভ্যাকসিন সম্পর্কিত কোনও ভ্রান্ত তথ্য না ছড়িয়ে যায়।

আরও পড়ুন: ভ্যাকসিন-আতঙ্ক! বাঙুর হাসপাতালে টিকা নিতেই এলেন না অধিকাংশ স্বাস্থ্যকর্মী

প্রথম দফার ভ্যাকসিন প্রদান শেষে এদিন সমস্ত ফ্রন্টলাইন ওয়ার্কার-সহ আশাকর্মীদের সঙ্গেও ভিডিয়ো কনফারেন্সে কথা বলেন মমতা। অতিমারির মধ্যেও কর্তব্যে অবিচল স্বাস্থ্যকর্মীদের কৃতজ্ঞতা জানান দেওয়ার পাশাপাশি তিনি বলেন, যেভাবে নিজেদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে চিকিৎসকেরা সেবা দিয়েছেন, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।

মুখ্যমন্ত্রী আর জানান, ইতিমধ্যেই তিনি কেন্দ্রীয় সরকারকে আবেদন জানিয়েছেন রাজ্যের সমস্ত জনগণের জন্য পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন পাঠাতে। তিনি মনে করেন, রাজ্যের সকল মানুষের অধিকার রয়েছে যত সত্ত্বর সম্ভব বিনামূল্যে টিকা পাওয়ার। যদি প্রয়োজন হয়, রাজ্যও সরকারই খরচের বোঝা বহন করবে।

আরও পড়ুন: ‘আমি টিকা নিচ্ছি না’, চরম বিতর্কে পিছু হঠতে হল তৃণমূল বিধায়ককে